JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

ইসলাম গ্রহণে পর এইসব বলিউড তারকাদের নাম কি জানেন?

বিবিধ বিনোদন 17th Sep 2017 at 8:10pm 607
ইসলাম গ্রহণে পর এইসব বলিউড তারকাদের নাম কি জানেন?

অন্য অনেক কিছুর সঙ্গে ধর্ম পরিবর্তনেও এগিয়ে বলিউড। বলিউডের বেশ কয়েকজন তারকা রয়েছেন যারা নিজের ধর্ম ত্যাগ করে অন্য ধর্মে দীক্ষিত হয়েছেন। কেউ হয়েছেন ভাল লাগা থেকে। আবার কেউ নিজের প্রেমের সম্পর্কের পরিণতি ঘটাতে অন্য ধর্ম গ্রহণ করেছেন।

ধর্মেন্দ্র-হেমা : হেমা মালিনীর জন্ম হিন্দু তামিল পরিবারে। ধর্মেন্দ্রও ছিলেন হিন্দু। কিন্তু ধর্মেন্দ্র আগে থেকেই বিবাহিত হওয়ায় হেমার সঙ্গে তার বিয়ের পথে বাধা হয়ে দাঁড়াচ্ছিল। ধর্মেন্দ্রর প্রথম স্ত্রীর নাম ছিল প্রকাশ কর। হেমার সঙ্গে বিয়ের জন্য ধর্ম পরিবর্তন ছাড়া কোনও পথ খোলা ছিল না। ধর্মেন্দ্র-হেমা দুজনেই ইসলাম ধর্ম গ্রহণ করে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ১৯৭৯-এর ২১ আগস্ট ইসলাম ধর্ম মতে বিয়ে করেন ধর্মেন্দ্র-হেমা। হেমার নাম হয়, আয়েশা এবং ধর্মেন্দ্র নাম হয় দেলওয়ার খান।

অমৃতা সিং : জন্ম সূত্রে শিখ ধর্মাবলম্বী ছিলেন অমৃতা। ১৯৮৩ সালে 'বেতাব' ছবির মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করেন তিনি। এরপর বেশ কয়েকটি ছবিতে সফল হন তিনি। পরবর্তী কালে ইসলাম ধর্ম গ্রহণ করে সাইফ আলি খানকে বিয়ে করেন। যদিও সেই বিয়ে বেশি দিন টেকেনি।

শর্মিলা : বলিউডের স্বনামধন্য অভিনেত্রী শর্মিলা ঠাকুর। অভিনতে অসামান্য অবদানের জন্য ২০১৩ সালে পদ্মভূষণ পান তিনি। মনসুর আলি কান পতৌদিকে বিয়ে করতেই তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন। ধর্মান্তরিত হওয়ার পর তার নাম হয় আয়েশা।

মমতা : ৯০ -এর দশকে বেশ কয়েকটি হিন্দি সুপার হিট ছবির নায়িকা ছিলেন মমতা কুলকার্নি। হঠাৎই পর্দা থেকে উধাও হয়ে যান তিনি। জানা যায়, ২০১৩ সালে মমতা মুসলিম প্রেমিককে বিয়ে করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। বর্তমানে স্বামীকে নিয়ে কেনিয়ার নাইরোবিতে বসবাস করেন তিনি।

এ আর রহমান : সঙ্গীত জগতে এক পরিচিত নাম। ক্যারিয়ারের শুরুতে তিনি দলিত সম্প্রদায়ের ছিলেন। তার আগেকার নাম ছিল এএস দিলীপ কুমার। সুফি সঙ্গীতের প্রেরণা থেকে ইসলামের প্রতি আকৃষ্ট হন এ আর রহমান। ১৯৮৪ সালে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করে দিলীপ কুমার থেকে 'আল্লা রাখা রহমান' অর্থাৎ এ আর রহমান-এ পরিণত হন তিনি।

সূত্রঃ অনলাইন

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)