JanaBD.ComLoginSign Up

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

২১ ওভারে ১৬৪, সেটাও পারেনি অস্ট্রেলিয়া

ক্রিকেট দুনিয়া 17th Sep 2017 at 11:14pm 659
২১ ওভারে ১৬৪, সেটাও পারেনি অস্ট্রেলিয়া

বাংলাদেশের বিপক্ষে সমতায় টেস্ট সিরিজের পর ভারতের মাটিতে সীমিত ওভারের সিরিজ খেলতে নেমে ২৬ রানে হেরেছে অস্ট্রেলিয়া (ডাকওয়ার্থ লুইস মেথডে)। ফলে, পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে জিতে বিরাট কোহলির দল ১-০তে লিড নিলো।

প্রথম ওয়ানডেতে অজিদের পেস আক্রমণে শুরুর ধাক্কা সামলে ধোনি-পান্ডের ব্যাটে ভর করে চ্যালেঞ্জিং টার্গেট ছুঁড়ে দেয় ভারত। নির্ধারিত ওভার শেষে দলীয় স্কোর দাঁড়ায় ৭ উইকেটে ২৮১। তবে, বৃষ্টি বাধায় খেলা বন্ধ থাকার পর ডাকওয়ার্থ লুইস মেথডে অস্ট্রেলিয়ার সামনে টার্গেট দাঁড়ায় ২১ ওভারে ১৬৪। নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে অজিরা ১৩৭ রান তুলতে সক্ষম হয়।

চেন্নাইয়ে এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে ১১ রানের মধ্যেই অজিঙ্কা রাহানে (৫), অধিনায়ক বিরাট কোহলি (০) ও মানিশ পান্ডের (০) উইকেট হারিয়ে চাপের মুখেই পড়ে স্বাগতিকরা। প্রতিরোধ গড়েন রোহিত শর্মা ও কেদার যাদব। জুটিটা (৫৩) বড় করতে পারেননি দু’জন। রোহিত ২৮ ও যাদব ফেরেন ৪০ করে। ৮৭ রানে পাঁচ উইকেট হারিয়ে তখন আবারো বিপদের শঙ্কায় টিম ইন্ডিয়া।

সেখান থেকেই দায়িত্বশীল ব্যাটিংয়ে দলকে লড়াকু স্কোরের ভিত এনে দেন ধোনি ও হার্দিক পান্ডে। তাদের ১১৮ রানের ষষ্ঠ উইকেট পার্টনারশিপে ম্যাচের দৃশ্যপট বদলে যায়। ছন্দে থাকা পান্ডে ক্যারিয়ারের প্রথম ওডিআই সেঞ্চুরির পথেই ছিলেন। কিন্তু এ যাত্রায় অপেক্ষাটা আরেকটু দীর্ঘায়িত হলো। ৪১তম ওভারে অ্যাডাম জাম্পাকে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ব্যাটে-বলে ঠিকমতো সংযোগ হয়নি। ধরা পড়েন শর্ট থার্ডম্যান জেমস ফকনারের হাতে। দর্শকদের অভিবাদনের মধ্য দিয়ে মাঠ ‍ছাড়ার সময় তার নামের পাশে ৬৬ বলে ৮৩। ঝড়ো ইনিংসটিতে ছিল ৫টি করে চার-ছক্কার মার।

শেষ ওভারে আউট হন মহেন্দ্র সিং ধোনি (৭৯)। তার আগে ওয়ানডেতে ৬৬ নম্বর ওডিআই ফিফটি হাঁকান। ধোনির ৮৮ বলের ইনিংসে ছিল ৪টি চার আর দুটি ছক্কার মার। ৩০ বলে ৩২ রানে অপরাজিত থাকেন ভুবনেশ্বর কুমার। ধোনি-ভুবনেশ্বর জুটিতে আসে অবিচ্ছিন্ন ৭২।

নাথান কোল্টার নাইল তিনটি ও ‍মার্কাস স্টয়নিস দু’টি উইকেট লাভ করেন। একটি করে নেন জাম্পা ও ফকনার।

২১ ওভারে ১৬৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া। ওপেনার ডেভিড ওয়ার্নার ২৮ বলে ২৫ করেন। হিলটন কার্টরাইট ১, স্টিভ স্মিথ ১, ট্রেভিস হেড ৫, মার্কাস স্টইনিস ৩, ম্যাথু ওয়েড ৯, প্যাট কামিন্স ৯ রানে বিদায় নেন। মাঝে গ্লেন ম্যাক্সওয়েল ১৮ বলে তিনটি চার আর ৪টি ছক্কায় ইনিংস দাঁড় করতে চেয়েও ব্যক্তিগত ৩৯ রানে সাজঘরে ফেরেন।

শেষ দিকে জেমস ফকনার ২৫ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন। ভারতের যুভেন্দ্র চাহাল তিনটি, কুলদীপ যাদব দুটি, হারদিক পান্ডে দুটি, জাসপ্রিত বুমরাহ একটি, ভুবনেশ্বর কুমার একটি করে উইকেট তুলে নেন।

তথ্যসূত্রঃ বাংলানিউজ২৪

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Like - Dislike Votes 0 - Rating 0 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)