JanaBD.ComLoginSign Up

মাশরাফির টানা ৮ ওভারের নিখুঁত স্পেল

ক্রিকেট দুনিয়া Sep 24 at 9:15am 449
মাশরাফির টানা ৮ ওভারের নিখুঁত স্পেল

লংগার ভার্সন হোক আর শর্ট ভার্সন হোক পেস বোলারদের একটানা ৮ ওভার বল করতে খুব একটা দেখা যায় না। তার উপর তপ্ত গরমে তো সেটা আরও কঠিন। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে দীর্ঘ সাড়ে তিন বছর পর লংগার ভার্সন খেলতে নেমে নিজের দ্বিতীয় ম্যাচেই এমন অসম্ভব কাজকে সহজ করলেন মাশরাফি বিন মুর্তজা।

শনিবার ওয়ালটন ১৯তম জাতীয় ক্রিকেট লিগে বরিশাল বিভাগের বিপক্ষে ইনিংসের শুরু থেকে একটানা ৮ ওভার বোলিং করেন বাংলাদেশের এই ক্রেজি পেসার। আর প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও প্রথম স্পেলে দারুণ ছন্দে ছিলেন মাশরাফি। নিজের দ্বিতীয় বলেই পান সাফল্যও। সব মিলিয়ে তার ৮ ওভার থেকে প্রতিপক্ষ ২৬ রান করেছে।

সূর্য তখন প্রায় মাথার উপরে। দুপুর তখন ১২টা ৪০। মধ্যাহ্ন বিরতির পরে খুলনার অধিনায়ক রাজ্জাক বল তুলে দেন মাশরাফির হাতে। প্রেসিডেন্ট বক্স এন্ড থেকে বল শুরু করেন মাশরাফি। খুলনার গ্যালারিতে এদিনও বেশ কিছু দর্শক সমাগাম। মাশরাফির হাতে বল দেখেই প্লেয়ার্স ড্রেসিং রুমের দুই পাশের দুই গ্যালারির শ’পাচেক দর্শক তখন মাশরাফি ধ্বনিতে মুখর। নিজের প্রথম বলটিতেই লাইন মিস করেছিলেন বরিশালের ওপেনার আবু সায়েম। পরের বলে অফ স্ট্যাম্প থেকে হালকা বাক খেলো। একই ভুল করলেন সায়েম। বল ব্যাটের কানায় লেগে চলে গেলো উইকেট রক্ষক সোহানের গ্লাভসে। তপ্ত দুপুর রোদেও খুলনার দর্শকরা তখন উল্লসিত।

এরপর পুরো ওভারেই মাশরাফি ঝলক। প্রায় প্রতিটি বলেই আউট সুইং, বাউন্স। আর একটু পরপর উফ, ইসস.....আফসোস। পরের ওভারে অন্যপ্রান্তে বল হাতে সাফল্য পান খুলনার আরেক পেসার আল-আমিন। ২ রানেই ২ উইকেট নেই বরিশালের। পরের ওভারে স্বাভাবিক ভাবেই আবারও বল হাতে মাশরাফি। আর একই ভাবে ওভার জুরে মাশরাফির বোলিংয়ে উত্তাপ। এরপর তৃতীয় ওভার, চতুর্থ ওভার, পঞ্চম ওভার বল করলেন।

তাই বলে সবাইকে অবাক করে দিয়ে ৬ষ্ঠ ওভারেও মাশরাফি। এরপর চমকের পর চমক মাশরাফি বল করলেন একটানা ৮ ওভার পর্যন্ত। আর পুরো ৮ ওভারেই ছন্দে দেখা গেলো মাশরাফিকে। নিজের দ্বিতীয় ওভারে একটি নো বল আর পরে একটি ওয়াইড বল করেছেন। এর বাইরে মাশরাফির এদিন বোলিং ছিল একেবারেই নিখুঁত।

ম্যাচশেষে মাশরাফির বোলিং নিয়ে খুলনার কোচ ইমদাদুল বাশার রিপনও বেশ উচ্ছ্বসিত। অবাক হয়েছেন তিনিও। বলেন, ‘আমাদের আগে থেকে পরিকল্পনা ছিল মাশরাফিকে দিয়ে এত ওভার বল করানো। মাশরাফিকে শুধু বলা হয়েছে, তুমি যতক্ষণ এনজয় কর, ততক্ষণ বল কর। আসলে মাশরাফির ইচ্ছা ছিল আজই ওদের অন্তত ৭ থেকে ৮টি উইকেট ফেলে দেওয়া। এজন্যই সে চেষ্টাটা করেছে।’

মাশরাফির মানসিক শক্তির দারুণ প্রশংসা করে খুলনার কোচ বলেন, ‘কতটা মানসিক শক্তি থাকলে এই অবস্থায় টানা ৮ ওভার বল করা যায়। ওর প্রতিটা ওভারই ছিল দেখার মতো। ম্যাচ শেষেও তাকে একটুকু টায়ার্ড দেখা যায়নি। আজকের তরুণ পেসারদের তার কাছে অনেক কিছুই শেখার আছে।’

কাল প্রথম ঘন্টাতেই বরিশালকে অলআউট করে ফলো অনে ফেলানোর ইচ্ছা খুলনার কোচের।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 5.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা
Yesterday at 11:45pm 408
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
Yesterday at 11:43pm 321
টি-২০ সিরিজে তামিমের পরিবর্তে মুমিনুল টি-২০ সিরিজে তামিমের পরিবর্তে মুমিনুল
Yesterday at 6:42pm 443
মাইলফলকের সামনে অধিনায়ক মাশরাফি মাইলফলকের সামনে অধিনায়ক মাশরাফি
Yesterday at 6:39pm 508
বিপিএলে অনিশ্চিত তামিম-মোস্তাফিজ বিপিএলে অনিশ্চিত তামিম-মোস্তাফিজ
Yesterday at 6:33pm 444
কোহলিদের বল করলেন টেন্ডুলকার-পুত্র কোহলিদের বল করলেন টেন্ডুলকার-পুত্র
Yesterday at 6:31pm 431
টি-টোয়েন্টি দল ঘোষণা করল শ্রীলঙ্কা টি-টোয়েন্টি দল ঘোষণা করল শ্রীলঙ্কা
Yesterday at 6:26pm 227
বীরেন্দ্র সেহবাগের কাছে যে কারণে ‘ভিক্ষে’ চেয়েছিলেন শোয়েব! বীরেন্দ্র সেহবাগের কাছে যে কারণে ‘ভিক্ষে’ চেয়েছিলেন শোয়েব!
Yesterday at 4:32pm 276

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

টিভিতে আজকের খেলা : ২২ অক্টোবর, ২০১৭
টিভিতে আজকের চলচ্চিত্র : ২২ অক্টোবর, ২০১৭
টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
আজকের এই দিনে : ২২ অক্টোবর, ২০১৭
আজকের রাশিফল : ২২ অক্টোবর, ২০১৭
১৪ বার জ্ঞান হারিয়েছিলেন আলিয়া!
ভাইরাল সঞ্জয় দত্তের মেয়ের ছবি, কেন?