JanaBD.ComLoginSign Up

‘পোস্টমর্টেমের সময়ও সালমান শাহ জীবিত ছিল’

বিবিধ বিনোদন Sep 25 at 11:42pm 570
‘পোস্টমর্টেমের সময়ও সালমান শাহ জীবিত ছিল’

বাংলা সিনেমার ‘স্টাইল আইকন’ খ্যাত একসময়কার তুমুল জনপ্রিয় নায়ক সামলান শাহকে যখন পোস্টমর্টেম (ময়নাতদন্ত) করা হয়, তখনও তিনি জীবিত ছিলেন বলে আদালতকে দাবি করেছেন তার মা নীলা চৌধুরী।

সোমবার অপমৃত্যুর মামলায় আসামি বিউটিশিয়ান রাবেয়া সুলতানা রুবির ফেসবুকের ভিডিওবার্তা সাক্ষ্য-প্রমাণ হিসেবে গ্রহণের জন্য আইনজীবীর মাধ্যমে সিডি আকারে আদালতে উপস্থাপন করেন মামলার বাদী নীলা চৌধুরী। এ আবেদনের শুনানি চলাকালে এজলাসের কাঠগড়ায় দাঁড়িয়ে আদালতকে তিনি এ কথা জানান।

নীলা চৌধুরী আদালতকে বলেন, সালমান শাহ আত্মহত্যা করেনি। তাকে খুন করা হয়েছে। সালমানকে যখন পোস্টমর্টামের জন্য নেয়া হয়েছিল। তখন সেখানে একজন সালমানকে জীবিত দেখে বলেছিলেন সালমান এখনও মরেনি, সালমান জীবিত আছে। তখনও (পোস্টমর্টামের সময়) সালমান মরেনি, পরে মৃত্যু নিশ্চিত করা হয়।

শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মাহামুদা আক্তার রুবির ভিডিও ফুটেজ মামলার তদন্তকারী কর্মকর্তার কাছে পাঠানোর আদেশ দিয়েছেন। একইসঙ্গে আগামী ২০ নভেম্বর এ মামলার তদন্ত অগ্রগতি প্রতিবেদন দাখিলের দিন ধার্য করেন। এছাড়া বাড়িতে অনধিকার প্রবেশের মামলায় গ্রেফতার হয়ে সালমানের মৃত্যুর কথা স্বীকার করা সেই আসামি রিজভি আহমেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারিরও আবেদন করা হয়। কিন্তু আদালত এ বিষয়ে কোনো আদেশ দেননি।

শুনানিতে নীলা চৌধুরীর আইনজীবী ফারুক আহাম্মদ বলেন, বর্তমানে যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়ায় অবস্থিত আসামি রুবি গত ৭ আগস্ট ফেসবুকে এক ভিডিও বার্তায় সালমান শাহর মৃত্যু নিয়ে কথা বলেন, যা এখন ইন্টারনেটে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

ওই ভিডিও বার্তায় রুবি বলেন, ‘সালমান শাহ আত্মহত্যা করে নাই। সালমান শাহকে খুন করা হইছে, আমার হাজব্যান্ড এটা করাইছে আমার ভাইরে দিয়ে। সামিরার ফ্যামিলি করাইছে আমার হাজব্যান্ডকে দিয়ে। আর সব ছিল চাইনিজ মানুষ।’

বাংলাদেশের চলচ্চিত্রে তুঙ্গস্পর্শী জনপ্রিয়তার মধ্যে ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রাজধানীর ইস্কাটন রোডে নিজের বাসা থেকে শাহরিয়ার চৌধুরী ইমনের ওরফে সালমান শাহর লাশ উদ্ধার করা হয়। ওই সময় এ ঘটনায় তার বাবা কমরউদ্দিন আহমদ চৌধুরী একটি অপমৃত্যুর মামলা করেন। পরে বাদীপক্ষের আবেদনের ভিত্তিতে অপমৃত্যুর মামলার সঙ্গে হত্যাকাণ্ডের অভিযোগের বিষয়টি একসঙ্গে তদন্ত করতে সিআইডিকে নির্দেশ দেন আদালত।

এরপর সিআইডি ও বিচার বিভাগীয় তদন্তে সালমানের মৃত্যু আত্মহত্যা বলে উঠে আসে। ২০১৫ সালের ১০ ফেব্রুয়ারি ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর হোসেনের আদালতে বিচার বিভাগীয় তদন্ত প্রতিবেদনের ওপর নারাজি আবেদন করেন। নারাজি আবেদনে আজিজ মোহাম্মদ ভাইসহ ১১ জন সালমান শাহর হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা বলা হয়। বর্তমানে পিবিআইর ইন্সপেক্টর সিরাজুল ইসলাম মামলাটি তদন্ত করছেন।

তথ্যসূত্রঃ যুগান্তর

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
আমি চাই না আমার মেয়ে সিনেমায় অভিনয় করুক : সঞ্জয় আমি চাই না আমার মেয়ে সিনেমায় অভিনয় করুক : সঞ্জয়
2 hours ago 163
কার সঙ্গে সিনেমা হলে গেল শাহরুখ কন্যা সুহানা? কার সঙ্গে সিনেমা হলে গেল শাহরুখ কন্যা সুহানা?
2 hours ago 166
যে কারণে ঐশ্বরিয়া-সালমানের বিচ্ছেদ হয়েছিল? যে কারণে ঐশ্বরিয়া-সালমানের বিচ্ছেদ হয়েছিল?
3 hours ago 133
বলিউডের যে তারকারা সম্পর্কে ভাই-বোন! বলিউডের যে তারকারা সম্পর্কে ভাই-বোন!
Yesterday at 5:07pm 812
টলিউডের সবচেয়ে বেশি পারিশ্রমিক নেওয়া নায়িকা শুভশ্রী টলিউডের সবচেয়ে বেশি পারিশ্রমিক নেওয়া নায়িকা শুভশ্রী
Yesterday at 12:45pm 708
১৪ বার জ্ঞান হারিয়েছিলেন আলিয়া! ১৪ বার জ্ঞান হারিয়েছিলেন আলিয়া!
Sat at 6:47pm 701
ভাইরাল সঞ্জয় দত্তের মেয়ের ছবি, কেন? ভাইরাল সঞ্জয় দত্তের মেয়ের ছবি, কেন?
Sat at 6:45pm 546
জ্যাকলিনের গালে আলিয়ার চুমু জ্যাকলিনের গালে আলিয়ার চুমু
Sat at 6:28pm 497

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

আমি চাই না আমার মেয়ে সিনেমায় অভিনয় করুক : সঞ্জয়
টি-টোয়েন্টি সিরিজ নিয়ে আশাবাদী মাশরাফি
কার সঙ্গে সিনেমা হলে গেল শাহরুখ কন্যা সুহানা?
পুরুষদের যে খাবারগুলো পরিহার করা উচিত
সিলেট সিক্সার্স আনছে ওয়াকার ইউনিসকে
খেদিরার হ্যটট্রিকে জুভেন্টাসের গোল বন্যা
বিসিসিআইয়ের কাছে বিশ্রাম চাইলেন কোহলি
বাংলাদেশকে নিয়ে যা বললেন ডি কক