JanaBD.ComLoginSign Up

জোভান-শাওন সৎ ভাই হলেও ভালবাসায় ছিল মুগ্ধতা

নাটক ও টেলিফিল্ম Oct 07 at 2:07pm 232
জোভান-শাওন সৎ ভাই হলেও ভালবাসায় ছিল মুগ্ধতা

চারপাশে তখন 'বড় ছেলে'র একক আধিপত্য, সেটা টিভি স্ক্রিন থেকে ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ ফেসবুকের ভার্চুয়াল দুনিয়ায় ভাইরাল। কয়েকদিনের তোড়জোড় আলোচনার মাঝে নিভৃতেই ছিল শাহিল আর তামিম নামের দুইভাইয়ের ভালবাসা, বন্ধন আর ভ্রাতৃত্ববোধ। শাহিল-তামিমের ব্রাদার্স আলোচনার ধারাপাতে না আসলেও ভক্ত ভালবাসায় ঠিকই মুগ্ধতা পেয়েছে।

ব্রাদার্স টু’র গল্পটা একটু বলি। শাহিল-তামিম দুই ভাই। শাহিল তামিমকে ভাই হিসেবে মেনে নিতে পারে না। শাহিলের বুকের ভেতর জমা ঘৃণার পাহাড়। অন্যদিকে তামিম ভাই বলতে পাগল। ভাইয়ের জন্য নিজের ভালোবাসার মানুষটিকেও উৎসর্গ করতে পারেন। কিন্তু তামিমের ভেতর কেন এই জমে থাকা ঘৃণা?

এমনই গল্প এবারের ঈদের নাটক 'ব্রাদার্স টু' নির্মাণ করেছেন মাবরুর রশিদ বান্নাহ। এক ঘণ্টার নাটকে দর্শকের চোখে জল আনতে সক্ষম হয়েছে। ব্রাদার্স টু'র ভিত্তিটা আমাদের মধ্যবিত্ত সমাজের এক টুকরো গল্প। দুই সৎ ভাইয়ের গল্প।

শাহিলের বাবা মারা যাওয়ায় শাহিলের মা বিয়ে করেন তামিমের বাবাকে। পিঠাপিঠি দুই ভাইয়ের বয়স, স্বভাবে বিপরীত। তামিম যেমন নরম তেমন কাষ্ঠ প্রকৃতির শাহিল। এভাবেই দুজন বেড়ে ওঠেন। এই নাটকে দুটো টার্নিং পয়েন্ট রয়েছে। প্রথম পয়েন্টে দেখানো হয় শাহিলের মা কিডনি ডিজিজে আক্রান্ত হয়ে মারা যান। যেদিন রাতে মারা যান সেদিন তাঁর সৎ বাবা বাসার বারান্দায় পায়চারি করেছেন, মায়ের চিৎকারে তিনি বিচলিত হননি কিংবা ডাক্তারের শরণাপন্ন হননি। বিষয়টি লক্ষ্য করেছিলেন ছোট শাহিল। তার মানে দাগ কেটে যায়, জন্মে ঘৃণা। সৎ বাবার প্রতি, সৎ ভাই তামিমের প্রতি।

এই ঘৃণা বিদ্বেষের কারণে শাহিল বরাবরই সৎ বাবাকে অপমান করতো, রাস্তাঘাটে তামিমকে অপমান করতো। তারপরেও বাবা কিংবা তামিম কেউই শাহিলকে কিছু বলতো না। উলটো তামিম তার সাথে ভাই ভাই করে আরো মিশতে চেষ্টা করতো। ভার্সিটি লাইফের একটা অংশে তামিমের সাথে সখ্য তৈরি হওয়া ক্লাসমেট শখকেও শাহিলের জন্য স্যাক্রিফাইস করে।

তামিমের চরিত্রে অভিনয় করেছেন জোভান। শাহিলের চরিত্রে অভিনয় করেছেন সৈয়দ জামান শাওন। শাওনের অভিনয় ছিল অনবদ্য। ফাহাদ আল মুক্তাদিরের গল্পে নাটকটিতে দুই ভাইয়ের প্রেমিকা হিসেবে অভিনয় করেছেন শখ। যেখানে শাওনের সাবলীল অভিনয়, জোভানের কান্না, ভ্রাতৃত্বের বন্ধন আর শখের নৈপুন্যতা সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তুলতে না পারলেও ঠিকই কাঁদিয়েছে দর্শক-ভক্তদের।

নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ বলেন, ব্রাদার্স আমার খুব প্রিয় কাজগুলোর মধ্যে অন্যতম । ফিকশনটি নিয়ে বেশ ভালো কিছু দর্শক মন্তব্য পেয়েছি। নাটক থেকে আমার সবচেয়ে বড় প্রাপ্তি ৮২৬টি মন্তব্য। ইউটিউবে এই মন্তব্যের মধ্যে একটি নেগেটিভ নয়, বরঞ্চ হাহাকার, ভালোবাসাময়। এটাই আমার সবচেয়ে বড় প্রাপ্তি।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 9 - Rating 5.6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
তৌসিফকে সবসময় ‘পেইন’ দেন তিশা তৌসিফকে সবসময় ‘পেইন’ দেন তিশা
Wed at 2:19pm 168
দুই বউ নিয়ে বিপাকে মোশাররফ করিম! দুই বউ নিয়ে বিপাকে মোশাররফ করিম!
Oct 15 at 11:56am 533
মোশাররফ করিমের 'সিনেমা হল' মোশাররফ করিমের 'সিনেমা হল'
Oct 10 at 1:54pm 331
আবারো জুটি বাঁধলেন আফরান নিশো ও নাদিয়া নদী আবারো জুটি বাঁধলেন আফরান নিশো ও নাদিয়া নদী
Oct 07 at 2:10pm 289
মোশাররফের সঙ্গে মৌরির আংটি বদল মোশাররফের সঙ্গে মৌরির আংটি বদল
Oct 04 at 9:19am 599
বেসিক আলীর প্রেমিকা সাবিলা বেসিক আলীর প্রেমিকা সাবিলা
Oct 04 at 8:42am 280
আবারও একসঙ্গে অপূর্ব-মিথিলা আবারও একসঙ্গে অপূর্ব-মিথিলা
Oct 01 at 10:32pm 617
কানে সিগারেট গুঁজে হলের সামনে সারিকা কানে সিগারেট গুঁজে হলের সামনে সারিকা
Sep 27 at 7:02pm 518

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

টিভিতে আজকের খেলা : ২৪ অক্টোবর, ২০১৭
টিভিতে আজকের চলচ্চিত্র : ২৪ অক্টোবর, ২০১৭
যুবতী বান্ধবীকে নিয়ে রেস্টুরেন্টে ম্যারাডোনা
বিপাশা-কর্ণের অন্তরঙ্গ ছবি প্রকাশ্যে
৩৯ স্ত্রী ৯৪ সন্তান নিয়ে পৃথিবীর সব থেকে বড় পরিবার
দিনে-দুপুরে ফুটপাতে ধর্ষণ, সাহায্য না করে ভিডিও ধারণ
প্রভাসের জন্মদিনে আনুশকার উপহার
বান্ধবীর সঙ্গে বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার