.
JanaBD.ComLoginSign Up
JanaBD.Com অর্থাৎ এ সাইটে টপিক এবং এসএমএস পোস্ট করার নিয়মাবলী (Updated)

প্রস্তুতি ম্যাচেও বাংলাদেশের হতাশার ব্যাটিং

ক্রিকেট দুনিয়া Oct 12 at 6:47pm 647
প্রস্তুতি ম্যাচেও বাংলাদেশের হতাশার ব্যাটিং

দক্ষিণ আফ্রিকা সফরে দুই টেস্টেই ব্যাটিং ব্যর্থতা ডুবিয়েছে বাংলাদেশকে। টেস্ট সিরিজ পেছনে ফেলে এলেও ব্যাটিং ব্যর্থতা বাংলাদেশের পিছু ছাড়েনি। ওয়ানডে সিরিজের আগে আজ ক্রিকেট দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে ৫০ ওভারও ব্যাটিং করতে পারেনি সফরকারীরা। ১১ বল বাকি থাকতে অলআউট হয়েছে ২৫৫ রানে।

তবুও যে ২৫৫ রান হয়েছে, সেটা সাকিব আল হাসানের কল্যাণে। টেস্ট সিরিজে তিনি বিশ্রামে ছিলেন। খেলবেন রঙিন পোশাকের ক্রিকেটে। আজ দলের মান বাঁচিয়েছেন সাকিবই। ইনিংস সর্বোচ্চ ৬৮ রান এসেছে তার ব্যাট থেকেই। দ্বিতীয় সর্বোচ্চ ৫২ রান করেছেন সাব্বির রহমান। পঞ্চাশ ছুঁতে পারেননি আর কেউই!

দুই টেস্টেই টস জিতে বোলিং নিয়েছিলেন মুশফিকুর রহিম। এ নিয়ে সমালোচনাও কম হয়নি। ব্লুমফন্টেইনে আজ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা অবশ্য ভুল করেননি, টস জিতে ব্যাটিংই বেছে নিয়েছেন। কিন্তু আবার ব্যর্থ বাংলাদেশের টপ অর্ডার। দ্বিতীয় টেস্টে ব্যর্থ সৌম্য সরকার হতাশ করেছেন প্রস্তুতি ম্যাচেও। বাঁহাতি ব্যাটসম্যান ১৩ বলে করেছেন ৩ রান।

তামিম ইকবাল প্রস্ততি ম্যাচে খেলবেন না, এটা জানা গিয়েছিল আগেই। তার জায়গায় খেলা আরেক ওপেনার ইমরুল কায়েস শুরুটা করেছিলেন ভালোই। কিন্তু ইনিংস বড় করতে পারেননি। ৩১ বলে ৬ চারে করেছেন ২৭। অষ্টম ওভারে রবি ফ্রাইলিংকের পরপর দুই বলে ফিরেছেন সৌম্য-ইমরুল। বাংলাদেশের সংগ্রহ তখন ২ উইকেটে ৩১!

জোড়া ধাক্কার পর দলকে কিছুটা টেনে নিয়েছিলেন লিটন দাস ও মুশফিকুর রহিম। কিন্তু দলের স্কোর পঞ্চাশ পার হওয়ার পর আবার জোড়া ধাক্কা। পরপর দুই ওভারে ফিরে যান লিটন (৮) ও মুশফিক (২২)। ৬৩ রানেই ৪ উইকেট হারিয়ে তখন ভীষণ চাপে দল।

এরপর মাহমুদউল্লাহকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন সাকিব। একশর আগে আর কোনো উইকেট পড়তে দেননি দুজন। দলের ১২০ রানে মাহমুদউল্লাহ এলবিডব্লিউ হয়ে ফেরেন ব্যক্তিগত ২১ রানে।

এরপরই ইনিংস সর্বোচ্চ ৭৬ রানের জুটিটা এসেছে সাকিব ও সাব্বিরের ব্যাটে। দুজন যেভাবে খেলছিলেন তাতে এক সময় তিনশ দূরের পথ বলেও মনে হচ্ছিল না। কিন্তু সাকিবের বিদায়ে এ জুটি ভাঙার পরই আবার পথ হারায় বাংলাদেশ। ৫৯ রানে শেষ ৫ উইকেট হারিয়ে ৪৮.১ ওভারেই অলআউট হয়ে যায় সফরকারীরা।

দলে ফেরা নাসির হোসেন ২৩ বলে করেছেন ১২। অধিনায়ক মাশরাফি ১৩ বলে একটি করে চার ও ছক্কায় ১৭ না করলে বাংলাদেশের আড়াইশও হতো কি না সন্দেহে! পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ১৩ রানে অপরাজিত ছিলেন।

সাকিব ৬৭ বলে ৯ চারে ৬৮ রানের ইনিংসটা সাজিয়েছেন। আর সাব্বিরের ৫৪ বলে ৫২ রানের ইনিংসে ২টি চারের সঙ্গে ছিল ৩টি ছক্কার মার। দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের হয়ে চারজন বোলার নিয়েছেন ২টি করে উইকেট।

তথ্যসূত্রঃ অনলাইন

JanaBD.Com অর্থাৎ এ সাইটে টপিক এবং এসএমএস পোস্ট করার নিয়মাবলী (Updated)

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 4 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
৩ নাম্বারে ব্যর্থ সাকিব-সাবির-ইমরুল, যাকে খেলাতে পরামর্শ দিলেন সাঙ্গাকারা ৩ নাম্বারে ব্যর্থ সাকিব-সাবির-ইমরুল, যাকে খেলাতে পরামর্শ দিলেন সাঙ্গাকারা
Yesterday at 5:48pm 360
ইংল্যান্ডের অনাকাঙ্ক্ষিত রেকর্ড ইংল্যান্ডের অনাকাঙ্ক্ষিত রেকর্ড
Yesterday at 5:40pm 151
এবার সাকিবকে এত বড় অপমান করল মরগান! এবার সাকিবকে এত বড় অপমান করল মরগান!
Yesterday at 9:05am 1,057
ওভারে সাত ছক্কার রেকর্ড! ওভারে সাত ছক্কার রেকর্ড!
Sat at 7:40pm 630
হাজার রানে স্মিথের রেকর্ড হাজার রানে স্মিথের রেকর্ড
Sat at 7:19pm 544
১৯৯ সেঞ্চুরি, ৬১৭৬০ রান … ১৯৯ সেঞ্চুরি, ৬১৭৬০ রান …
Sat at 7:18pm 675
আন্তর্জাতিক ক্রিকেটের শেষ দেখছেন ব্রাভো আন্তর্জাতিক ক্রিকেটের শেষ দেখছেন ব্রাভো
Sat at 7:14pm 496
শ্রীলঙ্কার বিপক্ষে টাইগারদের প্রথম টেস্ট ৩১ জানুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষে টাইগারদের প্রথম টেস্ট ৩১ জানুয়ারি
Fri at 1:43pm 556

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

অপদার্থ বললেন কেনঅপদার্থ বললেন কেন
৩ নাম্বারে ব্যর্থ সাকিব-সাবির-ইমরুল, যাকে খেলাতে পরামর্শ দিলেন সাঙ্গাকারা৩ নাম্বারে ব্যর্থ সাকিব-সাবির-ইমরুল, যাকে খেলাতে পরামর্শ দিলেন সাঙ্গাকারা
রণবীর-দীপিকার বিয়ের গুঞ্জনরণবীর-দীপিকার বিয়ের গুঞ্জন
দুই সেলফি ক্যামেরার ফোন আনলো আইটেলদুই সেলফি ক্যামেরার ফোন আনলো আইটেল
ইংল্যান্ডের অনাকাঙ্ক্ষিত রেকর্ডইংল্যান্ডের অনাকাঙ্ক্ষিত রেকর্ড
ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারযুক্ত নতুন ফোন আনল ওয়ালটনফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারযুক্ত নতুন ফোন আনল ওয়ালটন
আপনার  রবি  সিম বন্ধ থাকলে চালু করে দেখে নিন কে কে কল করেছিলোআপনার রবি সিম বন্ধ থাকলে চালু করে দেখে নিন কে কে কল করেছিলো
৪ পদে জনবল নেবে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়৪ পদে জনবল নেবে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়