JanaBD.ComLoginSign Up

প্রস্তুতি ম্যাচেও বাংলাদেশের হতাশার ব্যাটিং

ক্রিকেট দুনিয়া Oct 12 at 6:47pm 634
প্রস্তুতি ম্যাচেও বাংলাদেশের হতাশার ব্যাটিং

দক্ষিণ আফ্রিকা সফরে দুই টেস্টেই ব্যাটিং ব্যর্থতা ডুবিয়েছে বাংলাদেশকে। টেস্ট সিরিজ পেছনে ফেলে এলেও ব্যাটিং ব্যর্থতা বাংলাদেশের পিছু ছাড়েনি। ওয়ানডে সিরিজের আগে আজ ক্রিকেট দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে ৫০ ওভারও ব্যাটিং করতে পারেনি সফরকারীরা। ১১ বল বাকি থাকতে অলআউট হয়েছে ২৫৫ রানে।

তবুও যে ২৫৫ রান হয়েছে, সেটা সাকিব আল হাসানের কল্যাণে। টেস্ট সিরিজে তিনি বিশ্রামে ছিলেন। খেলবেন রঙিন পোশাকের ক্রিকেটে। আজ দলের মান বাঁচিয়েছেন সাকিবই। ইনিংস সর্বোচ্চ ৬৮ রান এসেছে তার ব্যাট থেকেই। দ্বিতীয় সর্বোচ্চ ৫২ রান করেছেন সাব্বির রহমান। পঞ্চাশ ছুঁতে পারেননি আর কেউই!

দুই টেস্টেই টস জিতে বোলিং নিয়েছিলেন মুশফিকুর রহিম। এ নিয়ে সমালোচনাও কম হয়নি। ব্লুমফন্টেইনে আজ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা অবশ্য ভুল করেননি, টস জিতে ব্যাটিংই বেছে নিয়েছেন। কিন্তু আবার ব্যর্থ বাংলাদেশের টপ অর্ডার। দ্বিতীয় টেস্টে ব্যর্থ সৌম্য সরকার হতাশ করেছেন প্রস্তুতি ম্যাচেও। বাঁহাতি ব্যাটসম্যান ১৩ বলে করেছেন ৩ রান।

তামিম ইকবাল প্রস্ততি ম্যাচে খেলবেন না, এটা জানা গিয়েছিল আগেই। তার জায়গায় খেলা আরেক ওপেনার ইমরুল কায়েস শুরুটা করেছিলেন ভালোই। কিন্তু ইনিংস বড় করতে পারেননি। ৩১ বলে ৬ চারে করেছেন ২৭। অষ্টম ওভারে রবি ফ্রাইলিংকের পরপর দুই বলে ফিরেছেন সৌম্য-ইমরুল। বাংলাদেশের সংগ্রহ তখন ২ উইকেটে ৩১!

জোড়া ধাক্কার পর দলকে কিছুটা টেনে নিয়েছিলেন লিটন দাস ও মুশফিকুর রহিম। কিন্তু দলের স্কোর পঞ্চাশ পার হওয়ার পর আবার জোড়া ধাক্কা। পরপর দুই ওভারে ফিরে যান লিটন (৮) ও মুশফিক (২২)। ৬৩ রানেই ৪ উইকেট হারিয়ে তখন ভীষণ চাপে দল।

এরপর মাহমুদউল্লাহকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন সাকিব। একশর আগে আর কোনো উইকেট পড়তে দেননি দুজন। দলের ১২০ রানে মাহমুদউল্লাহ এলবিডব্লিউ হয়ে ফেরেন ব্যক্তিগত ২১ রানে।

এরপরই ইনিংস সর্বোচ্চ ৭৬ রানের জুটিটা এসেছে সাকিব ও সাব্বিরের ব্যাটে। দুজন যেভাবে খেলছিলেন তাতে এক সময় তিনশ দূরের পথ বলেও মনে হচ্ছিল না। কিন্তু সাকিবের বিদায়ে এ জুটি ভাঙার পরই আবার পথ হারায় বাংলাদেশ। ৫৯ রানে শেষ ৫ উইকেট হারিয়ে ৪৮.১ ওভারেই অলআউট হয়ে যায় সফরকারীরা।

দলে ফেরা নাসির হোসেন ২৩ বলে করেছেন ১২। অধিনায়ক মাশরাফি ১৩ বলে একটি করে চার ও ছক্কায় ১৭ না করলে বাংলাদেশের আড়াইশও হতো কি না সন্দেহে! পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন ১৩ রানে অপরাজিত ছিলেন।

সাকিব ৬৭ বলে ৯ চারে ৬৮ রানের ইনিংসটা সাজিয়েছেন। আর সাব্বিরের ৫৪ বলে ৫২ রানের ইনিংসে ২টি চারের সঙ্গে ছিল ৩টি ছক্কার মার। দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের হয়ে চারজন বোলার নিয়েছেন ২টি করে উইকেট।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Like - Dislike Votes 2 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা
Yesterday at 11:45pm 394
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
Yesterday at 11:43pm 314
টি-২০ সিরিজে তামিমের পরিবর্তে মুমিনুল টি-২০ সিরিজে তামিমের পরিবর্তে মুমিনুল
Yesterday at 6:42pm 443
মাইলফলকের সামনে অধিনায়ক মাশরাফি মাইলফলকের সামনে অধিনায়ক মাশরাফি
Yesterday at 6:39pm 504
বিপিএলে অনিশ্চিত তামিম-মোস্তাফিজ বিপিএলে অনিশ্চিত তামিম-মোস্তাফিজ
Yesterday at 6:33pm 443
কোহলিদের বল করলেন টেন্ডুলকার-পুত্র কোহলিদের বল করলেন টেন্ডুলকার-পুত্র
Yesterday at 6:31pm 429
টি-টোয়েন্টি দল ঘোষণা করল শ্রীলঙ্কা টি-টোয়েন্টি দল ঘোষণা করল শ্রীলঙ্কা
Yesterday at 6:26pm 225
বীরেন্দ্র সেহবাগের কাছে যে কারণে ‘ভিক্ষে’ চেয়েছিলেন শোয়েব! বীরেন্দ্র সেহবাগের কাছে যে কারণে ‘ভিক্ষে’ চেয়েছিলেন শোয়েব!
Yesterday at 4:32pm 275

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

টিভিতে আজকের খেলা : ২২ অক্টোবর, ২০১৭
টিভিতে আজকের চলচ্চিত্র : ২২ অক্টোবর, ২০১৭
টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
আজকের এই দিনে : ২২ অক্টোবর, ২০১৭
আজকের রাশিফল : ২২ অক্টোবর, ২০১৭
১৪ বার জ্ঞান হারিয়েছিলেন আলিয়া!
ভাইরাল সঞ্জয় দত্তের মেয়ের ছবি, কেন?