.
JanaBD.ComLoginSign Up
JanaBD.Com অর্থাৎ এ সাইটে টপিক এবং এসএমএস পোস্ট করার নিয়মাবলী (Updated)

বাংলাদেশের বিপক্ষেই কোচ হয়ে আসছেন হাথুরু!

ক্রিকেট দুনিয়া Nov 19 at 9:53pm 387
বাংলাদেশের বিপক্ষেই কোচ হয়ে আসছেন হাথুরু!

পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েই নিজের দায়িত্ব শেষ করে ফেলেছেন চন্ডিকা হাথুরুসিংহে। বাংলাদেশ দলের কোচের দায়িত্ব আর পালন করবেন না তিনি। অথচ বিসিবি এখনও চেয়ে আছে তার ফেরার আসায়। আগেরদিনই বিসিবি পরিচালক এবং ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেছেন, 'হাথুরু আসলে তাকে থেকে যাওয়ার প্রস্তাব দেয়া হবে।

অন্ততঃ সামনে শ্রীলঙ্কা সিরিজটা যেন তিনি সম্পন্ন করে যান, সে অনুরোধ জানানো হবে।' একই সঙ্গে আকরাম খান এও জানিয়েছেন, আগামী দুই-তিনদিনের মধ্যে ঢাকায় আসার সম্ভাবনা রয়েছে হাথুরুর।

কিন্তু বিসিবি এখনও অলীক স্বপ্ন দেখে যাচ্ছে। হাথুরু যে বাংলাদেশ দলের কোচিংয়ে আর ফিরছেন না এটা এখন পুরোপুরিই নিশ্চিত। শুধু তাই নয়, তিনি ঢাকায় ফিরবেন, তবে বাংলাদেশের কোচ হিসেবে নয়, কিংবা এ সম্পর্কিত কোনো আলোচনার জন্যও নয়। তিনি ঢাকায় ফিরে আসবেন, বাংলাদেশেরই বিরুদ্ধে, শ্রীলঙ্কার কোচ হয়ে।

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো সংবাদ প্রকাশ করেছে, 'শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে হাথুরুসিংহের মৌখিক আলোচনা ইতোমধ্যেই সম্পন্ন হয়ে গেছে। শুধু তাই নয়, আগামী এক সপ্তাহের মধ্যেই আনুষ্ঠানিকভাবে চুক্তিপত্রে স্বাক্ষর করবে দুই পক্ষ এবং আগামী মাসে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের হোম সিরিজে লঙ্কানদের কোচ হয়েই ঢাকায় আসবেন হাথুরুসিংহে।'

নভেম্বর ৯ তারিখই ক্রিকইনফোর মাধ্যমে সবাই জানতে পারে, বিসিবির কাছে পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন চন্ডিকা হাথুরুসিংহে। ওইদিনই সন্ধ্যায় বিসিবি প্রেসিডেন্ট নাহমুল হাসান পাপন মিডিয়ার কাছে স্বীকার করেন, দক্ষিণ আফ্রিকা সিরিজের সময়ই বিসিবির কাছে পদত্যাগপত্র পাঠান হাথুরু।

তবে তারা তার (হাথুরু) সঙ্গে কথা না বলে এ বিষয়ে কোনো সিদ্ধান্তে যাবেন না বলেও জানান পাপন। যদিও পাপন, এমনকি বিসিবির কয়েকজন কর্মকর্তা মিডিয়াকে জানিয়েছিলেন, হাথুরু আর তাদের কারো সঙ্গে যোগাযোগ রাখছেন না। কারও কল ধরছেন না। বিসিবির সিইও যোগাযোগের চেষ্টা করেও তাকে পাননি।

হাথুরুসিংহে শ্রীলঙ্কার কোচের দায়িত্ব নিচ্ছেন নাকি অন্য কোথাও যাচ্ছেন, এ বিষয়ে এখনও পর্যন্ত কিছু জানে না বিসিবি। বোর্ড পরিচালক এবং মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস ক্রিকইনফোকে জানান, 'আনুষ্ঠানিকভাবে আমরা এখনও জানি না সে আমাদের এখানে থাকছে কী থাকছে না। কিংবা অন্য কোথাও চাকরি নিচ্ছে কি-না সেটাও জানি না।'

যখন জিজ্ঞাসা করা হলো যে, শ্রীলঙ্কার কোচ হয়ে তো সম্ভবত তার প্রথম অ্যাসাইনমেন্ট হতে যাচ্ছে বাংলাদেশের বিপক্ষে সিরিজ। বিষয়টা কেমন হবে? জবাবে জালাল ইউনুস বলেন, 'যদি সে শ্রীলঙ্কার কোচের পদ গ্রহণ করে এবং বাংলাদেশের বিপক্ষে সিরিজেই এখানে আসে, তাহলে এটা লঙ্কানদের জন্য বিশাল সুবিধার। কারণ, আমাদের খেলোয়াড়দের সম্পর্কে এ মুহূর্তে হাথুরুসিংহে ছাড়া আর কেউ বেশি জানে না।

শুধুমাত্র ল্যাপটপে বসেই নয়, একেবারে হাতে-কলমে সব কিছু জানে সে। তিনি আমাদের দীর্ঘমেয়াদী পরিকল্পনা সম্পর্কেও অবহিত। আমাদের উইকেট এবং পরিবেশ সম্পর্কেও তার স্বচ্ছ ধারনা, জানা-শোনা। তবে এটা ঠিক, লঙ্কান ক্রিকেটারদের সঙ্গে সে দীর্ঘদিন পর কাজ করতে যাবে। সুতরাং, এখানে তার মানিয়ে নিতে কিছু সময় লাগতেই পারে।'

২০১৪ সালে ঠিক একই অবস্থায় পড়েছিল শ্রীলঙ্কাও। কারণ, লঙ্কানদের প্রধান কোচের পদ থেকে হঠাৎ পদত্যাগ করে ইংল্যান্ডের সহকারী কোচের দায়িত্ব নেন পল ফারব্রেস। তার এক সপ্তাহ পরই ইংল্যান্ড সফরে গিয়েছিল শ্রীলঙ্কা।

সূত্রঃ জাগো নিউজ

JanaBD.Com অর্থাৎ এ সাইটে টপিক এবং এসএমএস পোস্ট করার নিয়মাবলী (Updated)

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
রংপুর গেইল-ম্যাককালাম-মাশরাফির  পেছনে কত কোটি টাকা ব্যয় করেছে, জানলে চমকে যাবেন রংপুর গেইল-ম্যাককালাম-মাশরাফির পেছনে কত কোটি টাকা ব্যয় করেছে, জানলে চমকে যাবেন
Yesterday at 11:33pm 572
আগামী বিপিএলে দুই ম্যাচ নিষিদ্ধ হচ্ছেন তামিম! আগামী বিপিএলে দুই ম্যাচ নিষিদ্ধ হচ্ছেন তামিম!
Yesterday at 11:30pm 243
১০ ওভারের ক্রিকেটে সেঞ্চুরি করলেই দুবাইয়ে স্টুডিও অ্যাপার্টমেন্ট! ১০ ওভারের ক্রিকেটে সেঞ্চুরি করলেই দুবাইয়ে স্টুডিও অ্যাপার্টমেন্ট!
Yesterday at 11:29pm 466
জেনে নিন টি-১০ ম্যাচের সময়সূচি জেনে নিন টি-১০ ম্যাচের সময়সূচি
Yesterday at 9:44pm 411
ফিক্সিংয়ের করাল গ্রাসে এবার অ্যাশেজ সিরিজও! ফিক্সিংয়ের করাল গ্রাসে এবার অ্যাশেজ সিরিজও!
Yesterday at 4:24pm 366
চার দিনের টেস্টে প্রতিদিন ৯৮ ওভার চার দিনের টেস্টে প্রতিদিন ৯৮ ওভার
Yesterday at 4:21pm 219
টি-টেন ক্রিকেটে খেলা হচ্ছে না মুস্তাফিজের টি-টেন ক্রিকেটে খেলা হচ্ছে না মুস্তাফিজের
Yesterday at 4:17pm 463
স্টোকসের ৪৭ বলে ৯৩ রানের ঝড় স্টোকসের ৪৭ বলে ৯৩ রানের ঝড়
Yesterday at 4:11pm 320

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

আজকের রাশিফল : ১৫ ডিসেম্বর, ২০১৭আজকের রাশিফল : ১৫ ডিসেম্বর, ২০১৭
ইসরাইলে হামলায় ফিলিস্তিনিদের সহায়তা করবে ইরানইসরাইলে হামলায় ফিলিস্তিনিদের সহায়তা করবে ইরান
এক্ষুণি বিমান নামান, নইলে সবাইকে মেরে ফেলবোএক্ষুণি বিমান নামান, নইলে সবাইকে মেরে ফেলবো
একি কাণ্ড, পুরো এটিএম বুথই উঠিয়ে নিয়ে গেল চোর!একি কাণ্ড, পুরো এটিএম বুথই উঠিয়ে নিয়ে গেল চোর!
রংপুর গেইল-ম্যাককালাম-মাশরাফির  পেছনে কত কোটি টাকা ব্যয় করেছে, জানলে চমকে যাবেনরংপুর গেইল-ম্যাককালাম-মাশরাফির পেছনে কত কোটি টাকা ব্যয় করেছে, জানলে চমকে যাবেন
আগামী বিপিএলে দুই ম্যাচ নিষিদ্ধ হচ্ছেন তামিম!আগামী বিপিএলে দুই ম্যাচ নিষিদ্ধ হচ্ছেন তামিম!
১০ ওভারের ক্রিকেটে সেঞ্চুরি করলেই দুবাইয়ে স্টুডিও অ্যাপার্টমেন্ট!১০ ওভারের ক্রিকেটে সেঞ্চুরি করলেই দুবাইয়ে স্টুডিও অ্যাপার্টমেন্ট!
জেনে নিন টি-১০ ম্যাচের সময়সূচিজেনে নিন টি-১০ ম্যাচের সময়সূচি