JanaBD.ComLoginSign Up

সপ্তম প্রজন্মের নতুন ল্যাপটপ আনল ওয়ালটন

কম্পিউটার রিভিউ 26th Nov 17 at 5:31pm 542
সপ্তম প্রজন্মের নতুন ল্যাপটপ আনল ওয়ালটন

সপ্তম প্রজন্মের প্রসেসরযুক্ত নতুন ল্যাপটপ এনেছে ওয়ালটন। আকর্ষণীয় ডিজাইন ও উন্নত ফিচারসমৃদ্ধ এই ল্যাপটপে ব্যবহৃত হয়েছে কোর আই-ফাইভ প্রসেসর। যা দেবে উচ্চগতি এবং মাল্টিটাক্সিং সুবিধা। ল্যাপটপে কাজ কিংবা গেম খেলা হবে আরো সহজ ও আনন্দময়।

প্যাশন সিরিজের এই ল্যাপটপের মডেল WP157U5G. দেশের সব ওয়ালটন প্লাজা ও সেলস পয়েন্টে পাওয়া যাচ্ছে উচ্চমানের এই ল্যাপটপ। ধূসর (গ্রে) রঙের ল্যাপটপটির দাম ৪৩,৯৫০ টাকা।

ওয়ালটনের নতুন এই ল্যাপটপের অন্যতম উল্লেখযোগ্য ফিচার এর মাল্টি-ল্যাংগুয়েজ এ ফোর সাইজ কিবোর্ড। যাতে স্ট্যান্ডার্ড ইংরেজির পাশাপাশি রয়েছে বিল্ট-ইন বাংলা ফন্ট। ফলে বাংলা ভাষাভাষী যে কেউ অনায়াসেই এই ল্যাপটপ ব্যবহার করে লিখতে পারবেন।

ওয়ালটনের কম্পিউটার প্রজেক্ট ইনচার্জ মো. লিয়াকত আলী জানান, গত জুন মাসে ইন্টেলের সপ্তম জেনারেশনের প্রসেসরযুক্ত প্রথম ল্যাপটপ বাজারে ছাড়ে ওয়ালটন। যার মডেল WP157U3G। ৩৫,৫৫০ টাকা মূল্যের কোর আই-থ্রি প্রসেসরের ওই ল্যাপটপ ক্রেতাদের মধ্যে ব্যাপক সাড়া ফেলে। ক্রেতাচাহিদার কথা বিবেচনা করে এবার একই কনফিগারেশনের কোর আই-ফাইভ প্রসেসরযুক্ত ল্যাপটপ বাজারে ছাড়া হয়েছে।

নতুন এই ল্যাপটপে ব্যবহৃত হয়েছে ১৫.৬ ইঞ্চির এইচডি ডিসপ্লে। পর্দার রেজ্যুলেশন ১৩৬৬ বাই ৭৬৮। যা দেবে নিখুঁত ও জীবন্ত ছবি। বিভিন্ন কোণ থেকে ডিসপ্লে দেখা যাবে স্পষ্টভাবে।

এতে আছে ২.৫ গিগাহার্জ গতির ইন্টেল কোর আই ফাইভ ৭২০০ইউ প্রসেসর। সঙ্গে রয়েছে বিল্টইন ইন্টেল এইচডি গ্রাফিক্স ৬২০। ফলে গেম খেলার সময় উচ্চ গ্র্যাফিক্যাল ইন্টারফেস পাওয়া যাবে। ভিডিও এডিটিং কাজে গ্রাফিক্যাল কালার ও মানও হবে উন্নত। এতে ব্যবহৃত হয়েছে ৪ গিগাবাইট ডিডিআর৪ র‌্যাম। ফলে প্রয়োজনীয় কাজ কিংবা পছন্দের গেম খেলায় পাওয়া যাবে দারুণ গতি।

প্রয়োজনীয় ফাইল, সফটওয়ার, গেম, মুভি ইত্যাদি সংরক্ষণের জন্য এই ল্যাপটপে এক টেরাবাইট হার্ডডিক্স ড্রাইভের সঙ্গে রয়েছে ৭ মিমি সাটা ইন্টারফেস। ফলে সুযোগ থাকছে আরো বেশি জায়গাযুক্ত হার্ডডিক্স ড্রাইভ ব্যবহারের।

দীর্ঘক্ষণ পাওয়ার ব্যাকআপের নিশ্চয়তায় নতুন এই ল্যাপটপে ব্যবহৃত হয়েছে শক্তিশালী ৪ সেলের লিথিয়াম-আয়ন ব্যাটারি। যা পাঁচ ঘণ্টা পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম।

এতে রয়েছে ১ মেগা পিক্সেলের এইচডি ক্যামেরা। ফলে ভিডিও কল হবে প্রাণবন্ত। ধারণ করা যাবে এইচডি মানের ভিডিও। আকর্ষণীয় গেমিং আবহ তৈরি, গান শোনা ও মুভি দেখায় বাড়তি মাত্রা যোগ করবে এর হাই ডেফিনেশন অডিও। দুইটি বিল্ট ইন স্পিকার দেবে স্পষ্ট ও জোড়ালো শব্দ।

কানেক্টিভিটির জন্য রয়েছে ৪টি ইউএসবি পোর্ট, নাইন-ইন-ওয়ান কার্ড রিডার, ব্লুটুথ ভার্সন ৪, ওয়্যারলেস ল্যান, এইচডিএমআই ও ভিজিএ পোর্ট, হেডফোন ও মাইক্রোফোন জ্যাক ইত্যাদি। ব্যাটারিসহ এর ওজন মাত্র ২.২ কেজি।

ওয়ালটনের পণ্য ব্যবস্থাপক (ল্যাপটপ) মোহাম্মদ আবুল হাসনাত জানান, নতুন এই ল্যাপটপ নিয়ে ওয়ালটনের ল্যাপটপ প্রোডাক্ট লাইনে যুক্ত হলো ২৭টি ভিন্ন ভিন্ন মডেল। ভিন্ন ভিন্ন ফিচার ও কনফিগারেশন এসব ল্যাপটপের দাম ২২ হাজার ৪৯০ টাকা থেকে ৮৩ হাজার ৫৫০ টাকার মধ্যে। সব মডেলের ল্যাপটপে থাকছে সর্বোচ্চ ২ বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবা।

ওয়ালটনের রয়েছে বিভিন্ন মডেলের গেমিং এবং সাধারণ কিবোর্ড ও মাউস। সাশ্রয়ী মূল্যের এসব কিবোর্ডের দাম ৩৯০ টাকা থেকে ১৫৫০ টাকার মধ্যে। আর মাউসের দাম ২২০ টাকা থেকে ৫৯০ টাকার মধ্যে। এছাড়াও, খুব শিগগিরই ওয়ালটন আনছে বেশ কিছু নতুন পণ্য। যার মধ্যে রয়েছে ডেস্কটপ পিসি, মনিটর, পেনড্রাইভ, মেমোরি কার্ড এবং ওয়াইফাই রাউটার।

মাত্র ২০ শতাংশ ডাউন পেমেন্ট দিয়ে ক্রেতারা ১২ মাসের কিস্তিতে কিনতে পারেন ট‌্যামারিন্ড, প্যাশন, কেরোন্ডা ও ওয়াক্সজ্যাম্বু সিরিজের সব মডেলের ল্যাপটপ।

Googleplus Pint
Like - Dislike Votes 16 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
১৩ হাজার ৯০০ টাকায় কম্পিউটার ১৩ হাজার ৯০০ টাকায় কম্পিউটার
13 Feb 2018 at 9:34am 498
সস্তার ল্যাপটপ আনলো মাইক্রোসফট সস্তার ল্যাপটপ আনলো মাইক্রোসফট
04 Feb 2018 at 8:30pm 685
নতুন গেমিং ল্যাপটপ আনলো এইচপি নতুন গেমিং ল্যাপটপ আনলো এইচপি
23rd Nov 17 at 10:59am 304
জেনবুক সিরিজের নতুন ভার্সন জেনবুক ৩ ডিলাক্স জেনবুক সিরিজের নতুন ভার্সন জেনবুক ৩ ডিলাক্স
8th Oct 17 at 9:44pm 286
১৬ জিবির র‌্যামে নতুন ল্যাপটপ আনলো আসুস ১৬ জিবির র‌্যামে নতুন ল্যাপটপ আনলো আসুস
7th Oct 17 at 1:52pm 322
হুয়াওয়ে আনল নতুন ল্যাপটপ হুয়াওয়ে আনল নতুন ল্যাপটপ
6th Oct 17 at 2:18pm 352
আসুসের নতুন আল্ট্রা স্লিম ল্যাপটপ আসুসের নতুন আল্ট্রা স্লিম ল্যাপটপ
1st Oct 17 at 2:10pm 375
দেশের বাজারে আই লাইফের নতুন ল্যাপটপ দেশের বাজারে আই লাইফের নতুন ল্যাপটপ
23rd Sep 17 at 8:46pm 322

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন
শ্রীলঙ্কায় ত্রিদেশীয় সিরিজে ভারতীয় দলে বিরাট পরিবর্তনশ্রীলঙ্কায় ত্রিদেশীয় সিরিজে ভারতীয় দলে বিরাট পরিবর্তন
শাওমির ৮ জিবি র‌্যামের গেমিং ফোনশাওমির ৮ জিবি র‌্যামের গেমিং ফোন
আইপিএল শুরুর আগেই দুশ্চিন্তায় কেকেআরআইপিএল শুরুর আগেই দুশ্চিন্তায় কেকেআর
উজ্জ্বল-দাগহীন ত্বকের যাদুউজ্জ্বল-দাগহীন ত্বকের যাদু
পিছিয়ে পড়েও রিয়ালের জয়পিছিয়ে পড়েও রিয়ালের জয়
ক্রিকেটের যেসব রেকর্ড কোনো ক্রিকেটার ভাঙ্গতে পারবে না!ক্রিকেটের যেসব রেকর্ড কোনো ক্রিকেটার ভাঙ্গতে পারবে না!
বাণী-বচন : ২২ ফেব্রুয়ারি ২০১৮বাণী-বচন : ২২ ফেব্রুয়ারি ২০১৮
আইসিসির নতুন টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং প্রকাশ, দেখে নিন বাংলাদেশ দলের অবস্থানআইসিসির নতুন টি-টোয়েন্টি র‍্যাঙ্কিং প্রকাশ, দেখে নিন বাংলাদেশ দলের অবস্থান