JanaBD.ComLoginSign Up

রংপুর গেইল-ম্যাককালাম-মাশরাফির পেছনে কত কোটি টাকা ব্যয় করেছে, জানলে চমকে যাবেন

ক্রিকেট দুনিয়া 14th Dec 17 at 11:33pm 1,833
রংপুর গেইল-ম্যাককালাম-মাশরাফির  পেছনে কত কোটি টাকা ব্যয় করেছে, জানলে চমকে যাবেন

চট্টগ্রাম পর্ব খেলতে গিয়েছিলেন ফ্র্যাঞ্চাইজি বসুন্ধরা গ্রুপের হেলিকপ্টারে চড়ে। রাজধানী ঢাকা থেকে অধিনায়ক মাশরাফির হেলিকপ্টারে চড়ে বন্দর নগরী যাওয়ার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে দারুণ সাড়া জাগিয়েছিল।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তখন থেকেই একটি গুঞ্জন, অনেকের মুখেই শোনা যাচ্ছিল, যে ফ্র্যাঞ্চাইজি অধিনায়ককে ঢাকা থেকে হেলিকপ্টারে উড়িয়ে নিয়ে যেতে পারে, তারা চ্যাম্পিয়ন হলে না জানি কি করবে?

অধিনায়ক মাশরাফিসহ গোটা দল নিশ্চয়ই বোনাসের জোয়াওে ভেসে যাবে! মঙ্গলবার রাতে রংপুর রাইডার্স চ্যাম্পিয়ন হওয়ার পর থেকে ক্রিকেট অনুরাগিদের বড় অংশের মাঝে কৌতুহল, গুঞ্জন- আচ্ছা গেইলকে কি বাড়তি বোনাস দিবে রংপুর মালিক পক্ষ?

প্রসঙ্গতঃ ম্যাচ পিছু প্রায় ২৫ লাখ টাকা করে পারিশ্রমিক পাওয়া ক্রিস গেইল প্রথম দিকে তেমন কিছু করতে না পারলেও আসল সময়ে জ্বলে উঠে ঠিক কাজের কাজ করে দিয়ে গেলেন।

তার চওড়া ব্যাটেই শেষ অবধি শিরোপার বন্দওে পৌঁছায় রংপুর রাইডার্স। এমন নজরকাড়া ব্যাটিং নৈপুন্যের জন্য কোন বাড়তি পুরস্কার থাকবে নিশ্চয়ই? পারিশ্রমিকের বাইরে আর কি বোনাস পেলেন ফ্র্যাঞ্চাইজির কাছ থেকে?

যার যোগ্য ও দক্ষ নেতৃত্ব পিছিয়ে পড়া ও ধুঁকে ধুঁকে সামনে এগিয়ে আসা রংপুর হলো চ্যাম্পিয়ন, সেই মাশরাফি বিন মর্তুজার জন্য কোন বাড়তি পুরুস্কার?

যদিও মাশরাফির কাছে বিপিএলের শিরোপা জয় নতুন কিছু নয়। এর আগেও তিনবার বিপিএলের চ্যাম্পিয়ন হয়েছে মাশরাফির দল। প্রথম দুইবার তার সফল নেতৃত্বে ঢাকা গø্যাডিয়েটর্স আর তৃতীয় আসরে মাশরাফির যোগ্য নেতৃত্বে বিপিএল সেরা হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এবার দেশসেরা অধিনায়কের হাত ধরে বিপিএলে প্রথমবার শিরোপা জিতল রংপুর রাইডার্স।

রংপুরও বিপিএলে নতুন দল নয়। এর আগেও দু’বার খেলেছে তারা। তবে এবার রংপুর রাইডার্স খেললো নতুন ফ্র্যাঞ্চাইজির ব্যবস্থাপনা ও পরিচালনায়। দেশ প্রসিদ্ধ ও অন্যতম শীর্ষ করপোরেট হাউজ বসুন্ধরা গ্রুপই এবার রংপুর রাইডার্সের সত্ত্বাধিকারী। বসুন্ধরার কর্নধার আহমেদ আকবর সোবহান তনয় সাফওয়ান সোবহান রংপুর রাইডার্সের ফ্র্যাঞ্চাইজি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক।

একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, প্রথমবার বিপিএলে ফ্র্যাঞ্চাইজি স্বত্ব কেনার পর মাঠে নেমে রংপুর রাইডার্সের সাফল্যে খুশির ফলগুধারা বইছে বসুন্ধরা শিবিরে। পুরো দলকেই নাকি লোভনীয় বোনাস দেয়া হচ্ছে।

আর দলকে চাঙ্গা রাখা, সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করার পাশাপাশি মাঠে লড়ই করে চ্যাম্পিয়ন হওয়ার কঠিন মিশনে সফল নেতৃত্ব দেবার জন্য মাশরাফির জন্য থাকছে বিশেষ পুরষ্কার।

অত্যন্ত নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে বিশ্ব বিখ্যাত ‘রেঞ্জ রোভার’ ব্র্যান্ডের গাড়ি পেতে যাচ্ছেন মাশরাফি। যার বাজার মূল্য আনুমানিক ৫ কোটি টাকার ওপরে। সুত্রটি জানিয়েছেন, সেটি হবে কাস্টমাইজড গাড়ি। যাতে মাশরাফির নাম ‘নেইম প্লেট’ করা থাকবে।

রেঞ্জ রোভার গাড়ির পুরস্কারটা নাকি সারপ্রাইজ প্যাকেজ হিসেবে থাকছে। তাই ফ্র্যাঞ্চাইজি তথা বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে এ বিষয়ে কোনোরকম আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে সংশ্লিষ্ট একাধিক দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে অধিনায়ক মাশরাফির পারফরমেন্স, তার নেতৃত্ব গুণে সন্তুষ্ট হয়ে রংপুর ফ্র্যাঞ্চাইজিরা তাকে আগেও বেশ দামি একটি ঘড়ি উপহার দিয়েছেন। যার বাজর মূল্য কয়েক লাখ টাকা।

দলটির মালিকানাধীন প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ ব্যয় করেছে ১৫কোটির টাকারও বেশি। শুধু ক্রিস গেইল- ম্যাককালামের পেছনের তারা ব্যয় করেছে ৭ কোটি টাকা! এই দুই ব্যাটসম্যান অবশ্য শিরোপা জিতিয়ে ভালোভাবে পুষিয়ে দিয়েছে মাশরাফির রংপুরকে।

Googleplus Pint
Jafar IqBal
Administrator
Like - Dislike Votes 10 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
দক্ষিণ আফ্রিকায় ভারতীদের হার নিয়ে মুখ খুললেন ধোনি দক্ষিণ আফ্রিকায় ভারতীদের হার নিয়ে মুখ খুললেন ধোনি
3 hours ago 392
কাল জিম্বাবুয়ের কাছে হারলেই বাদ শ্রীলঙ্কা কাল জিম্বাবুয়ের কাছে হারলেই বাদ শ্রীলঙ্কা
6 hours ago 375
তৃতীয় ও চতুর্থ ওয়ানডেতে নেই ইমরুল তৃতীয় ও চতুর্থ ওয়ানডেতে নেই ইমরুল
7 hours ago 303
ওয়ার্নারকে ছাড়িয়ে ফিঞ্চ ওয়ার্নারকে ছাড়িয়ে ফিঞ্চ
7 hours ago 268
এক নজরে দেখেনিন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ স্কোরগুলো এক নজরে দেখেনিন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ স্কোরগুলো
11 hours ago 552
ফাইনালে মাশরাফিদের প্রতিপক্ষ হবে কারা? ফাইনালে মাশরাফিদের প্রতিপক্ষ হবে কারা?
11 hours ago 323
শ্রীলংকায় ত্রিদেশীয় সিরিজের পরিবর্তিত সূচি দেখে নিন শ্রীলংকায় ত্রিদেশীয় সিরিজের পরিবর্তিত সূচি দেখে নিন
11 hours ago 449
১৬৩ রানের ইতিহাস গড়া জয়ের পরও মাশরাফির আক্ষেপ! ১৬৩ রানের ইতিহাস গড়া জয়ের পরও মাশরাফির আক্ষেপ!
11 hours ago 280

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন
আজকের রাশিফল : ২১ জানুয়ারি, ২০১৮আজকের রাশিফল : ২১ জানুয়ারি, ২০১৮
আজকের এই দিনে : ২১ জানুয়ারি, ২০১৮আজকের এই দিনে : ২১ জানুয়ারি, ২০১৮
ফ্রেঞ্চ ফ্রাই তৈরির সবচেয়ে সহজ রেসিপিফ্রেঞ্চ ফ্রাই তৈরির সবচেয়ে সহজ রেসিপি
বাংলালিংক গ্রাহকরা এখন পাচ্ছেন মাত্র ৫টাকায় 1GB!বাংলালিংক গ্রাহকরা এখন পাচ্ছেন মাত্র ৫টাকায় 1GB!
সকাল সকাল চুনকামসকাল সকাল চুনকাম
মাতাল আর সাপের মধ্যে মিলমাতাল আর সাপের মধ্যে মিল
মিটে গেছে শুভশ্রী-মিমির দ্বন্দ্ব!মিটে গেছে শুভশ্রী-মিমির দ্বন্দ্ব!
তেলেই দূর হবে চুলের সব সমস্যাতেলেই দূর হবে চুলের সব সমস্যা