JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

রাতে রূপচর্চার উপায়

রূপচর্চা/বিউটি-টিপস 20th Apr 2016 at 2:20pm 255
রাতে রূপচর্চার উপায়

দিনের বেলা তো ত্বকের যত্ন নেয়া হয়ই, রাতেও কিছু রূপচর্চা প্রয়োজন। ঘুমাতে যাওয়ার আগে নিয়মিত কিছু রূপচর্চা আমাদের ত্বককে করে তুলতে পারে আরো সুন্দর আর মসৃণ। আর এজন্য খুব বেশি সময়ের প্রয়োজন নেই। প্রতিরাতে রূপচর্চার জন্য মিনিট দশেক সময় যদি বরাদ্দ রাখতে পারেন তাহলে আপনার ত্বক ঝলমল করে উঠবেই।

এরপর ১ চা চামচ মধু, অর্ধেক পাকা কলা পিষে এবং একটু দুধ মিশিয়ে মাস্ক তৈরি করে মুখে লাগান ম্যাসেজ করে। ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসেজ করে নিন। এতে ত্বকের নিচে রক্ত সঞ্চালন ভালো হবে। ফলে ত্বকের নানা সমস্যা দূর হবে। ৫-৭ মিনিট মুখে রেখে দিন। এরপর তা আলতো ঘষে পানি দিয়ে ধুয়ে ফেলুন ভালো করে।

সামান্য চালের গুঁড়ো এবং দুধ মিশিয়ে তৈরি করে নিন প্রাকৃতিক স্ক্রাবার। এক মিনিট ত্বক স্ক্রাব করে ত্বক ধুয়ে ফেলুন। অনেক উপকার পাবেন। কেমিক্যালের স্ক্রাব সপ্তাহে একবারের বেশি ব্যবহার করা উচিৎ নয়। কিন্তু এই ঘরোয়া স্ক্রাবটি চাইলে আপনি প্রতিদিন ব্যবহার করতে পারেন।

ত্বক থেকে মাস্কটি ভালো করে ধুয়ে নেবেন। এরপর একটি পাতলা সুতি তোয়ালে দিয়ে মুখ চেপে চেপে মুছে ফেলুন। ঘষে মুছবেন না। এতে ত্বকের ক্ষতি হয়। এভাবে সারারাত থাকুন। কারণ মধু ব্যবহার পর কোনো ধরণের প্রসাধনী ব্যবহার করার প্রয়োজন হয় না।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)