JanaBD.ComLoginSign Up

মেয়েদের মন বোঝেন না? জেনে নিন কিছু কৌশল

লাইফ স্টাইল 20th Apr 2016 at 5:26pm 331
মেয়েদের মন বোঝেন না? জেনে নিন কিছু কৌশল

এটা মনে হয়, আদিকালের ‘অভিযোগ’। ছেলেরা প্রায়ই বলেন, ‘মেয়েদের মন বোঝা ভার’। কেউ কেউ আবার একটু বাড়িয়েই বলেন, ‘মেয়েদের মন বুঝতে পারলে পৃথিবীর সব বোঝা যাবে। কিন্তু এটা দুরহ!’

এ অভিযোগ পুরোপুরি সত্য হোক আর নিই হোক, বৈজ্ঞানিক ভাবে একটা জিনিস প্রমাণিত। মেয়েরা আসলে একটু বেশি আবেগপ্রবণ। তাই তাদের কথায়বার্তায় একটা চাপা অনুভূতি লুকিয়ে থাকে। তার অনেক সময়ই ‘হ্যাঁ’ কে না বলে এবং ‘না’ কে বলে হ্যাঁ। ফলে কোন কথার কী মানে, সেটাই বোঝা কঠিন হয়ে দাঁড়ায় ‘সরল মনা’ ছেলেদের কাছে। তাদের মুখের কথায় চলতে গিয়ে হোঁচট খায় অনেক পুরুষ।

আসুন, আজ জেনে নেই সেসব কথার মধ্যে কয়েকটির প্রকৃত অর্থ।

১) ‘আমার কিছু হয়নি’
- কোনো মেয়ে যদি বলে তার কিছু হয়নি, তাহলে জানবেন তার অনেক কিছু হয়েছে। মেয়েরা এমন কথা তখনই বলে, যখন তারা অসম্ভব খেপে থাকে। তাই প্রথমেই কারণ জানতে চাইবেন না। আগে ঠাণ্ডা হতে দিন। তারপর জিজ্ঞেস করুন। গলগল করে বলে ফেলবে।

২) ‘বাদ দাও’ বা ‘ছাড়ো’
- এই বাদ দেয়া বা ছেড়ে দেয়া কিন্তু একেবারেই বাদ দেয়া বা ছেড়ে দেয়া নয়। কোনও মেয়ে যদি এমন কথা বলে, জানবেন সেই বিষয়টি সে তখনো ছাড়েনি বা বাদ দেয়নি। এবং এটাও নিশ্চিত থাকুন ছাড়তে বেশ সময় দরকার।

৩) ‘ওয়াও’
- মেয়েদের সব ওয়াও কিন্তু ওয়াও হয় না। অনেক সময় তিরস্কার জানাতেও তারা ওয়াও বলে। খালি ওয়াও বলার ধরনটা লক্ষ্য করতে হবে। তা হলেই বুঝে যাবেন পুরস্কার না তিরস্কার।

৪) ‘তোমার সঙ্গে কথা আছে’
- কোনও মেয়ে যদি এই কথা বলে, সতর্ক হয়ে যান। আপনার সঙ্গে অনেক পুরোনো হিসেবে নিকেশ করতে চায় সে।

৫) ‘গো অ্যাহেড’
- এই গো অ্যাহেডের অর্থ কিন্তু গো অ্যাহেড নয়। এর মানে, স্টপ। থেমে যান। মনঃপূত না হলে এমন উলটো কথাই মেয়েরা বলে। ছেলেদেরও উচিৎ থেমে যাওয়া। এর কারণ একটাই। পছন্দসই কাজ হলে মেয়েরা নিজে থেকেই আগ্রহ প্রকাশ করে, বারবার প্রশ্ন করে অনেককিছু জানতে চায়।

৬) ‘ভালো’
- তর্কবিতর্কের সময় মেয়েরা বলে ভালো। এই ভালোর অর্থ ‘দারুণ’ নয়, এর অর্থ ‘এবার থামো’।

৭) ‘না’
- রাগের মুখে মেয়েদের ‘না’ মানেই ‘হ্যাঁ’। এই ধরুন, আপনার বান্ধবী আপনার সঙ্গে খুব রেগে আছেন। এমন সময় আপনি বললেন, ‘আইসক্রিম খাবে?’ উত্তর আসবে, ‘না।’
‘ফুচকা খাবে?’। - ‘না।’

এমন সময় আর প্রশ্ন না করে সোজা কিনে আনুন ফুচকা, আইসক্রিম। রাগের মাথায় হাত থেকে কেড়ে নিয়ে খেয়ে নেবে।

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 5.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)