JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

ভালোবাসায় বাঁধুন তাকেই যিনি এই ৬ টি পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেন

লাইফ স্টাইল 20th Apr 2016 at 5:40pm 259
ভালোবাসায় বাঁধুন তাকেই যিনি এই ৬ টি পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেন

কথায় বলে, ভালোবাসা এবং যুদ্ধে সব কিছুই সম্ভব৷কিন্তু সত্যিই কি তাই? ভালোবাসার জন্য কি সত্যিই সব কিছু করে ফেলা সম্ভব? এই কথাটির কিছুটা হলেও সত্যি। কারণ যিনি আপনাকে সত্যি সত্যি ভালোবাসবে তিনি আপনার জন্য অনেক কিছুই করে ফেলতে পারবেন। কিন্তু, আজাকাল ভালোবাসা ঠুনকো হয়ে গেছে৷

যদি কাউকে সত্যি ভালোবাসতে চান এবং সত্যিকারের ভালোবাসার মানুষ পেতে চান তাহলে সেই মানুষটির পরীক্ষা নেওয়া কিন্তু জরুরী। কথাটি হয়তো অনেক বেশি ছেলেমানুষি শোনাবে। কিন্তু তারপরও বলব ভালোবাসুন, মূলত সত্যিকারের ভালোবাসায় বাঁধুন তাকেই যিনি এই ৬ টি পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেন।

১. জ্ঞানের পরীক্ষা
এটি পড়ালেখা বিষয়ক কোনো পরীক্ষা নয়। আপনার সঙ্গী ভালোবাসা আসলে কি জানেন কিনা তা একটু বুঝে নিন। তিনি কি জানেন, ভালোবাসার মূল ভিত্তি কি? তিনি কি জানেন ভালোবাসার মূল অর্থ? যিনি সত্যিকারের ভালোবাসা কি তা জানেন তিনিই সত্যিকারের ভালোবাসতে জানেন।

২. আত্মত্যাগের পরীক্ষা
তিনি আপনার জন্য আসলেই কতোটা ছাড় দিতে পারেন দেখুন তো। ছাড় দু পক্ষকেই দিতে হয় তা সকলেই জানেন। কিন্তু তার ভালোবাসার গভীরতা কতখানি তা দেখার জন্য আপনি না হয় তার আত্মত্যাগের একটি পরীক্ষাই নিয়ে নিন। তিনি আপনার জন্য কি ছেড়ে দিতে পারেন তা বুঝে নিন। কারণ মুখে বড় বড় কথা বললেও বাস্তবে অনেক সময় তা সম্ভব করতে দেখা যায় না অনেককেই।

৩. ক্ষমা করার পরীক্ষা
যিনি ভালোবাসতে জানেন তিনি তার ভালোবাসার মানুষটিকে ক্ষমা করে দিতেও জানেন। কারণ মানুষ মাত্রেই ভুল করে । যদি আপনাকে সে সত্যি সত্যি ভালোবাসে তাহলে সে নিশ্চই আপনাকে ক্ষমা করে দেবে৷।

৪. সম্মানের পরীক্ষা
একজন প্রেমিক/প্রেমিকা হিসেবে নয় আপনি দেখুন আপনার ভালোবাসার মানুষটি একজনকে মানুষ হিসেবে কতোটা সম্মান করতে পারেন। তার এই অপর মানুষটির প্রতি সম্মান কতোটা তা দেখেই বুঝতে পারবেন তিনি আসলেই কোন ধরণের মানসিকতার মানুষ।

৫. ধৈর্য পরীক্ষা
যে যতই শান্ত হোক না কেন প্রতিটা মানুষেরই ধৈর্য্যের সীমা রয়েছে । ধৈর্য কিন্তু মানুষের অনেক বড় একটি গুণ। ধৈর্য দিয়েই বিবেচনা করা যায় মানুষটির ভবিষ্যৎ আচার আচরণ ৷ তাই সঙ্গীর এই পরীক্ষাটিও নিয়ে নিন।

৬. মানসিকতার পরীক্ষা
আপনি কি যখন আপনার ভালোবাসার মানুষটিকে যেকোনও প্রয়োজনে পাশে পেয়ে যান? আপনার সব মানসিক বিষয় না হলেও কিছু বিষয় তিনি না বলতেই বুঝে যান? তাহলে কিন্তু তিনি ইতিমধ্যেই তার পরীক্ষায় উত্তীর্ণ হয়ে গিয়েছেন। দুজনের মানসিকতার মিল ভালোবাসার সম্পর্কের জন্য অত্যন্ত জরুরী তা ভুলবেন না একেবারেই।

Googleplus Pint
Like - Dislike Votes 9 - Rating 5.6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)