JanaBD.ComLoginSign Up

স্যামসাং ফোল্ডিং স্মার্টফোন : ভাঁজ খুললেই হয়ে যাবে ট্যাবলেট

মোবাইল ফোন রিভিউ 21st Apr 2016 at 1:10pm 369
স্যামসাং ফোল্ডিং স্মার্টফোন : ভাঁজ খুললেই হয়ে যাবে ট্যাবলেট

প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং সত্যিকার ফোল্ডিং স্ক্রিনের স্মার্টফোন আনতে যাচ্ছে বলে বহুদিন ধরেই গুজব রয়েছে। তবে এটি এবার বাস্তবে আসতে যাচ্ছে বলে জানা গেছে। ভাজ করা অবস্থায় এটি স্মার্টফোন হলেও ভাজ খুললেই তা সাত ইঞ্চি স্ক্রিনের ট্যাবলেটে রূপ নেবে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে বিজনেস ইনসাইডার।

সম্প্রতি কোরিয়ান নিউজ সাইট ইটি নিউজ এ স্মার্টফোনটির বিস্তারিত প্রকাশ করেছে। গ্যালাক্সি সিরিজের এ ফোল্ডিং ফোন অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমে চলবে বলে জানা গেছে। সূত্র জানিয়েছে, ফ্লিপ ফোন প্রেমীদের মন জয় করার জন্য সব ধরণের ফিচার এই ফোনটিতে থাকবে। সহজে বহনযোগ্য এবং ব্যবহার বান্ধব হবে এই ফোনটি।
২০১৭ সালে স্মার্টফোনটি বাজারে আসবে বলে জানিয়েছে সূত্র। এ লক্ষ্যে এখন থেকেই উৎপাদন শুরু করার প্রস্তুতি শুরু করেছে স্যামসাং। পাঁচ ইঞ্চি এই ফোনটিতে আছে হাই ডেফিনেশন ডিসপ্লে। তবে স্মার্টফোনটির ভাজ খুললে তা সাত ইঞ্চি আকারের ট্যাবলেটে পরিণত হবে।

জানা গেছে, ভাজ করা ফোন হলেও এর ক্যামেরার মান হবে অত্যাধুনিক। এর রিয়ার ক্যামেরায় রয়েছে ১৫ মেগাপিক্সেল। সেলফি তোলার জন্য আছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ফোনটির ব্যাটারি সম্পর্কে এখনো কোনো তথ্য পাওয়া যায়নি।

বাজারে প্রচলিত কমদামি স্ক্রিন দিয়ে এ স্মার্টফোনটি বানানো সম্ভব নয়। এর জন্য ব্যবহার করতে হবে অর্গানিক লাইট এমিটিং ডায়োড (ওএলইডি) স্ক্রিন।
স্যামসাং সম্প্রতি তাদের কার্ভড এইচডি টিভিতে এ স্ক্রিন ব্যবহার করেছে। এছাড়া সাম্প্রতিক গ্যালাক্সি এস৬ এজ ও এস৭ এজ ডিসপ্লেতে এ স্ক্রিন ব্যবহৃত হয়েছে।

একটি স্মার্টফোনই যখন ভাজ খুলে ট্যাবলেটের কাজ করবে তখন তা ব্যবহারকারীদের নানা কাজের সুবিধা দেবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)