JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

অপ্পোর ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার স্মার্টফোন!

মোবাইল ফোন রিভিউ 21st Apr 2016 at 1:15pm 535
অপ্পোর ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার স্মার্টফোন!

সম্প্রতি চীনভিত্তিক ডিভাইস নির্মাতা অপ্পো এনেছে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরানির্ভর নতুন দুই স্মার্টফোন। আর৯ ও আর৯ প্লাস নামে এ দুই ডিভাইস স্থানীয় বাজারে উন্মোচন করা হয়েছে।

স্মার্টফোন ব্যবহারকারীরা এখন সেলফি প্রবণতায় ধুঁকছে। সেলফিপ্রেমীদের মধ্যে নতুন দুই ডিভাইস ইতিবাচক সাড়া ফেলবে বলে প্রত্যাশা সংশ্লিষ্টদের। বর্তমানে স্মার্টফোন ক্রয়ের ক্ষেত্রে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হচ্ছে ক্যামেরা ফিচারের ওপর। অর্থাৎ রিয়ার ও ফ্রন্ট ক্যামেরা কত মেগাপিক্সেলের, তার ওপর নির্ভর করছে ডিভাইসের বিক্রি। নির্মাতারাও গ্রাহক চাহিদার কথা বিবেচনা করে নতুন ডিভাইস আনছে।

অপ্পোর আর৯ ও আর৯ প্লাস স্মার্টফোন দু’টির বিশেষ বৈশিষ্ট্য হলো- এগুলোর ফ্রন্ট ক্যামেরা। ডিভাইস দু’টির ফ্রন্ট ক্যামেরায় ৭৮.১ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স আছে।

পাশাপাশি আর৯ স্মার্টফোনটিতে আছে এলইডি ফ্ল্যাশসহ ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং আর৯ প্লাস ডিভাইসটিতে আছে ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। উভয় ডিভাইস ফেস ডিটেকশন অটো ফোকাস এবং ৪কে ভিডিও রেকর্ডিং ফিচার সমর্থন করে। এই ডিভাইস দু’টি নকশার দিক থেকে প্রায় একই রকম। মূল পার্থক্য শুধু ডিসপ্লে সাইজে। আর৯ স্মার্টফোনটিতে ৫.৫ ইঞ্চি ফুল এইচডি অ্যামোলেড ডিসপ্লে আছে।

এতে দুই গিগাহার্টজের অক্টা-কোর মিডিয়াটেক প্রসেসর রয়েছে। অন্য দিকে আর৯ প্লাসে ৬ ইঞ্চি ফুল এইচডি অ্যামোলেড ডিসপ্লে আছে। স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ১.৮ গিগাহার্টজের কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর। অ্যান্ড্রয়েড ৫.১.১ ললিপপ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে তৈরি কালার ওএস ৩.০ অপারেটিং সিস্টেমে চলবে এ দুই ডিভাইস। উভয় ডিভাইসে ৪ গিগাবাইটের র‌্যাম রয়েছে। আর৯ ও আর৯ প্লাস ডিভাইস দুটির মূল্য যথাক্রমে ৪৩৮ ও ৫১২ ডলার। আর৯ স্মার্টফোনটি ইতোমধ্যে চীনের বাজারে বিক্রি শুরু হয়েছে। আগামী ১২ এপ্রিল থেকে চীনের বাজারে পাওয়া যাবে অপ্পো আর৯ প্লাস।

Googleplus Pint
Like - Dislike Votes 14 - Rating 4.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)