JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

গরমে পুরুষের স্বস্তিদায়ক পোশাক

লাইফ স্টাইল 21st Apr 2016 at 9:17pm 385
গরমে পুরুষের স্বস্তিদায়ক পোশাক

পুরুষেরর পোশাক বরাবরই একটু ভারী হয়। এসব পোশাক শীতে আরামদায়ক হলেও তীব্র গরমে কষ্টদায়ক। গ্রীষ্মের হাত ধরে প্রকৃতি উত্তপ্ত হচ্ছে পাল্লা দিয়ে। আবহাওয়ার পূর্বভাস বলছে গরমের তীব্রতা বাড়বে আরও বেশি। এই আবহাওয়ায় নিজেকে সুস্থ রাখতে ব্যবস্থা নেয়া চাই এখনই।

তীব্র গরমে পুরু পোশাক পরে থাকলে দ্রুত ঘেমে ভিজে যায়। সেই ঘাম শরীরে বসে সর্দি-কাশি, ঘামাচি, চুলকানি বা অন্যান্য রোগের আর্বিভাব ঘটে। তাই পোশাক নির্বাচনের ক্ষেত্রে অবশ্যই পাতলা ও আরামের বিষয়টি খেয়াল রাখতে হবে।

ফ্যাশন সচেতন অনেকেই নিজেকে ট্রেন্ডি ভাবতে অভ্যস্ত। তারা স্বস্তির পাশাপাশি সৌন্দর্যকেও সমান প্রাধান্য দেন। গরমে ছেলেদের জন্য সবচেয়ে স্বস্তিদায়ক পোশাক হচ্ছে টি শার্ট। বিশেষ করে কলেজ বা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ছেলেদের কাছে এই পোশাকের বিকল্প নেই। জিন্স, গ্যাবাডিন কিংবা অন্যান্য প্যান্টের সঙ্গে টি-শার্ট বেশ মানিয়ে যায়। সব বয়েসের পুরুষ তাদের স্বাচ্ছন্দময় পোশাকের তালিকায় টি-শার্ট রাখতে পারেন।

গোল গলা, ভি গলা ও কলারসহ নানা রকম টি-শার্ট বাজারে পাওয়া যাচ্ছে। টি-শার্ট কেনার আগে কাপড় সম্পূর্ণ সুতি কিনা তা যাচাই করে নেয়া জরুরি। টি-শার্টের হাফ হাতার নিচের দিকে ও কলারে ভিন্ন রঙের ব্যবহার চলছে। এসব ছাড়াও ফতুয়া কাটের গলাও বেশ চলছে। কাঁধে বা হাতায় একাধিক মোটা সেলাই দেখা যাচ্ছে। নিচের দিকে সম্পূর্ণ গোল বা হালকা কাটা। কিছু টি-শার্টের সামনের পার্ট পেছনের পার্টের চেয়ে সামান্য খাটো থাকে। এছাড়াও টি-শার্টের বুকে নানা ডিজাইনের সংমিশ্রণ ঘটেছে।

কালো রঙ অতিরিক্ত তাপ শোষণ করে। তাই গরমে বেছে নিতে পারেন সাদা, নীল, ছাই, ঘন নীল, সবুজ, মেরুন, চাপা সাদা, হলুদ, হালকা ফিরোজা, গোলাপি, লালচে ইত্যাদি রঙের টি-শার্ট। চাঁদনী চক, নিউমার্কেট, আজিজ সুপার মার্কেট, মতিঝিল, গুলিস্তান, ইসলামপুর, মৌচাক মার্কেটে রয়েছে টি-শার্টের বিপুল সমাহার। দাম পড়বে গোল গলা ১৮০ থেকে ৩৫০ টাকা, কলারওয়ালা হলে ২৫০ থেকে ৫০০ টাকা। নিত্য উপহার, দেশী দশ, মেঘ, ওটু, স্মার্টেক্স, ইয়েলো, বিগবস ও ফ্রিল্যান্ডে টি-শার্ট কিনতে পারবেন ২০০ থেকে এক হাজার ৫০০ টাকায়।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 13 - Rating 6.2 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)