JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "JanaBD.Com"

চোখের হারানো সৌন্দর্য ফিরিয়ে আনার উপায়!

রূপচর্চা/বিউটি-টিপস 22nd Apr 2016 at 6:54am 279
চোখের হারানো সৌন্দর্য ফিরিয়ে আনার উপায়!

সৌন্দর্যের একটি অপরিহার্য অঙ্গই হলো চোখ। গায়ের রং যেমনই হোক না কেন একজন মানুষের চোখ দেখেই কেবল তার সৌন্দর্য পরিমাপ করা যায়। তাই সাজতে গিয়ে আগেই চোখকে প্রাধান্য দেয়া উচিত। কিন্তু বয়স বাড়ার সঙ্গে সঙ্গে এর একটা ছাপ চোখের উপর পড়ে।

ফলে চোখের নিচে কালি পড়ে কিংবা পাতার নিচের অংশের মেদ ঝুলে পড়ে। তখন দেখতে অনেক খারাপ লাগে। অথচ একটু যত্ন নিলেই চোখের হারানো সৌন্দর্য ফিরিয়ে আনা সম্ভব। সবচেয়ে বড় কথা হলো এর জন্য অর্থ খরচ করে পার্লারে যাওয়ার দরকার পড়ে না। আবার সময়ও বাঁচে।

কাজেই জেনে নিন চোখের হারানো সৌন্দর্য ফিরিয়ে আনার উপায়-


কম লবণ খান
অতিরিক্ত লবণ খেলে স্বাস্থ্যের অনেক ক্ষতি হয়। তাই ডাক্তাররা সবসময় কম লবণ খাওয়ার পরামর্শ দিয়েছেন। বেশি লবণ খেলে পানি খাওয়ার চাহিদা কমে যায়। এতে চোখের নিচের অংশের মেদ বাড়ে। তাই মেদ এড়াতে অতিরিক্ত লবণ খাওয়া এড়িয়ে চলুন।


প্রচুর পানি পান করুন
দৈনন্দিন জীবনে প্রচুর পরিমাণে পানি পান করার চেষ্টা করুন। এতে করে দেহের জীবাণু ও অতিরিক্ত লবণ থাকলে তা পানিতে ধুয়ে বের হয়ে যাবে। ফলে চোখের নিচের পাতার মেদও কমবে।


চোখে রাগের ভাব কমান
স্বাভাবিকভাবে মানুষ যখন রেগে যায়, তখন তার চোখ লাল বর্ণের হয়ে যায়। এর ফলে চোখের নিচের পাতার মেদ বাড়তে পারে। তাই সবসময় চেষ্টা করুন যাতে চোখের মাধ্যমে যাতে রাগের বহিঃপ্রকাশ না ঘটে।


চোখের নিচে মেকআপ
চোখের নিচের পাতার চামড়াকে ঢেকে রাখার জন্য মেকআপ করতে পারেন। এতে চোখের নিচের কালো দাগসহ পাতার মেদ ঝুলে যাওয়া কমে আসবে। ফলে সারাদিন আপনি থাকবেন স্নিগ্ধ, ফ্রেশ ও স্মার্ট।


সময়মতো ঘুমান
অনেক সময় পর্যাপ্ত পরিমাণে না ঘুমানোর কারণেও এ ধরণের সমস্যা দেখা দেয়। কাজেই এ থেকে পরিত্রাণ পেতে সময়মতো ঘুমানোর অভ্যাস তৈরি করুন।


এলার্জিযুক্ত খাবার কম খান
অনেক সময় এলার্জির কারণেও এ ধরণের সমস্যা হতে পারে। কাজেই সবসময় এলার্জিযুক্ত খাবার কম খাওয়ার চেষ্টা করুন। তাতে চোখের নিচের পাতার ঝুলানো মেদ থেকে রক্ষা পাবেন।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 14 - Rating 5.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)