JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

এবার মুস্তাফিজকে কিংবদন্তি বুবকার সঙ্গে তুলনা!

ক্রিকেট দুনিয়া 22nd Apr 2016 at 7:51am 791
এবার মুস্তাফিজকে কিংবদন্তি বুবকার সঙ্গে তুলনা!

সের্গেই বুবকার প্রতিদ্বন্দ্বী ছিলেন কেবল তিনিই। নিজেকে ছাড়িয়ে যাওয়াই ছিল ইউক্রেনিয়ান পোল ভোল্টারের নিত্য লড়াই। সাবেক বাঁহাতি পেসার ও ধারাভাষ্যকার অ্যালান উইলকিন্স বলছেন, মুস্তাফিজও বুবকার মতো ছাড়িয়ে যাচ্ছেন নিজেকে!

এবারের আইপিএলের অন্যতম আলোচিত নাম মুস্তাফিজ। উইকেট ৪ ম্যাচে ৫টি, তবে নজর কেড়েছেন মূলত বিশ্বসেরা সব ব্যাটসম্যানদের বিভ্রান্ত করে ও বিপাকে ফেলে। প্রতি ম্যাচেই মুস্তাফিজের প্রশংসায় পঞ্চমুখ ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশেষজ্ঞরা।

ব্যতিক্রম ছিল না বৃহস্পতিবার গুজরাট লায়ন্সের বিপক্ষে ম্যাচটিও। প্রথম তিন ম্যাচের সবকটি জেতা দলের বিপক্ষে ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়েছেন মুস্তাফিজ। তাকে পড়তে হিমশিত খেয়েছেন ব্রেন্ডন ম্যাককালামের মত ব্যাটসম্যান।

মুস্তাফিজ বোলিংয়ে আসার শুরুতেই তাকে ‘ম্যাজিকাল বয় ফ্রম বাংলাদেশ’ বলেছিলেন উইলকিন্স। খানিকপর মুস্তাফিজের বোলিং বৈচিত্রে মুগ্ধ হয়েই এক পর্যায়ে তুলনা করেন বুবকার সঙ্গে।

“মুস্তাফিজকে যতবার দেখবেন, পরমুহূর্তেই সে আরও দারুণ কিছু নিয়ে সে আপনার সামনে হাজির হবে। অনেকটা সের্গেই বুবকার মত, যে নিজের রেকর্ড প্রতিনিয়ত ছাড়িয়ে যেত নিজেই।”

ক্যারিয়ারে পুরুষদের পোল ভল্টে ৩৫ বার বিশ্ব রেকর্ড ভেঙেছিলেন টানা ছয়বার বিশ্ব চ্যাম্পিয়শিপ জেতা বুবকা। এর মধ্যে নিজের রেকর্ডই ভেঙেছিলেন ১৪ বার।

গত এশিয়া কাপ থেকেই মুস্তাফিজের গুণমুগ্ধ ম্যাথু হেইডেন। কদিন আগেই বলেছিলেন, এবারের আইপিএলে তার মনে সেরা বোলার মুস্তাফিজ। সাবেক অস্ট্রেলিয়ান ওপেনার এদিনও ধারাভাষ্যে উচ্ছ্বসিত প্রশংসা করেছেন মুস্তাফিজের।

“সে অসাধারণ এক প্রতিভা। এত বৈচিত্র ওর হাতে, ব্যাটম্যানকে একটুও থিতু হতে দেয় না। ম্যাককালামের মত ব্যাটসম্যানকে স্বস্তি দেয়নি।”

পাশ থেকে তখন সাবেক কিউই পেসার ও আরেক জনপ্রিয় ধারাভাষ্যকার ড্যানি মরিসন যোগ করেন, “এখন দেখার বিষয়, এখান থেকে নিজেকে কতটা সামনে এগিয়ে নিতে পারে সে।”

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 9 - Rating 5.6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)