JanaBD.ComLoginSign Up

ভারতের মাটিতেই হবে প্রথম দিন-রাতের টেস্ট ম্যাচ!

ক্রিকেট দুনিয়া 23rd Apr 2016 at 7:17am 390
ভারতের মাটিতেই হবে প্রথম দিন-রাতের টেস্ট ম্যাচ!

এই বছরের শেষদিকে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত হতে চলেছে দিন ও রাতের টেস্ট ম্যাচ। ভারতীয় ক্রিকেট বোর্ড সচিব অনুরাগ ঠাকুর জানিয়েছেন এই খবর।

অনুরাগ জানান, ‘‘আমরা সিদ্ধান্ত নিয়েছি একটা দিন ও রাতের টেস্ট ম্যাচের আয়োজন করব। ম্যাচটি খেলা হবে গোলাপি বলে।’’

এই টেস্ট ম্যাচ খেলা হওয়ার আগে একটি দলীপ ট্রফি ম্যাচে দিন ও রাতে খেলার ব্যবস্থা করা হবে। এই ম্যাচের মাধ্যমে বোর্ড দেখে নিতে চাইছে, সফলভাবে টেস্ট ম্যাচের আয়োজন করবার উপযোগী পরিকাঠামো বোর্ডের আছে কি না।

অনুরাগ আরও জানান যে, ম্যাচটি কোথায় খেলা হবে তা এখনও ঠিক হয়নি।

‘‘অনেকগুলি বিষয় আমাদের বিবেচনায় রাখতে হচ্ছে, যেমন— রাত্রে শিশির কতটা পড়বে, ভারতীয় পিচে গোলাপি বলে স্পিনাররা কতটা সুবিধা পাবেন। দলীপ ট্রফি ম্যাচটি থেকে আমরা এইসব বিষয়ে ধারণা পেয়ে যাব’’, বলেন অনুরাগ।

সাধারণভাবে ভারতে ‘এসজি টেস্ট’ বলে টেস্ট ম্যাচ খেলা হলেও দিন ও রাতের ম্যাচটিতে ‘পিঙ্ক কোকাবুরা’ বল ব্যবহার করা হবে বলে জানা গিয়েছে।

ক্রিকেট ইতিহাসের প্রথম দিন ও রাতের টেস্ট ম্যাচটি খেলা হয় অ্যাডিলেডে ২০১৫ সালে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যে। দুটি দলেরই খোলোয়াড়রা খুশি ছিলেন এই ম্যাচ খেলে। তবে পরবর্তীকালে সাউথ আফ্রিকা অস্ট্টেলিয়ায় দিন ও রাতের টেস্ট খেলতে আপত্তি জানায়।

ভারতের মাটিতে প্রথম, ও টেস্ট ক্রিকেটের ইতিহাসের দ্বিতীয় দিন ও রাতের ম্যাচটি আয়োজনে ভারতীয় বোর্ড কতটা সফল হয় তা-ই এখন দেখার।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 17 - Rating 7.1 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)