JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

২০১৮ সালের পর জাতীয় বিশ্ববিদ্যালয়ে আর সেশনজট নয়

পড়াশোনা নিউজ 23rd Apr 2016 at 9:46am 612
২০১৮ সালের পর জাতীয় বিশ্ববিদ্যালয়ে আর সেশনজট নয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক হারুন-অর রশিদ বলেছেন, আমাদের শিক্ষা ব্যবস্থার গতানুগতিক ধারাকে সর্বোচ্চ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আধুনিকতায় ঢেলে সাজাতে হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়কে সম্পূর্ণ আইটি বেইজড একটি বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি বলেন, ২০১৮ সালের পর থেকে কোনো শিক্ষার্থীকে আর সেশনজটে পড়তে হবে না। কলেজ পর্যায়ে শিক্ষার মানোন্নয়নের জন্য ইতিমধ্যেই কাজ শুরু হয়ে গেছে।

শুক্রবার বিকেলে সিলেট অঞ্চলের অধ্যক্ষদের নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা ও শিক্ষার মানোন্নয়ন বিষয়ে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

সিলেট মহিলা কলেজ মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় আরো উপস্থিত ছিলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর নোমান উর রশিদ, আইসিটি বিভাগের পরিচালক মো. মুমিনুল হক, বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক কেন্দ্র সিলেটের পরিচালক ড. মো. গোলাম রব্বানী, সরকারি মহিলা কলেজ সিলেটের অধ্যক্ষ বিজিত কুমার ভট্টাচার্য্য প্রমুখ।

বক্তারা বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয় বাংলাদেশের ৬৮ হাজার গ্রামের মধ্যেই রয়েছে। প্রতিষ্ঠালগ্ন থেকেই বিশ্ববিদ্যালয়টি দেশের শিক্ষার্থীদের চাহিদা পূরণ করে যাচ্ছে, যার পরিপেক্ষিতে বর্তমানে অনেক দৃশ্যমান পরিবর্তন সাধিত হয়েছে।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 13 - Rating 6.2 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)