JanaBD.ComLoginSign Up
জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..
Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

গরমে কোন রং পরবেন

লাইফ স্টাইল 24th Apr 2016 at 8:15am 303
গরমে কোন রং পরবেন

বসন্ত শেষে এসেছে গ্রীষ্ম। প্রকৃতিতে চলছে গ্রীষ্মের তাপদাহ। গরমে অতিষ্ঠ জনজীবন। প্রকৃতি ফুলে ফলে সেজে উঠলেও নাগরিক জীবনে গরম যেন সুঁচের মত বিঁধছে। তাই এ সময় পোশাক পছন্দের ক্ষেত্রে খুব সাবধান হতে হবে।

রঙের ক্ষেত্রে যতটা পারা যায় হালকা রং পছন্দ করবেন। আর কাপড়ের মধ্যে সুতি, লিলেন, সিল্ক, শিফন এগুলো বেশ আরামদায়ক। গজ কাপড় কিনে পছন্দসই ডিজাইনে পোশাক বানিয়ে নিতে পারেন আবার বিভিন্ন ফ্যাশন হাউজেও গরম উপযোগী পোশাক পাওয়া যাচ্ছে। দেখবেন সেখানেও হালকা রংকে প্রাধান্য দেওয়া হয়েছে।

শাড়ির ক্ষেত্রে কোটা, সিল্ক ও তাঁতের শাড়ি বেশ আরামদায়ক। চাইলে আপনি এসব শাড়িও ব্যবহার করে দেখতে পারেন। কালো বা অন্য গাঢ় রং সূর্যের তাপ শোষণ করে শরীরকে গরম করে তোলে।

কিন্তু সাদা রং সূর্যের তাপ শোষণ করে না। সাদা রং শুধু তাপ শোষণই পরিহার করে না, চোখেও এনে দেয় অন্যরকম প্রশান্তি। তাই এই গরমে সাদা পোশাকের জুড়ি মেলা ভার। সাদা একরঙা বা সাদা প্রিন্টের কাপড় পছন্দ করতে পারেন। আরামদায়ক হলো, ফ্যাশনে বৈচিত্রও এলো।

সাদা রং পছন্দ করলেও দ্রুত ময়লা হয়ে যায় বলে অনেকে পরতে চান না, বা আগ্রহ হারিয়ে ফেলেন। সেক্ষেত্রে প্রতিদিন যদি আপনি আপনার পোশাকটা হালকা ডিটারজেন্ট দিয়ে ধুয়ে ফেলেন তাহলে দেখবেন কাপড় ভালো থাকবে, আবার ময়লা হয়ে লালচেও হবে না। তাই প্রতিদিনের পোশাক ধুয়ে ফেলুন।

গরমে ছেলেরা পরতে পারেন টি-শার্ট, হাফ শার্ট। একটু ঢিলেঢালা পোশাক আপনাকে এই গরমে একটু হলেও আরাম দেবে। চাইলে আপনি টি-শার্ট পরে বিভিন্ন অনুষ্ঠানেও যেতে পারেন।

এ ক্ষেত্রে খুব গাঢ় রং নির্বাচন না করাই ভালো। চোখের প্রশান্তির জন্য হালকা রং ভালো। এ ক্ষেত্রে সাদা হতে পারে আদর্শ রঙ।

তবে অন্যান্য হালকা রংগুলোও বেশ ভালো মানাবে ও আরামদায়ক হবে। বাচ্চাদের জন্যও সাদা রং বেশ মানানসই। তাই বাচ্চাদের জন্যও নিতে পারেন সাদা রঙের পোশাক।

জানা হবে অনেক কিছু, চালু হয়েছে জানাবিডি (JanaBD) এন্ডয়েড এপস । বিস্তারিত জানুন..

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 13 - Rating 6.2 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)