JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

বাবা-মায়ের কথা বেশি মনে পড়ে: মুস্তাফিজ

ক্রিকেট দুনিয়া 26th Apr 2016 at 11:09am 693
বাবা-মায়ের কথা বেশি মনে পড়ে: মুস্তাফিজ

বয়স তো খুব একটা বেশি না, মাত্র ২০ বছর। এই বয়সেই যা অর্জন করেছেন, তা ঈর্ষণীয়। নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন মুস্তাফিজুর রহমান। প্রথমবারের মতো আইপিএলে খেলতে গিয়ে নজর কেড়েছেন সবার। সানরাইজার্স হায়দরাবাদের কোচ, মেন্টর, খেলোয়াড় থেকে শুরু করে বিশ্বের বর্তমান ও সাবেক তারকা ক্রিকেটারের মুখেও মুস্তাফিজ, মুস্তাফিজ, মুস্তাফিজ! কাটার মাস্টারের এমন পাওয়াই তো গোটা বাংলাদেশের জন্য গর্ব করার মতো ব্যাপার।

চলতি আইপিএলে বাংলাদেশ থেকে দু’জন ক্রিকেটার প্রতিনিধিত্ব করছেন, মুস্তাফিজ ও সাকিব আল হাসান। কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলা সাকিব এখনো পর্যন্ত নিজের আসল রূপটা দেখাতে পারেননি। তবে যখন জ্বলে উঠতে শুরু করবেন, তখন একাই প্রতিপক্ষকে ধসিয়ে দেয়ার ক্ষমতা রাখেন। বিশ্বসেরা অলরাউন্ডার জ্বলে উঠুন, বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের প্রত্যাশা এমনই।

অপরদিকে হায়দরাবাদের হয়ে খেলতে নামা মুস্তাফিজ প্রত্যেকটি ম্যাচেই জাদু দেখাচ্ছেন। কেড়ে নিচ্ছেন আলো। ম্যাজিক্যাল মুস্তাফিজ তো আর এমনিতে বলা হয় না! কাটার বয় নিজের প্রতি সচেতন, এমন ধারণাই দিয়েছিলেন বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। তাই আইপিএলে সবার সঙ্গে নিজেকে মানিয়ে নিতে সমস্যা হওয়ার কথা নয় মুস্তাফিজের।

এবারই তো প্রথম, বিদেশে একা খেলতে গেছেন মুস্তাফিজ। মন খারাপ নয়। বরং দলের মধ্যমণি মুস্তাফিজ জানালেন, ভক্তদের দোয়ায় নাকি ভালোই আছেন তিনি। সব জায়গাই তার ভালো লাগে! তবে বাবা-মায়ের কথা বেশি মনে পড়ে তার। মনে পড়ে এলাকার বন্ধুবান্ধবের কথাও। সবাইকে ভীষণ মিস করছেন তিনি।

মুস্তাফিজুর রহমান বলেন, ‘আইপিএল খেলতে আসার আগে কদিন বাড়িতে কাটিয়ে এসেছিলাম। বাবা-মায়ের কথা বেশি মনে পড়বে, সেটাই স্বাভাবিক। তবে বাড়ির সবার সঙ্গে নিয়মিত কথা হয়। এলাকার বন্ধুবান্ধবের কথাও খুব মনে পড়ে। বাড়ি থাকলে ওদের সঙ্গেই বেশি সময় কাটে। সবাইকে ভীষণ মিস করছি। আসলে সবার সঙ্গে কমবেশি কথা হয়। খুব একটা সমস্যা হচ্ছে না। পেশাদার ক্রিকেটারদের জীবন তো এমনই, কিছু করার নেই।’

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 15 - Rating 7.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)