JanaBD.ComLoginSign Up

স্যামুয়েলসের নিন্দায় রাসেল, তিরস্কার করে বিবৃতি দিল আইসিসি

ক্রিকেট দুনিয়া 26th Apr 2016 at 11:47am 526
স্যামুয়েলসের নিন্দায় রাসেল, তিরস্কার করে বিবৃতি দিল আইসিসি

ইডেনে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর সাংবাদিক বৈঠকে টেবিলের ওপর তাঁর পা তুলে বসা ছবি নিয়ে তুমুল বিতর্ক হয়েছিল। মার্লন স্যামুয়েলসের সেই আচরণ মোটেও সঠিক ছিল না বলে জানিয়ে দিলেন ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলে তাঁরই সতীর্থ আন্দ্রে রাসেল।

একইদিনে দুবাইয়ে আইসিসিও এক বিবৃতিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর ক্যারিবিয়ান অধিনায়ক ড্যারেন স্যামির প্রকাশ্য মন্তব্যের তীব্র সমালোচনা করে বিবৃতি দিয়েছে।

আগামী বৃহস্পতিবার রোহিত শর্মাদের বিরুদ্ধে ম্যাচ খেলতে সোমবারই মুম্বই পৌঁছে গিয়েছে কলকাতা নাইট রাইডার্স। সেখানেই এক অনুষ্ঠানে নাইট তারকা আন্দ্রে রাসেল জানিয়ে দেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর সাংবাদিক সম্মেলনে স্যামুয়েলসের আচরণকে তিনি মানতে পারেননি।

রাসেল বলেছেন, ‘‘ওই ঘটনা দেখার পর আমাকে অনেকেই প্রশ্ন করেছেন, স্যামুয়েলস কি আদৌ জামাইকার বাসিন্দা? এটা ঠিক যে, ও জামাইকা থেকে উঠে এসেছে কিন্তু একটু অন্য প্রকৃতির মানুষ?’’ রাসেল যোগ করেছেন, ‘‘আমি যখন শুনেছিলাম সাংবাদিক সম্মেলনে গিয়ে স্যামুয়েলস টেবিলের ওপর পা তুলে দিয়েছিল, অবাক হয়েছিলাম। আমি জানি না কেন ওই ধরনের আচরণ করেছিল। তবে ওই ভঙ্গি মোটেও ঠিক ছিল না।’’ যদিও সতীর্থের পাশে দাঁড়িয়ে রাসেল এ-ও বলেছেন যে, ‘‘ওর মতো আত্মবিশ্বাসী মানুষ খুব কম দেখেছি। আমরা ২০১২ এবং এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছি ওর দুর্দান্ত পারফরম্যান্সের জন্যই।’’

বিশ্বকাপ জয়ের পর ওয়েস্ট ইন্ডিজের বেশ কিছু ক্রিকেটারের কথাবার্তা নিয়ে আপত্তি জানিয়েছে আইসিসিও।

সোমবার দুবাইয়ে বোর্ড মিটিংয়ের পর এক বিবৃতিতে আইসিসি বলেছে, ‘চুক্তি বিতর্ক নিয়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড ভুলস্বীকার করার পরেও বেশ কিছু ক্রিকেটারের প্রকাশ্য মন্তব্য সময়োচিত ছিল না। এবং তা ছিল অসম্মানজনক’।"

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 5.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)