JanaBD.ComLoginSign Up

এবার আইপিএলের চার চমক

ক্রিকেট দুনিয়া 26th Apr 2016 at 2:23pm 1,312
এবার আইপিএলের চার চমক

ঘরোয়া ক্রিকেটের সব থেকে জাকজমক পূর্ণ খেলা হলো আইপিএল। আর এই আইপিএল নিয়ে যেন মাতামাতির কোন শেষ নেই। এখান থেকেই ক্রিকেটে নতুন অনেক তারকা উত্থান ঘটে।

আইপিএল নাইনের বয়স সবে আড়াই সপ্তাহ। এই কয়েক দিনেই সেখান থেকে উঠে এসেছে অনেক নতুন মুখ।
তাক লাগিয়ে দিয়েছেন এমন কয়েক জন প্লেয়ার, যাদের কেউ আইপিএল শুরুর আগে ছিলেন একেবারে অজানা।

মুস্তাফিজুর রহমান

বর্তমান বিশ্বে সবচেয়ে আলোচিত ক্রিকেটারের নাম মুস্তাফিজুর রহমান। প্রথম বারের মত আইপিএলে খেলতে গিয়ে ব্যাটসম্যানদের রাতের ঘুম কেড়ে নিচ্ছেন বাংলাদেশ দলের নতুন পেস সেনসেশন। পাঁচ ম্যাচে উইকেট পেয়েছেন ৭ টি। আর পাঞ্জাবের বিরুদ্ধে তার বোলিং স্পেলটাই যার সেরা উদাহরণ ৪-১-৯-২। সানরাইজার্স হায়দরাবাদকে নতুন সূর্যোদয়ের স্বপ্ন দেখাচ্ছেন ‘দ্য ফিজ’। টিমে তার গুরুত্ব এতটাই যে, একমাত্র বাংলায় স্বচ্ছন্দ মুস্তাফিজুরের সঙ্গে যোগাযোগ উন্নত করতে দোভাষী রাখছে হায়দরাবাদ।

ক্রুণাল পাণ্ডে

ভারতের হয়ে জাতীয় দলে খেলা হার্দিক পাণ্ডের বড় ভাই অলরাউন্ডার ক্রুণাল পাণ্ডে ইতোমধ্যেই মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে নজর কেড়েছেন। এই দুই ভাই অনুপ্রেরণা নেন পাঠান-ভাইদের থেকে। প্রথম দিকে পরপর হারের ধাক্কা সামলে ওঠা মুম্বাই টিমের ‘মিসিং লিঙ্ক’ হিসেবে ধরা হচ্ছে ক্রুণালকে। অধিনায়ক রোহিত শর্মা নিজে বলেছেন, প্রতিটা ম্যাচে গেমচেঞ্জার হয়ে দাঁড়াচ্ছেন বাঁহাতি স্পিনার ও ব্যাটসম্যান ক্রুণাল।

তাবরেজ শামসি

বদ্রির চোট পেয়ে যাওয়ায় তার বদলি হিসেবে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু নেয় ছাব্বিশের এই দক্ষিণ আফ্রিকান স্পিনারকে। দু’ম্যাচে দু’উইকেট বসে গিয়েছে তার নামের পাশে। বাঁহাতি চায়নাম্যান আবার কেকেআরের ব্র্যাড হগকে অনুপ্রেরণা হিসেবে দেখেন। স্বদেশি ইমরান তাহিরের কাছ থেকেও সাহায্য পেয়েছেন।

মুরুগান অশ্বিন

রাইজিং পুণে সুপারজায়ান্টসের লেগ স্পিনার এখন পর্যন্ত রবিচন্দ্র অশ্বিনের চেয়ে বেশি সফল। চেন্নাই সুপার কিংসের এক সময়কার নেট বোলার পাঁচ ম্যাচে সাত উইকেট নিয়ে পার্পল ক্যাপের অন্যতম দাবিদার হিসেবে উঠে এসেছেন। হাতে বড় টার্ন আছে। গুগলিও চমৎকার। ইতিমধ্যেই ধোনির ভরসাও হয়ে উঠেছেন এই লেগ স্পিনার।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 8 - Rating 3.8 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)