JanaBD.ComLoginSign Up

ছয় বলে ছয় ছক্কা হাঁকানোর রহস্য জানালেন যুবরাজ

ক্রিকেট দুনিয়া 27th Apr 2016 at 1:09am 658
ছয় বলে ছয় ছক্কা হাঁকানোর রহস্য জানালেন যুবরাজ

২০০৭ বিশ্বকাপের কথা মনে আছে? সেই বিশ্বকাপের কথা পুরোপুরি মনে না থাকলেও যুবরাজের ছয় বলে ছয় ছক্কা হাঁকানোর কথা অনেকেরই মনে থাকার কথা।

স্টুয়ার্ড ব্রডের ছয়টি বলই সেদিন গ্যালারিতে আছড়ে ফেলেছিলেন যুবি। কীভাবে তিনি পেরেছিলেন? কী ছিল তার ছয় বলে ছয় ছক্কা হাঁকানোর রহস্য? এতদিন পর আজ তা জানিয়েছেন যুবরাজ সিং।

তাকে সেদিন তাতিয়ে তুলেছিলেন অ্যান্ড্রু ফ্লিনটফ। সেদিন মাঠে দুজনের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। যুবরাজ বলেন, ‘ফ্লিনটফ আমাকে বলেছিলেন, তিনি আমার কল্লা কেটে ফেলবেন। তখন আমি তাকে বলেছিলাম, আমার হাতে ব্যাট দেখেছো? তুমি জানো এই ব্যাট দিয়ে আমি তোমাকে কোথায় মারতে পারি? আরো বেশ কিছু শব্দ বিনিময় হয় তার আর আমার মধ্যে। সেদিন তার কথায় আমার মেজাজ বেশ বিগড়ে গিয়েছিল। আমি ভীষণ রাগ করেছিলাম এবং প্রত্যেকটি বল উড়িয়ে মারতে চেয়েছিলাম। আর এভাবেই আমি তাকে মোক্ষম জবাব দিতে চেয়েছিলাম এবং পেরেছিলামও। তবে এটা কখনো কখনো পক্ষে যায় এবং কাজে দেয়। আবার কখনো কখনো বিপক্ষে যায়। বুমেরাং হয়। সেদিন আমি তাদের অন্তরে জ্বালা ধরিয়ে দিয়েছিলাম।’

ডারবানের দর্শকরা বোধহয় কোনও দিন ভুলতে পারবে না সে রাতের কথা। ভুলবেই বা কী করে? ক্রিকেটের যুবরাজ যে সেদিন ব্যাটে ঝড় তুলেছিলেন। সেদিন ছয় বলে ছয়ের রেকর্ডও এসেছিল যুবরাজের ব্যাট থেকে। হতভাগ্য বোলার ছিলেন ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রড। গ্যালারিতে উড়ে যাওয়া ছয়ের বর্ণনা দিতে দিতে নিজের খোলোয়াড় জীবনেও ফিরে গিয়েছিলেন সে ম্যাচের ধারাভাষ্যকার রবি শাস্ত্রী। প্রথম শ্রেণির ক্রিকেটে স্যার গ্যারি সোবার্সের ছয়-ছক্কার রেকর্ড তো এর আগে শাস্ত্রীই ভেঙ্গেছিলেন।

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 5.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)