JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

আইফোন ৭-এর পর ৮, বদলে যাবে সব

মোবাইল ফোন রিভিউ 27th Apr 2016 at 2:00am 431
আইফোন ৭-এর পর ৮, বদলে যাবে সব

পরের আইফোনের সংস্করণটি একটি ‘রিপ্লেসমেন্ট’ প্রক্রিয়ার অংশ হিসেবে বাজারে ছাড়া হবে। তবে, পরের বছর এটা একটা ‘মেগা আপগ্রেড’-এর মধ্যে দিয়ে যাবে, এমনটাই জানিয়েছে ব্রিটিশ দৈনিক ইন্ডিপেনডেন্ট।

আইফোন ৭, এখনকার আইফোন ৬ আর আইফোন ৬এসের মতোই দেখতে হবে বলেই ধারণা করা হচ্ছে। তবে বারক্লেইস-এর একজন বিশ্লেষক মার্ক মজকোইজ-এর মতে এরপরের আইফোন ৮ হবে আগের হ্যান্ডসেটগুলো থেকে একদমই আলাদা।
অ্যাপল এতদিন তাদের আইফোন বের করার ক্ষেত্রে একটা ধারা বজায় রেখে আসছিল। বড় কোনো আপডেট আনার সঙ্গে নতুন আইফোনের অভ্যন্তরীণ কিছু বিষয়ে উন্নতি আনা হতো। এই আপডেটগুলো ফোনের অভ্যন্তরীণ পরিবর্তন আনলেও, বাইরের চেহরায় ‘এস’ বসানো ছাড়া বাকি সবকিছু আগের ফোনগুলোর মতোই হতো। কিন্তু নতুন এই সংস্করণ ধারাটিতে পুরোপুরি পরিবর্তন এনে দিতে পারে।

বারক্লেইসের মতে, আরেকটি ‘এস’ ফোনের মতোই হবে চলতি বছর সেপ্টেম্বরে বের হতে যাওয়া আইফোন ৭। হেডফোন জ্যাক সরিয়ে নেওয়া আর ডুয়াল লেন্স ক্যামেরার মতো কিছু সফটওয়্যার যুক্ত করা হলেও নতুন আইফোনটি এখনকার মতোই দেখতে হবে।

পরবর্তী বছরে আইফোন ৭’র 'ইনক্রিমেন্টাল'-এর বিপরীতে সরাসরি আইফোন ৮ আসবে, যা হবে একটি ‘মেগা সাইকেল’ আপগ্রেড।

অতীতের প্রতিবেদনেও এরকমটাই বলা হয়েছিল। আইফোন ৭-এ অনেক কম পরিবর্তন এনে আরেকটি ফোন আনা হবে যাতে হয়ত নতুন ‘স্ক্রিন টেকনোলজি’ যোগ করা হবে আর পুরোটাই গ্লাসের তৈরি হতে পারে। অ্যাপলের বিশ্বস্ত বিশ্লেষক মিং চি কো’র থেকে এমনটা জানা গিয়েছিল, জানায় ওই দৈনিক।

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)