JanaBD.ComLoginSign Up

ওয়াসিমকে স্মরণ করিয়ে দেন মুস্তাফিজ : স্টেইন

ক্রিকেট দুনিয়া 27th Apr 2016 at 5:14pm 936
ওয়াসিমকে স্মরণ করিয়ে দেন মুস্তাফিজ : স্টেইন

আইপিএলের চলমান আসরে ছয় ম্যাচ শেষে মুস্তাফিজের ভান্ডারে জমা হয়েছে সাত উইকেট। তবে উইকেট ছাপিয়ে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে বাংলাদেশি এই পেসারের বোলিংয়ের ধরণ নিয়ে। বিস্ময়কর অফ কাটার, স্লোয়ার এবং চমৎকার লাইন ও লেন্থে প্রতিপক্ষ জাদরেল ব্যাটসম্যানদেরও বোকা বানাতে পারেন তিনি।

দারুণ ফর্মে থাকা বাংলাদেশি এই কাটার মাস্টারের প্রশংসার মিছিলে এবার যোগ দিলেন দক্ষিণ আফ্রিকার গতি দানব ডেইল স্টেইন। মুস্তাফিজের বোলিংয়ের ধরণ নাকি স্টেইনকে পাকিস্তানের কিংবদন্তি বোলার ওয়াসিম আকরামের কথা স্মরণ করিয়ে দেয়।

গত রাতে ধোনির রাইজিং পুনে সুপার জায়ান্টের বিপক্ষে হেরেছে সানরাইজার্স হায়দরাবাদ। ওই ম্যাচে হায়দরাবাদের বাজে ব্যাটিংয়ের পর বল হাতে নিজেকে মেলে ধরতে পারেননি ছন্দে থাকা মুস্তাফিজ। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে মাত্র দুই ওভার বল করে উইকেটশূন্য থেকে ২১ রান দিয়েছেন তিনি।

তবে দলের সঙ্গে মুস্তাফিজের বাজে পারফরম্যান্সের পরও আইপিএলের সবচেয়ে ধারাবাহিক বোলার মুস্তাফিজকে প্রশংসায় ভাসিয়েছেন স্টেইন। এর আগের ম্যাচে মুস্তাফিজের ৪-১-৯-২ বোলিং স্পেল নিয়েই ক্রিকেট বোদ্ধাদের মাতামাতিটা সবচেয়ে বেশি।

মুস্তাফিজের প্রশংসা করে স্টেইন বলেন, ‘মুস্তাফিজের প্রতিভা অসাধারণ। এক্স ফ্যাক্টর ওয়াসিম আকরামেরও যেমনটা ছিল। আমি বলতে পারি মুস্তাফিজ আমাদেরকে ওয়াসিম আকরামের কথা মনে করিয়ে দেয়। তার বোলিংয়ের ধরণটা অসাধারণ।’

মুস্তাফিজ বন্দনা করে স্টেইন আরও বলেন, ‘আমরা সাধারণত অধিকাংশ ডানহাতি বোলার ব্যবহার করে গতি এবং অফ কাটারে ব্যাটসম্যানদের বিস্মিত করার চেষ্টা করি। কিন্তু এই ছেলেটি (মুস্তাফিজ) বাহাতি। তার মতো কাটার এবং পেস বোলিংয়ে বৈচিত্র্যময় কাউকে আগে কখনো দেখেনি ক্রিকেটবিশ্ব।’

মুস্তাফিজকে সময়ের সেরা দাবী করে স্টেইন বলেন, ‘গত বছরের বিশ্বকাপে আমরা ট্রেন্ট বোল্ড এবং মিচেল স্টার্ককে পেয়েছিলাম যারা ভিন্ন কিছু নিয়ে এসেছিল। এখন আমরা বাংলাদেশ থেকে মুস্তাফিজকে পেয়েছি। আমি আশা করছি সে আরও শক্তিশালী হয়ে উঠবে। আশা করছি পরবর্তী মৌসুমে আমরা মুস্তাফিজের মতো আরও অনেককেই খুঁজে পাবো।’"

Googleplus Pint
Like - Dislike Votes 9 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)