JanaBD.ComLoginSign Up

সবচেয়ে মজবুত ৫ স্মার্টফোন!

মোবাইল ফোন রিভিউ 29th Apr 2016 at 2:42am 620
সবচেয়ে মজবুত ৫ স্মার্টফোন!

নতুন মডেলের কিছু কিছু স্মার্টফোনের ওপর দিয়ে গাড়ি চলে গেলেও তা নষ্ট হয় না। এমনকি কোনো কোনো মডেল ড্রিল মেশিন দিয়েও সহজে ফুটো করা যায় না। এ লেখায় রয়েছে বাজারে প্রচলিত তেমন পাঁচটি মজবুত স্মার্টফোন। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে সিনেট।


দ্য ক্যাট এস৬০
সত্যিকার টাফ ফোন বলতে যা বোঝায়, তার উদাহরণ এ স্মার্টফোনটি। এটি তৈরি হয়েছে বিরূপ নানা পরিবেশের সঙ্গে মানিয়ে চলার উপযোগী হিসেবে। মার্কিন পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ক্যাটারপিলার নজরকাড়া ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি এনেছে। আধুনিক ডিজাইন সম্বলিত স্মার্টফোনটিতে আছে অনন্য কিছু ফিচার। থারমাল ইমাজিনিং ক্যামেরা এবং পানি নিরোধক প্রযুক্তিও যুক্ত করা হয়েছে ফোনটিতে।


ড্রয়েড টার্বো ২
মজবুত স্মার্টফোনের ক্ষেত্রে মটোরোলার ড্রয়েড টার্বো ২ হতে পারে একটি আদর্শ। নির্মাতা প্রতিষ্ঠানটির দাবি, হাত থেকে পড়ে গেলেও কোনোভাবেই ফাটবে না বা ভাঙবে না ‘ড্রয়েড টার্বো ২’ এর ‘শ্যাটারপ্রুফ স্ক্রিন’। এমনকি এ স্মার্টফোনের ওপর দিয়ে হালকা গাড়ি চলে গেলেও তা সহজে নষ্ট হবে না।

স্মার্টফোনটির কাঠিন্য একটি ভিডিওতেও তুলে ধরা হয়েছে। নতুন ড্রয়েড স্মার্টফোনটির স্ক্রিনটিতে রয়েছে ৫টি আলাদা আলাদা স্তর। যার প্রতিটি স্তর ডিজাইন করা হয়েছে ‘শক অ্যাবজরভ্যান্ট’ হিসেবে। স্মার্টফোনটির কেসিংয়ের তৈরি করা হয়েছে অ্যালুমিনিয়াম দিয়ে। আর মজবুত করার জন্য স্ক্রিনটি সরাসরি কেসিংয়ের ওপরই বসানো হয়েছে বলে জানিয়েছে সিএনএন।


শিয়াওমি এমআই৫
চীনা স্মার্টফোন নির্মাতা শিয়াওমি বিভিন্ন উন্নতমানের স্মার্টফোন এনে বাজার মাত করেছে। এবার তারা এনেছে এমআই৫। এ স্মার্টফোনটি অত্যন্ত মজবু্ত। এর কেসিং এত মজবুত যে তাতে ড্রিল মেশিন দিয়েও সহজে দাগ ফেলা যায় না।


স্যামসাং গ্যালাক্সি এস৭ ও এস৭ এজ
বিশ্বখ্যাত স্যামসাংয়ের ফ্লাগশিপ স্মার্টফোন গ্যালাক্সি এস৭ ও এস৭ এজ। এ স্মার্টফোনটি কাজে যেমন পটু তেমন মজবুতও বটে। এটি পানিতে ৩০ মিনিট থাকলেও নষ্ট হয় না। স্যামসাংয়ের এ স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে কোয়ালকম চিপসেট, বড় ব্যাটারি ও বেশি র্যাম। এছাড়া এর বডি ধূলিকনা নিরোধক।


এলজি জিফ্লেক্স ২
দক্ষিণ কোরিয়ান স্মার্টফোন নির্মাতা এলজির এই স্মার্টফোন ফ্লেক্সিবল এবং অত্যন্ত মজবুত। এটি কিছুটা বাঁকানো। তবে চাপ দিলে তা আরও বাঁকানো যায়। এ কারণে তা বিভিন্ন প্রতিকূল পরিবেশে থাকলেও নষ্ট হয় না।"

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)