JanaBD.ComLoginSign Up

শতকোটির মানহানি মামলায় শাহরুখের ‘রাইস’

সিনেমা জগৎ 29th Apr 2016 at 4:42pm 702
শতকোটির মানহানি মামলায় শাহরুখের ‘রাইস’

রাইস সিনেমা নিয়ে বেশ বিপদেই আছেন নির্মাতারা। শুরু থেকেই নানা বাধার মুখে পড়তে হয়েছে সিনেমাটিকে। আবারও এ সিনেমা নিয়ে শুরু হয়েছে জটিলতা।

শাহরুখ খানের প্রযোজনা প্রতিষ্ঠান রেড চিলিজের বিরুদ্ধে ১ শত ১ কোটি রুপির মানহানি মামলা করেছেন মুসতাক আহমেদ নামের এক ব্যক্তি।

রাইস সিনেমায় একজন মদ ব্যবসায়ীর চরিত্রে অভিনয় করছেন বলিউড কিং শাহরুখ খান। তার এই চরিত্রটি গুজরাটের সন্ত্রাসী এবং মদ ব্যবসায়ী আবদুল লতিফের চরিত্রের ওপর ভিত্তি করে তৈরি। আর মুসতাক আহমদে এই আবদুল লতিফের ছেলে। তার দাবি সিনেমায় তার বাবার চরিত্রটিকে নেতিবাচকভাবে দেখানো হয়েছে। ফলে তাদের পরিবারের সম্মান নষ্ট হয়েছে।

গত বৃহস্পতিবার ভারতের আহমেদাবাদের একটি স্থানীয় আদালত শাহরুখের প্রযোজনা প্রতিষ্ঠানের বিরুদ্ধে এ বিষয়ে একটি নোটিশ পাঠায়। সেখানেই মুসতাক আহমেদ এ ক্ষতিপূরণ দাবি করেছেন।

আহমেদাবাদ সিভিল কোর্টের বিচারক আর টি বাতসানি শাহরুখের প্রযোজনা সংস্থা রেড চিলিজ ছাড়াও রাইস সিনেমার অন্য প্রযোজনা সংস্থা এক্সেল এন্টারটেইনমেন্ট এবং সিনেমাটির পরিচালক রাহুল ডোলাকিয়ার প্রযোজনা সংস্থার বিরুদ্ধে নোটিশ পাঠিয়েছেন। পাশাপাশি আগামী ১১ মে তারিখের মধ্যে এ বিষয়ে আদালতে ফাইল জমা দিতে বলা হয়েছে।

বাদীপক্ষ দাবি করেছেন, যখন সিনেমাটির চিত্রনাট্য তৈরি করা হয় তখন পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেছিলেন নির্মাতারা। এছাড়া বিজ্ঞাপনেও বলা হয়েছে সিনেমাটির গল্প জনাব লতিফের জীবনের গল্প নিয়ে তৈরি।

এর আগে গত মার্চে আবদুল লতিফের ছেলে মুসতাক আহমেদ সিনেমা সংশ্লিষ্ট নয়জনের বিরুদ্ধে আইনি নোটিশ পাঠিয়েছিলেন। প্রেরিত নোটিশে শাহরুখ, নওয়াজউদ্দিন সিদ্দীকি, প্রযোজক রিতেশ সিধওয়ানি এবং পরিচালক রাহুল ডোলাকিয়ার কাছে জানতে চাওয়া হয়, কেন তার বাবার জীবন নিয়ে সিনেমা তৈরি হচ্ছে।

এ ছাড়া আইনি নোটিশে সিনেমার প্রদর্শনী এবং প্রচারণা থেকে বিরত থাকতে সংশ্লিষ্টদের পরামর্শ দেওয়া হয়েছিল। আর তা না হলে রাইস সিনেমার সঙ্গে সংশ্লিষ্টদের সিনেমাটি তৈরির যথাযথ কারণ দেখাতে বলা হয়েছিল।

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 4.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)