JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

আইপিএলে আলো ছড়াতে যাচ্ছেন খাজা

ক্রিকেট দুনিয়া 29th Apr 2016 at 4:44pm 803
আইপিএলে আলো ছড়াতে যাচ্ছেন খাজা

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই ব্যাট হাতে উজ্জ্বল উসমান খাজা। অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী একটি দলে তার উপস্থিতির ফলে ওপেনিং নির্ধারণের ক্ষেত্রে হিমশিম খেতে হয় নির্বাচকদের। দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে চেনানোর পর এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে আলো ছড়াতে যাচ্ছেন অসি এই ওপেনার।

ইনজুরির কারণে রাইজিং পুনে সুপারজায়ান্ট শিবির থেকে ছিটকে পড়েছেন কেভিন পিটারসেন। তার সঙ্গে সর্বশেষ ইনজুরির তালিকায় যোগ হয়েছেন ফর্মে থাকা দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ফাফ ডু প্লেসিস। প্রোটিয়া এই তারকার ইনজুুরির কারণেই খাজাকে মহেন্দ্র সিং ধোনির পুনে শিবিরে ডাকা হয়েছে।

খাজাকে দলে পাওয়ার বিষয়টি নিশ্চিত করে পুনে কোচ স্টেফান ফ্লেমিং বলেন, ‘গত ম্যাচে আমাদের দলের গুরুত্বপূর্ণ তারকা ডু প্লেসিস আঙ্গুলে চোট পেয়েছেন। চিকিৎসার জন্য তিনি দক্ষিণ আফ্রিকা চলে গিয়েছে। এখন উসমান খাজাকে দলে পেয়ে আমরা আনন্দিত। তার উপস্থিতি দলে নিশ্চিতভাবে অনেক সুফল নিয়ে আসবে।’

অভিষেকের পর থেকেই খাজা বেশ কয়েকটি মহাকাব্যিক ইনিংস উপহার দেন অস্ট্রেলিয়াকে। এরই মধ্যে সেঞ্চুরিসহ কয়েকটি হাফ সেঞ্চুরিও নিজের নামের পাশে যোগ করেছেন তিনি। ভারতে অনুষ্ঠিত সর্বশেষে বিশ্বকাপে টি-টোয়েন্টিতে অভিষেক হয় খাজার। বাংলাদেশের বিপক্ষে ৫৮ রানের একটি মূল্যবান ইনিংস খেলেন তিনি। বিশেষ করে ভারতীয় কন্ডিশনে বরাবরাই অসাধারণ খেলেন খাজা। তাই জমজমাট আইপিএলেও তার কাছ থেকে দারুণ কিছুর প্রত্যাশায় থাকতে পারে ভক্তরা।

২০১৫-১৬ মৌসুমে ১৫টি আন্তর্জাতিক ম্যাচে ১০০৬ রান করেছন উসমান খাজা। যেখানে তার গড় ছিল ৬২.৮৭ করে। ভারতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের ৪টি ম্যাচে ব্যাট হাতে ১৪৩ রান করেছিলেন তিনি।

Googleplus Pint
Like - Dislike Votes 3 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)