JanaBD.ComLoginSign Up

করপোরেট ক্রিকেটে খেললেন আশরাফুল!

ক্রিকেট দুনিয়া 30th Apr 2016 at 8:47am 539
করপোরেট ক্রিকেটে খেললেন আশরাফুল!

বিপিএলে ম্যাচ পাতানোর দায়ে অনেক দিন ধরেই তিনি ক্রিকেটে নিষিদ্ধ। নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে আগামী ১৩ আগস্ট। অথচ তার অনেক আগেই ব্যাট হাতে নেমে পড়লেন মোহাম্মদ আশরাফুল, তা-ও আবার ঢাকাতেই!

বৃহস্পতিবার করপোরেট ক্রিকেট টুর্নামেন্টে বেক্সিমকো লিমিটেডের হয়ে খেলতে নেমেছিলেন আশরাফুল। মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ৪০ রানের আক্রমণাত্মক ইনিংস খেলে জানিয়ে দিয়েছেন, এখনো ব্যাট হাতে ঝড় তোলার ক্ষমতা ভালোমতোই আছে তাঁর। তবে ব্যাটিং দেখে নয়, আশরাফুলকে মাঠে নামতে দেখেই অনেকে অবাক।


করপোরেট ক্রিকেট টুর্নামেন্টের আয়োজক ‘দ্য থ্রি ক্রিকস’ নামে একটি ইভেন্ট ম্যানেজমেন্ট প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির অন্যতম মালিক বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও জাতীয় দলের সাবেক অধিনায়ক আকরাম খান। তিনি জানিয়েছেন, এ টুর্নামেন্টে আশরাফুলের খেলার ব্যাপারে কিছুই জানেন না।

আরেক সাবেক ক্রিকেটার শাকিল কাসেম অবশ্য আশরাফুলের খেলা নিয়ে একটা ব্যাখ্যা দিয়েছেন। আশরাফুলের তদন্ত প্রক্রিয়ায় অংশ নেওয়া শাকিল কাসেমের মতে, ‘আমি যতদূর জানি, তাঁর (আশরাফুল) নিষেধাজ্ঞা শুধু বিসিবি ও আইসিসি আয়োজিত টুর্নামেন্টের জন্যই বিবেচিত হবে।’
বাংলাদেশ প্রিমিয়ার লিগ বা বিপিএলে ম্যাচ পাতানোয় জড়িয়ে আট বছরের নিষেধাজ্ঞার শাস্তি পেয়েছিলেন আশরাফুল। এই শাস্তির বিরুদ্ধে আপিল করেছিলেন তিনি। তাতে নিষেধাজ্ঞার মেয়াদ কমে দাঁড়ায় পাঁচ বছরে। এর মধ্যে দুই বছর স্থগিত নিষেধাজ্ঞা হওয়ায় শাস্তিটা আসলে তিন বছরের।

২০১৩ সালের ১৩ আগস্ট শুরু হয়েছে এই শাস্তি, যার মেয়াদ শেষ হবে আগামী ১৩ আগস্ট। এর পরই প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরতে পারবেন টেস্ট ক্রিকেটে অভিষেকেই সবচেয়ে কম বয়সে সেঞ্চুরির রেকর্ড গড়া আশরাফুল।

Googleplus Pint
Like - Dislike Votes 7 - Rating 7.1 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)