JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

আর অস্ট্রেলিয়া-ভারতে নয়, এবার সন্দেহজনক বোলিং অ্যাকশন পরীক্ষাগার বানাবে বাংলাদেশ

ক্রিকেট দুনিয়া 2nd May 2016 at 10:55pm 398
আর অস্ট্রেলিয়া-ভারতে নয়, এবার সন্দেহজনক বোলিং অ্যাকশন পরীক্ষাগার বানাবে বাংলাদেশ

সন্দেহজনক বোলিং অ্যাকশন নিয়ে কাজ করতে বায়ো-মেকানিক্যাল পরীক্ষাগার বানাবে বাংলাদেশ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের(বিসিবি) পরিচালক জালাল ইউনুস জানিয়েছেন, ছোট পরিসরে হলেও বাংলাদেশে এই পরীক্ষাগার তৈরি করা হবে।

অস্ট্রেলিয়া ও ভারতের পর তৃতীয় ক্রিকেট খেলুড়ে দেশ হিসেবে বায়ো-মেকানিক্যাল টেস্টের পরীক্ষাগার বানানোর ঘোষণা দিয়েছে পাকিস্তান। সেক্ষেত্রে বাংলাদেশে ল্যাব হলে তা হবে চতুর্থ ক্রিকেট খেলুড়ে দেশ।

সোমবার সাংবাদিকরা সে বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে বিসিবি পরিচালক জানান, ভবিষ্যতে ছোট পরিসরে হলেও বাংলাদেশে এই পরীক্ষাগার তৈরি করা হবে।

বর্তমানে শুধু অস্ট্রেলিয়া ও ভারতে এই ধরনের পরীক্ষাগার রয়েছে। সম্প্রতি সন্দেহজনক বোলিং অ্যাকশনের জন্য অভিযুক্ত হন বাংলাদেশের দুই বোলার তাসকিন আহমেদ ও আরাফাত সানি। তারা দুজনই ভারতের চেন্নাই পরীক্ষা দিয়েছেন।

এদিকে, ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে সন্দেহজনক বোলিং অ্যাকশনের দায়ে অভিযুক্তদের নিয়ে কাজ করবে বিসিবি।

২২ এপ্রিল থেকে শুরু হওয়া লিগের প্রথম দিনই চার বোলারের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেন আম্পায়াররা। তৃতীয় রাউন্ড পর্যন্ত এই তালিকায় যোগ হয় আরো তিনজন।

লিগ শেষে রিভিউ কমিটি’র মাধ্যমে তাদের অ্যাকশন শোধরানো হবে। তবে একই ভুল দ্বিতীয় দফায় করলে আর খেলার সুযোগ পাবেন না ক্রিকেটাররা। -চ্যানেল আই অনলাইন

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 7 - Rating 4.3 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)