JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

অনেক ক্ষতির কারণ 'বিয়ের আগে যৌনতা'

লাইফ স্টাইল 3rd May 2016 at 7:48am 753
অনেক ক্ষতির কারণ 'বিয়ের আগে যৌনতা'

শারীরিক ঘনিষ্ঠতা হলে অনেকেই ভাবেন তাঁরা একে অপরকে সত্যি ভালোবাসেন। কিন্তু কখনও কখনও এটা নাও হতে পারে। বিশেষত টিনএজাররা এই উত্তেজনাটা উপভোগ করেন। কিন্তু পরে অনেকেরই মনে হয়, তাঁরা আদৌ একে অপরকে ভালোবাসেন না।

বিয়ের আগেই শারীরিক ঘনিষ্ঠতা হয়েছে আপনার? নাকি তেমন কোনও অভিজ্ঞতা নেই। জানেন কি, গবেষণা বলছে যৌনতার অভিজ্ঞতা বিয়ে পর্যন্ত বাঁচিয়ে রাখাই ভাল! কেন জানেন? বিয়ের আগে শারীরিক ঘনিষ্ঠতা হলে বেশ কয়েকটি সমস্যা হতে পারে আপনার। জেনে নিন সমস্যা গুলো-

১-শারীরিক ঘনিষ্ঠতা হলে অনেকেই ভাবেন তাঁরা একে অপরকে সত্যি ভালোবাসেন। কিন্তু কখনও কখনও এটা নাও হতে পারে। বিশেষত টিনএজাররা এই উত্তেজনাটা উপভোগ করেন। কিন্তু পরে অনেকেরই মনে হয়, তাঁরা আদৌ একে অপরকে ভালোবাসেন না।

২-শারীরিক সম্পর্ক প্রেম ভেঙে দেওয়ার ক্ষেত্রে বাধা হতে পারে। তাই বিয়ের আগে যৌনতা একটা সময় এনজয় করলেও পরে খারাপ লাগতে পারে।

৩-আপনার সঙ্গীকে নিয়ে যদি মনে কোনও প্রশ্ন থাকে, শারীরিক সম্পর্ক না হলে তা নিয়ে আরও গভীর ভাবে চিন্তা করতে পারবেন।

৪-বেশ কিছু গবেষণার দাবি, যৌনতার অভিজ্ঞতা যাঁরা বিয়ে পর্যন্ত টিকিয়ে রাখেন, তাঁদের সম্পর্ক দীর্ঘস্থায়ী হয়।

৫-বিয়ের আগে শারীরিক ঘনিষ্ঠতা হলে অনেকে অপরাধ বোধে ভোগেন।

৬-বিয়ের আগে শারীরিক ঘনিষ্ঠতা অনেক সময় পরবর্তী ক্ষেত্রে সম্পর্ক ভেঙে গেলে শারীরিক নির্যাতন বলেও মনে হতে পারে।

৭-ডেটিংয়ের সময় শারীরিক ঘনিষ্ঠতা কমি‌উনিকেশনের একটা মাধ্যম। কিন্তু শুধু শারীরিক ভাবে একে-অপরকে চেনাটা কোনও কাজের কথা নয়। এতে কখনও কখনও কমিউনিকেশন গ্যাপের জন্য মানসিক দূরত্ব বাড়তে পারে।

৮-শারীরিক সম্পর্কে জড়িয়ে পড়লে বিষয়টি বাবা-মায়ের থেকে লুকিয়ে রাখার চেষ্টা করেন অনেকেই। ঘটনাটি চাপা দেওয়ার জন্য দু’জনের মধ্যেই টেনশন কাজ করে। তাই শারীরিক সম্পর্কের অনুভূতি বিয়ে পর্যন্ত বাঁচিয়ে রাখুন। আর জমিয়ে আড্ডা দিন প্রেমিক বা প্রেমিকার বাবা-মায়ের সঙ্গে।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 7 - Rating 5.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)