JanaBD.ComLoginSign Up

ghhhggffd

প্রতি নিশ্বাস বাতাসের দাম সাড়ে ১৪ টাকা!

সাধারন অন্যরকম খবর 3rd May 2016 at 9:34pm 576
প্রতি নিশ্বাস বাতাসের দাম সাড়ে ১৪ টাকা!

নিত্যপ্রয়োজনীয় পানীয় কিংবা খাদ্যসামগ্রী আমদানি-রপ্তানি নতুন কোনো বিষয় নয়। পৃথিবীর প্রায় সব দেশই প্রয়োজনে সেটি করে থাকে। তাই বলে বোতলজাত বাতাস বিক্রি? একটু অদ্ভুত শোনালেও এমনটিই করছে কানাডার একটি কোম্পানি।

বায়ুদূষণে হাঁসফাঁস নাগরিকদের বুক ভরে শ্বাস নেওয়ার জন্য মুক্ত বায়ুর খোঁজে যাওয়ার প্রয়োজন পড়বে না। পকেটে মোটা টাকা থাকলেই হলো। এবার থেকে আপনাকে বোতলবন্দি টাটকা বাতাসের জোগান দেবে কানাডার একটি কোম্পানি।

এরই মধ্যে চীনে এই ‘টাটকা’ বাতাসের জোগান দিচ্ছে ভায়টালিটি এয়ার নামে বাতাস বিক্রেতা ওই প্রতিষ্ঠান। এবার প্রতিষ্ঠানটির লক্ষ্য ভারতের বাজার। ভারতের হিন্দুস্তান টাইমস-এর খবরে বলা হয়, প্রতি নিশ্বাসের খরচ পড়তে পারে সাড়ে ১২ রুপির মতো।

ভায়টালিটি এয়ারের প্রতিষ্ঠাতা মসেস ল্যাম হিন্দুস্তান টাইমসকে বলেছেন, ‘ভারতে বায়ুদূষণ চীনের থেকে অনেক বেশি। বিশুদ্ধ বাতাস শহরে এখন নেই বললেই চলে। বিষাক্ত সিসাযুক্ত বাতাস আনাচে-কানাচে। আশা করছি, এখানেই আমাদের সবচেয়ে বড় বাজার তৈরি হবে।’

হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, ভারতের বাজারে তিন ও আট লিটারের ক্যানে এ বাতাস পাওয়া যাবে। তিন লিটারের ক্যানের দাম পড়বে এক হাজার ৪৫০ রুপি এবং আট লিটারের ক্যানের দাম পড়বে দুই হাজার ৮০০ রুপি। সে হিসেবে প্রতি নিশ্বাসের মূল্য সাড়ে ১২ রুপি, যা বাংলাদেশি টাকায় প্রায় সাড়ে ১৪ টাকা।

Googleplus Pint
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)