JanaBD.ComLoginSign Up

কম সময়ে স্মার্টফোন চার্জ করার উপায়

মোবাইল টিপস 4th May 2016 at 10:21pm 287
কম সময়ে স্মার্টফোন চার্জ করার উপায়

স্মার্টফোন বিভিন্ন ফিচারের কারণে যেমন স্মার্ট, ঠিক ব্যাটারির চার্জের বিবেচনায় ততটাই আনস্মার্ট। নানা ফিচার চালাতে গিয়ে স্মার্টফোনের ব্যাটারি দ্রুত শেষ হয়। তাই বার বার চার্জারের দ্বারস্থ হতে হয়। কিন্তু হাতে যদি চার্জ দেওয়ার মতো পর্যাপ্ত সময় না থাকে তবে উপায়? এখনই আপনাকে ঘরের বাইরে বের হতে হবে জরুরি কাজে। কি করবেন এখন? এই কম চার্জ নিয়ে বের হলে যে কিছুক্ষণের মাঝেই মোবাইল বন্ধ হয়ে যাবে।

এরকম পরিস্থিতি স্মার্টফোন ইউজারদের জন্য পুরাতন কিছু নয়। আজ তবে জেনে নিন কি করে অল্প সময়ে আপনার শখের স্মার্টফোনে চার্জ দিতে পারবেন।

১। দেয়ালের সকেট ব্যবহার করুন

দ্রুত চার্জের জন্য দেয়ালের সকেট ব্যবহার করুন। নিঃসন্দেহে সেগুলো ল্যাপটপ বা মাল্টিপ্লাগ থেকে কম সময়ে আপনার স্মার্টফোনকে বেশি চার্জ প্রদান করবে। আপনার স্মার্টফোনের জন্য ইউএসবি এডাপটার না থাকলে আজই কিনে ফেলুন। খুব বেশি দাম নয়। এই জিনিস আপানার মোবাইলকে দ্রুত চার্জ পেতে সাহায্য করবে।

২।উচ্চ শক্তিসম্পন্ন ইউএসবি এডাপটার ব্যবহার করুন

দ্রুত স্মার্টফোনে চার্জ দিতে ইউএসবি এডাপটারের জুড়ি নেই। আপনার মোবাইল সর্বোচ্চ যত অ্যাম্পিয়ারের এডাপটারের শক্তি গ্রহণ করতে পারবে সেটি ব্যবহার করুন। হতে পারে সেটা ০.৫ অ্যাম্পিয়ার কিংবা ২.১ অ্যাম্পিয়ার। এ ব্যাপারের আগেই সুনিশ্চিত হয়ে নিবেন যে আপনার স্মার্টফোনটি সর্বোচ্চ কত অ্যাম্পিয়ার গ্রহনে সক্ষম। নতুবা, হিতে বিপরীত হতে পারে।

৩। মোবাইলের পরিবর্তে কেবল ব্যাটারিতে চার্জ দিন

সম্প্রতি পরীক্ষা নিরীক্ষা করে দেখা গেছে একটি আইফোন৫ সম্পূর্ণ চার্জ হতে যেখানে সময় লাগে প্রায় এক ঘন্টা। সেখানে আইফোনের ব্যাটারি খুলে আলাদাভাবে চার্জ দিলে সময় লাগে মাত্র ১০ থেকে ১৫মিনিট। আপনার খুব বেশি দরকারের সময় ব্যাটারিটিকে চার্জে দিয়ে গোসল করা বা ব্যাগ গোছানোর কাজটি সেরে ফেলুন। কাজ ও হবে, চার্জ ও হবে।

৪। মোবাইলটিকে ফ্লাইং/অ্যারোপ্লেন মোডে রাখুন

স্মার্টফোনে সচল থাকা দরকারি-অদরকারি ফিচারগুলোই আপনার মোবাইলের চার্জ দ্রুত শেষ করতে যথেষ্ট। বিশেষ করে, ওয়াই ফাই। জরুরি দরকারে কম সময়ে মোবাইল চার্জে দিলে অবশ্যই মোবাইলটি ফ্লাইং/অ্যারোপ্লেন মোডে রাখবেন। দ্রুত চার্জ হবে। আর যদি খুব বেশি দরকারি কোন কল বা ম্যাসেজের অপেক্ষায় থাকেন তবে অন্তত মোবাইল ডেটা আর ওয়াই ফাই ব্যবহার থেকে বিরত থাকুন।

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 7.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)