JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

চ্যাম্পিয়নস লীগের ফাইনালে রিয়াল মাদ্রিদ!

ফুটবল দুনিয়া 5th May 2016 at 7:18am 481
চ্যাম্পিয়নস লীগের ফাইনালে রিয়াল মাদ্রিদ!

মাদ্রিদের সান্তিয়াগো বার্নাবুতে উয়েফা চ্যাম্পিয়নস লীগের সেমিফাইনালের দ্বীতিয় লেগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো চোট কাটিয়ে দলে ফেরায় আত্মবিশ্বাসী হয়েই বুধবার রাতে মাঠে নামে রিয়াল।

ম্যাচের শুরুর দিকেই বড় এক ধাক্কা খায় সিটি। দশম মিনিটে শট নিতে গিয়ে পেশিতে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় অধিনায়ক ও ডিফেন্ডার ভিনসেন্ট কোম্পানিকে।

২০তম মিনিটে গ্যারেথ বেলের দারুণ নৈপুণ্যে এগিয়ে যায় রিয়াল। দানি কারবাহালের বাড়ানো বল ডি-বক্সের ভেতর ডান দিকে পেয়ে যান ওয়েলসের এই ফরোয়ার্ড।

কোনাকুনি শটে বল ফের্নান্দোর পা ছুঁয়ে লেগে দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়। পরে গোলটি ফের্নান্দোর আত্মঘাতী গোল হিসেবেই দেখানো হয়।

৪৪তম মিনিটে সিটির ব্রাজিলের মিডফিল্ডার ফের্নানদিনিয়োর জোরালো শট পোস্টে লাগলে এগিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল।

৫৪তম মিনিটে ব্যবধান বাড়ানোর সহজ সুযোগ নষ্ট করেন লুকা মদ্রিচ। বেলের লম্বা উঁচু করে বাড়ানো বল পা উঁচিয়ে দিয়ে দারুণভাবে নিয়ন্ত্রণে নিলেও ঠিকমতো শট নিতে পারেননি ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডার। কর্নারের বিনিময়ে তা রক্ষা করেন গোলরক্ষক হার্ট।

পরের মিনিটেই সুযোগ পেয়েছিলেন রোনালদো; কিন্তু কারবাহালের ক্রসে নেওয়া তার হেড ধরে ফেলেন জো হার্ট। ৫৮তম মিনিটে ইসকোর বাড়ানো পাসে রোনালদোর জোরালো শটও ঠেকান ইংলিশ এই গোলরক্ষক।

৬৯তম মিনিটে মিডফিল্ডার হেসুস নাভাসকে বসিয়ে নাইজেরিয়ার ফরোয়ার্ড কেলেচি ইলেহেনাচোকে নামান পেল্লেগ্রিনি। সঙ্গে আগে থেকেই ছিলেন সের্হিও আগুয়েরো, কিন্তু শুরু থেকেই অনুজ্জ্বল আর্জেন্টিনার এই স্ট্রাইকার শেষ দিকেও জ্বলে উঠতে পারেননি।

নিজের নামের প্রতি সুবিচার করতে না পারা আগুয়েরো শেষ দিকে নায়ক হয়ে যেতে পারতেন। কিন্তু তার জোরালো শট ক্রসবারের সামান্য উপর দিয়ে চলে গেলে ফাইনালে প্রথমবারের মতো ওঠার স্বপ্ন ভেঙে যায় সিটির।

আগামী ২৮ মে মিলানের সান সিরোয় আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে একাদশ শিরোপা জয়ের লড়াইয়ে নামবে রোনালদো-বেলরা। দুই বছর আগে নগর প্রতিদ্বন্দ্বী দলটিকেই ৪-১ গোলে হারিয়েই দশম শিরোপা জিতেছিল রিয়াল।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)