JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

মেয়েরা বয়স লুকায় কেন?

লাইফ স্টাইল 6th May 2016 at 7:31am 389
মেয়েরা বয়স লুকায় কেন?

আমাদের দেশ ছাড়াও বিভিন্ন দেশের অধিকাংশ মেয়েরাই তাদের বয়সের কথা কাউকে বলতে চায় না। কিন্তু মেয়েরা কেন তাদের বয়স লুকায়?

এর সঠিক কারণ কী, গবেষণা করেও তা জানা সম্ভব হয় নি। তবে বাস্তব অভিজ্ঞতা আর কিছুটা ধারণা থেকে বলা যায় এর কিছু নির্দিষ্ট কারণ রয়েছে।


# পুরুষের মন পাওয়ার ইচ্ছা তো সব নারীরই গোপন মনবাসনা। আর তাই তারা ভাবেন নিজের বয়স কমিয়ে বললে পুরুষের কাছে আরো বেশি আকর্ষণীয় হওয়া যাবে। আবার অনেক সময় নিজের চাইতে বয়সে ছোট পুরুষের মনোযোগ আকর্ষণের জন্যও নারীরা সঠিক বয়সটা বলেন না।


# আমাদের সমাজে একটি প্রচলিত বিষয় হলো মা-খালারা তাদের মেয়ে সন্তানদেরকে আসল বয়স বলতে মানা করে দেন। তাদের মধ্যে এই বিষয়টি নিয়ে নানান রকম কুসংস্কার কাজ করে। আর তাই মেয়েরা বড় হতে হতে এই বিষয়টি নিজের মনে গেঁথে রেখে দেয়। ফলে তারা তাদের সঠিক বয়সটি কাউকে বলতে চায় না।


# অনেক নারীই মনে করেন যে বয়স কম বললে তাদেরকে দেখতেও কম বয়সী দেখাবে। আর এই ভ্রান্ত ধারণা থেকে অনেক নারী বয়স লুকিয়ে থাকেন।


# আমাদের সমাজের অধিকাংশ নারীরাই “বিয়ের বাজারে” দাম পেতে চান। আর আমাদের সমাজের পুরুষদের কাছে বিয়ের বাজারে কম বয়সী নারীদেরই জয়জয়কার। আর এ জন্যই অনেক নারী নিজের বয়স লুকিয়ে রাখেন। এমনকি খুব কাছের বন্ধুবান্ধবের কাছেও নিজের সঠিক বয়সটা বলেন না অনেকেই।


# নিজের পরিচিত কোনো কম বয়সী সুন্দরী নারীর পাশে থাকলে অধিকাংশ নারীই নিজের বয়স লুকাতে চায়। হিংসা থেকেই হোক আর অনিরাপত্তা থেকেই হোক এই প্রবণতাটি কম বেশি সব নারীর মধ্যেই লক্ষ্য করা যায়।


# চাকরি পাওয়ার জন্য বয়স সীমা নির্ধারণ করা থাকে। আর এই বয়স সীমার ভেতরে থাকার জন্য অনেক নারী নিজের প্রকৃত বয়সটি লুকানোর চেষ্টা করেন। অবশ্য চাকরি পাওয়ার আশায় অনেক পুরুষও নিজের বয়স লুকান।

Googleplus Pint
Noyon Khan
Manager
Like - Dislike Votes 5 - Rating 6 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)