JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

'শচিনের সাথে কোহলির তুলনা ঠিক নয়'

ক্রিকেট দুনিয়া 6th May 2016 at 4:56pm 633
'শচিনের সাথে কোহলির তুলনা ঠিক নয়'

বর্তমান সময়ে অন্যতম সফল ক্রিকেটার ভারতের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি। দুর্দান্ত ব্যাটিং দিয়ে ক্রিকেটপ্রেমীদের মন জয় করা এই ক্রিকেটারের মধ্যে কেউ কেউ দেখছেন ভারতীয় ক্রিকেট কিংবদন্তি শচিন টেন্ডুলকারের ছায়া। কেউ আবার আরেক ধাপ এগিয়ে ইতোমধ্যে তাকে তুলনা করছেন শচিনের সাথে। তবে এখনি কোহলিকে টেন্ডুলকারের সাথে তুলনা করতে রাজি নন কোহলির সতীর্থ যুবরাজ সিং।

ভারতের এই বাঁ-হাতি তারকা ব্যাটসম্যান জানান, ভারতের টেস্ট অধিনায়ক কোহলি নিঃসন্দেহে বর্তমান ক্রিকেটের জনপ্রিয় ব্যাটসম্যান। তবে কিংবদন্তি শচিনের সমকক্ষ হতে হলে তাকে আরও পরিশ্রম করতে করতে হবে বলেও জানান তিনি।

তিনি বলেন, ‘কোহলি দুর্দান্ত ফর্মে রয়েছে। তবে এখনি শচিনের সাথে কোহলির তুলনা করা ঠিক নয়। কোহলি ও দক্ষিণ আফ্রিকার ডি ভিলিয়ার্স বর্তমান সময়ের শ্রেষ্ঠ ব্যাটসম্যান। সে তার এই ফর্ম ধারাবাহিকভাবে ধরে রাখতে পারলে একদিন অনেক বড় মাপের ক্রিকেটার হয়ে উঠবে তাতে কোন সন্দেহ নেই।’

যুবরাজ আরও বলেন, ‘শচিনের ১০০টি সেঞ্চুরির রেকর্ড ছুঁতে কোহলিকে আরও অনেকদিন ব্যাট হাতে খেলতে হবে। টেন্ডুলকার বড় মানের ক্রিকেটার ছিলেন। দলের জন্য তার অবদানও অনেক বেশি। ভারতের হয়ে সে দীর্ঘদিন খেলেছে। ক্রিকেটারদের জন্য শচিন অনুকরণীয় আদর্শ। আর কোহলির ক্যারিয়ার তো সবে শুরু। তার উচিত শচিনকে অনুসরণ করে সামনে এগিয়ে যাওয়া।’

জানিয়ে রাখা ভালো, ভারতের হয়ে ২০০ টেস্ট ও ৪৬৩টি ওয়ানডে খেলেছেন শচিন। টেস্টে ৫১টি ও ওয়ানডেতে ৪৯টি সেঞ্চুরি আন্তর্জাতিক ক্যারিয়ারে শচিনের মোট সেঞ্চুরি ১০০টি। অন্যদিকে, ৪১টি টেস্ট ও ১৭১ ওয়ানডেতে কোহলির মোট সেঞ্চুরি ৩৬টি।

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 6.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)