JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

গরমে ত্বকের তেলতেলে ভাব দূর করার উপায়

রূপচর্চা/বিউটি-টিপস 7th May 2016 at 1:12pm 432
গরমে ত্বকের তেলতেলে ভাব দূর করার উপায়

মসৃণ, উজ্জল, মোলায়েম ত্বক সবারই পছন্দ। কিন্তু গরমে ত্বক সুন্দর রাখা কঠিন হয়ে পরে। অনেকের ত্বক তেলতেলে হয়ে পরে ফলে দেখা দেয় ব্রণ, এলার্জির মতো নানা ধরনের সমস্যা। ত্বকে একধরণের কালচে ভাবও দেখা যায়। অনেককিছু ব্যবহার করেও এসব সমস্যা থেকে রেহাই পাওয়া যায় না। তাই গরমে আপনার অবলম্বন করতে হবে বাড়তি সাবধানতা।

বাইরে থেকে ফিরে লেবু, চিনি দিয়ে তৈরি করে নিতে পারেন ফেসপ্যাক। মুখে মেখে হালকা ম্যাসাজ করে নিয়ে ঠাণ্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নিতে হবে। লেবুর সাইট্রিক এসিড ত্বকের অতিরিক্ত তেলতেলে ভাব দূর করে এবং ত্বক উজ্জ্বল করে।

কুসুম গরম পানি দিয়ে মুখ ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিন। তারপর মুখে লাগাতে পারেন ক্লিনজিং মিল্ক। এরপর পরিষ্কার করে মুখ আবারো হালকা গরম পানি দিয়ে ধুয়ে নেবেন। এতে করে মুখের তেলতেলে ভাব অনেকটা কমে যাবে।

মধুর সঙ্গে চিনি মিশিয়ে প্যাক তৈরি করতে পারেন। মুখে মেখে কিছুক্ষণ পর হালকা করে ম্যাসাজ করে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে করে একদিক দিয়ে যেমন তেলতেলে ভাব দূর হবে অন্যদিকে মুখের কালচে ভাবও দূর হবে।

ডিমের সাদা অংশ ত্বকের তেলতেলে ভাব দূর করতে সহায়তা করে। ডিমের সাদা অংশ মুখে মেখে শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে আপনার মুখ হবে মোলায়েম।

এই গরমে টমেটো দিয়েও রুপচর্চা করতে পারেন। টমেটো চটকে নিয়ে পুরো মুখে লাগিয়ে রাখুন, এরপর ধুয়ে ফেলুন। ত্বকে টানটান ভাব চলে আসবে এবং তেলতেলে ভাব দূর হবে। এভাবে নিয়ম করে করতে পারেন রূপচর্চা। দেখবেন তেলতেলে ভাব একদম চলে গেছে।

Googleplus Pint
Like - Dislike Votes 8 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)