JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে দিবা-রাত্রির টেষ্ট খেলবে বাংলাদেশ!

ক্রিকেট দুনিয়া 7th May 2016 at 1:41pm 940
অক্টোবরে ইংল্যান্ডের বিপক্ষে দিবা-রাত্রির টেষ্ট খেলবে বাংলাদেশ!

চলতি বছরের অক্টোবরে বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড — এটা পুরনো খবর। এই সফরে দুইটি টেস্ট আর তিনটি একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলতে বাংলাদেশে আসবে ইংলিশরা। তবে আসন্ন এ সিরিজে যোগ হতে পারে নতুন এক চমক। সম্ভাবনা জেগেছে দুইটি টেস্টের যেকোন একটি দিবারাত্রির ম্যাচে পরিণত হওয়ার।

বিসিবি সূত্রে জানা গেছে, এমনই প্রস্তাবনা তারা পেয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)’র পক্ষ থেকে। তাই বলটা এখন বিসিবির কোর্টে। তাদের সিদ্ধান্তেই নির্ধারিত হবেএই সিরিজে দিবারাত্রির টেস্ট ম্যাচ হবে কিনা।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের একটি টেস্ট খেলা হবে গোলাপি বলে, ফ্লাডলাইটের আলোয় — এমন সম্ভাবনা

ডালপালা মেলেছিল বেশ কিছুদিন আগেই। এমনকি গেল মাসে দুবাইয়ে হয়ে যাওয়া আইসিসির জেনারাল মিটিংয়ের ফাঁকেও নাকি এ নিয়ে এক দফা আলোচনা হয়ে গেছে বিসিবি আর ইসিবি প্রধানের। তবে নিজাম উদ্দিন জানিয়েছেন, বিষয়টি এখনো চিন্তাভাবনার পর্যায়েই রয়েছে, এবং শেষ পর্যন্ত কি হবে তা এখনই বলা যাচ্ছে না।

তবে এ বিষয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান বলেন, আমরা নিজেদের সুযোগ-সুবিধা আর স্বার্থ বিবেচনায় করেই এই প্রস্তাব গ্রহন করব।

যদিও সাবেক এই টাইগার ক্যাপটেন কূটনৈতিক পারদর্শিতায় বিষয়টি এড়িয়ে যেতে চাইলেন, তবে এটাও লক্ষণীয় যে ভেতরে ভেতরে তিনি বিষয়টি নিয়ে অনেকটাই এগিয়ে গেছেন। জানা গেছে, গত বৃহস্পতিবার নাকি তিনি টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের সাথে বেশ কিছুক্ষণ দিবারাত্রির টেস্ট ম্যাচের ইতিবাচক নেতিবাচক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছেন। তবে আলোচনার ফলাফল কি দাঁড়াল তা বোধহয় সহসাই জানা যাচ্ছে না সাবেক এই অধিনায়ক।

২০১৫ সালের নভেম্বরেই নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) বাংলাদেশকে প্রস্তাব দিয়েছিল দিবারাত্রির টেস্ট খেলার। সে ম্যাচটি হওয়ার কথা এ বছর ডিসেম্বরে। তবে বিসিবি যদি সম্মত হয় তবে ইংল্যান্ডের সাথেই তারা খেলে ফেলতে পারে নিজেদের ইতিহাসের প্রথম দিবারাত্রির টেস্ট ম্যাচটি। আর যদি তা না হয়, তবে ইতিহাসের সাক্ষী হতে টাইগার ভক্তদের অপেক্ষাটা হয়ত বাড়বে আরও দুই মাসের জন্য।

গত বছর অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত হয় ইতিহাসের প্রথম দিবা-রাত্রির ম্যাচ।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 13 - Rating 6.2 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)