JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ব্রাউজ করুন আমাদের সাইট ফ্রী , "জানাবিডি ডট কম"

মুস্তাফিজের কাছে বাংলাদেশই সবচেয়ে বড়

ক্রিকেট দুনিয়া 7th May 2016 at 1:44pm 1,195
মুস্তাফিজের কাছে বাংলাদেশই সবচেয়ে বড়

গত বছর শুধু বাংলাদেশের নয়, আন্তর্জাতিক ক্রিকেটেরও সেরা আবিষ্কার মুস্তাফিজুর রহমান। জাতীয় দলের হয়ে ঔজ্জ্বল্য ছড়িয়ে আইপিএলেও সাফল্যে ভাস্বর বাংলাদেশের কাটার-মাস্টার। প্রথমবার আইপিএলে খেলতে গিয়ে ভাষাগত সমস্যায় পড়লেও বল হাতে ঠিকই আগুন ঝরিয়ে যাচ্ছেন এই প্রতিভাবান বাঁ-হাতি পেসার। তবে ভারতে খেলতে গেলেও বাংলাদেশ সবসময়ই প্রতিধ্বনিত হয় তাঁর হৃদয়ে।

সম্প্রতি বার্তাসংস্থা এএফপিকে একান্ত সাক্ষাৎকার দিয়েছেন মুস্তাফিজ। সেখানে তিনি বলেছেন, ‘আমি সবসময় চাই আমার দেশ যেন মাথা উঁচু করে দাঁড়ায়, লড়াই করে। সেটা শুধু ক্রিকেটে নয়, বরং সব খেলায়।’

ভারতে দিনকাল ভালোই কাটছে মুস্তাফিজের। সতীর্থদের তিনি এখন ঘনিষ্ঠ বন্ধু। শুধু তাঁর সঙ্গে কথা বলার জন্যই বাংলা শিখছেন হায়দরাবাদ সানরাইজার্সের অধিনায়ক ডেভিড ওয়ার্নারসহ বেশ কয়েকজন খেলোয়াড়। মাঠের বাইরেও মুস্তাফিজকে ঘিরে ভীষণ কৌতূহল। হায়দরাবাদের মানুষের ভালোবাসায় ‘ফিজ’ রীতিমতো অভিভূত, “সাধারণ মানুষ আমাকে এসে প্রায়ই বলে, ‘আজ আমরা আপনার খেলা দেখব।’ অথবা ‘ওহ, আমরা আপনাকে খেলতে দেখেছি!’ এ ধরনের কথা শুনলে সত্যিই খুব ভালো লাগে। এই অনুভূতিটা দুর্দান্ত।”

আসলে পারফরম্যান্স দিয়েই হায়দরাবাদিদের মন জয় করে নিয়েছেন মুস্তাফিজ। শুক্রবার রাতে গুজরাত লায়ন্সের বিপক্ষে সানরাইজার্সের পাঁচ উইকেটের জয়ে বড় অবদান ছিল তাঁর। চার ওভারে মাত্র ১৭ রানের বিনিময়ে দুই উইকেট নিয়েছেন ‘ফিজ’। এর মধ্যে ডট বল ছিল ১৪টি। এ পর্যন্ত ৮ ম্যাচে ১০ উইকেট নেওয়া সাতক্ষীরার তরুণের ইকোনমি রেটও দারুণ—মাত্র ৬.২৩। মুস্তাফিজের সাফল্যে সানরাইজার্সও এগিয়ে চলেছে দৃপ্তভঙ্গিতে। ৮ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে তারা।"

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 7 - Rating 5.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)