JanaBD.ComLoginSign Up

ghhhggffd

দারুণ অর্ধশতকে রানে ফিরলেন সাকিব

ক্রিকেট দুনিয়া 9th May 2016 at 5:27pm 654
দারুণ অর্ধশতকে রানে ফিরলেন সাকিব

আইপিএলে ব্যাটে সময়টা ভালো যাচ্ছিল না সাকিব আল হাসানের। অবশেষে দারুণ এক অর্ধশতকে রানে ফিরেছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।


তবে এই দিন গুজরাট লায়ন্সের বিপক্ষে বোলিংয়ে ভালো করতে পারেননি তিনি। দল কলকাতা নাইট রাইডার্স হেরেছে ৫ উইকেটে।

রোববার ইডেন গার্ডেন্সে গুজরাট লায়ন্সের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৫৮ রান করে কলকাতা। জবাবে ১৮ ওভারে ৫ উইকেটে লক্ষ্য পৌঁছে যায় গুজরাট।

ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি কলকাতার। ষষ্ঠ ওভারে ২৪ রানের মধ্যে প্রথম চার ব্যাটসম্যানকে হারিয়ে চাপে পড়ে দলটি।

সেখান থেকে দলের সংগ্রহ দেড়শ’ পার হয় সাকিব ও ইউসুফ পাঠানের শতরানের দারুণ জুটিতে। ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে মাঠে নামার পরই থেকেই খুনে মেজাজে ছিলেন ইউসুফ। রানের ফেরার লড়াইয়ে থাকা সাকিব ছিলেন সাবধানী।

শুরুতে প্রান্ত বদল করে রানের চাকা সচলে অবদান রাখেন সাকিব। পরে চার-ছক্কা হাঁকানোর দিকে মনোযোগী হন এই বাঁহাতি ব্যাটসম্যান। এক সময়ে ২৫ বলে তার রান ছিল ১৬।

ডোয়াইন ব্রাভোর করা ষোড়শ ওভারের প্রথম বলে এগিয়ে এসে বিশাল ছক্কা হাঁকিয়ে রান-বলের ব্যবধান কমিয়ে আনেন সাকিব। ব্রাভোর পরের ওভারের প্রথম দুই বলে ছক্কা হাঁকিয়ে স্বরূপে ফেরার ইঙ্গিত দেন তিনি।

কিছুক্ষণ পর প্রভিন কুমারের স্লোয়ার-বাউন্সারে স্কুপ করে চার হাঁকিয়ে চলতি আসরে নিজের প্রথম অর্ধশতকে পৌঁছান সাকিব। শেষের ঝড়ো ব্যাটিংয়ে রানের দিক থেকে ইউসুফকে ছাড়িয়ে যান তিনি।

১৪.১ ওভার স্থায়ী অবিচ্ছিন্ন পঞ্চম উইকেটে ১৩৪ রানের জুটিতে ইউসুফের অবদান ৬৩ রান। ৪১ বলে খেলা তার আক্রমণাত্মক ইনিংসটি গড়া ৭টি চার ও একটি ছক্কায়।

৬৬ রানে অপরাজিত থাকেন সাকিব। তার ৪৯ বলের ইনিংসটি ৪টি করে ছক্কা ও চারে গড়া। এই অলরাউন্ডারের সবকটি ছক্কা হাঁকান ব্রাভোর বলে।

চলতি আসরে আগের পাঁচ ম্যাচের দুটিতে ব্যাট করতে হয়নি সাকিবকে। অন্য তিন ম্যাচে ৬, ৩, ১১ রান করেন তিনি।

সাকিব-ইউসুফের ব্যাটিং বীরত্ব জয় এনে দিতে পারেনি কলকাতাকে। দিনেশ কার্তিকের ঝড়ো অর্ধশতকে (২৯ বলে ৫১) জয় নিয়ে মাঠ ছাড়ে গুজরাট। এই জয় পয়েন্ট তালিকার শীর্ষে নিয়ে গেছে সুরেশ রায়নার দলকে। গুজরাটের (১৪ পয়েন্ট) পরের দুটি স্থানে আছে সানরাইজার্স হায়দরাবাদ (১২) ও কলকাতা (১২)।

গুজরাটের জয়ে অ্যারন ফিঞ্চ (১০ বলে ২৯), ব্রেন্ডন ম্যাককালাম (২৯) ও ডোয়াইন স্মিথ (২৭) কার্যকর তিনটি ইনিংস খেলেন।

তিন ওভার বল করে ৩৮ রানে স্মিথের উইকেট নেন সাকিব।

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 2.5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)