JanaBD.ComLoginSign Up

আইসিসির চেয়ারম্যান হলেন মনোহর

ক্রিকেট দুনিয়া 12th May 2016 at 1:45pm 223
আইসিসির চেয়ারম্যান হলেন মনোহর

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন শশাঙ্ক মনোহর। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটির বোর্ড সদস্যদের সর্বসম্মতিক্রমে কোনো বাঁধা ছাড়াই চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি। বৃহস্পতিবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি।

গত মঙ্গলবার সবাইকে অবাক করে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) প্রেসিডেন্টের পদ থেকে সরে দাড়ান শশাঙ্ক মনোহর। গত এপ্রিলে আইসিসির বোর্ড সভায় প্রস্তাবের ভিত্তিতে সাংবিধানিক সংশোধনীর (স্বাধীন চেয়ারম্যান নির্বাচন ইস্যু) অনুমোদন দেয় আইসিসির পূর্নাঙ্গ কাউন্সিল। স্বাধীন চেয়ারম্যান নির্বাচিত করতে কোনো ক্রিকেট বোর্ডের সঙ্গে সম্পৃক্ত কাউকে বাইরে রাখার কথা জানানো হয়েছিল। তারই ধারাবাহিকতায় আইসিসিতে প্রথমবারের মতো স্বাধীন চেয়ারম্যান নির্বাচিত হলেন বিসিসিআইয়ে প্রাক্তন প্রেসিডেন্ট মনোহর।

আইসিসির স্বাধীন চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর নিজের অনুভূতি ব্যক্ত করে মনোহর বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় আমি খুব সম্মানিত বোধ করছি। এজন্য আমি আইসিসির ডিরেক্টরসদের ধন্যবাদ দিতে চাই কেননা তারা আমার সক্ষমতার উপর আস্থা রেখেছেন। আমি বিসিসিআইয়ের প্রাক্তন সহকর্মীদের ধন্যবাদ দিতে চাই। তারা আমাকে বিভিন্নভাবে সহায়তা করেছিলেন।’

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 14 - Rating 2.1 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)