JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

পরীক্ষায় নকলের নতুন কায়দা!

নতুন প্রযুক্তি 12th May 2016 at 5:42pm 494
পরীক্ষায় নকলের নতুন কায়দা!

প্রযুক্তির সহায়তা নিয়ে পরীক্ষায় নতুন কায়দায় নকল করার অভিযোগে বহিষ্কৃত হয়েছে থাইল্যান্ডের একটি বিশ্ববিদ্যালয়ের প্রবেশিকা পরীক্ষায় অংশ নেওয়া কয়েকজন শিক্ষার্থী। স্মার্টগ্লাসে বসানো ক্যামেরার সাহায্যে পরীক্ষার হলের বাইরে প্রশ্নপত্র পাঠিয়ে দিয়ে স্মার্টওয়াচের সাহায্যে বাইরে থেকে পাঠানো প্রশ্নের উত্তর সংগ্রহ করে পরীক্ষা দিচ্ছিল কিছু শিক্ষার্থী। কয়েকজন ধরা পড়ার পর পুরো পরীক্ষাই বাতিল করে নতুন করে পরীক্ষা নেওয়ার কথা ভাবছে র‍্যাংসিট বিশ্ববিদ্যালয়।

৭ ও ৮ মে অনুষ্ঠিত মেডিকেল স্কুলের ভর্তি পরীক্ষার সময় শিক্ষার্থীদের কাছ থেকে উদ্ধার করা যন্ত্রগুলোর ছবি ফেসবুক পেজে শেয়ার করেছেন প্রতিষ্ঠানটির একজন কর্মকর্তা। এ ছাড়া তিনজন শিক্ষার্থীকে কালো তালিকাভুক্ত করেছে।

থাইল্যান্ডের একটি টিভি চ্যানেলকে র‍্যাংসিটের ডেপুটি পরিচালক নারেস প্যানটাররাটর্ন বলেন, তিন ঘণ্টার পরীক্ষা মাত্র ৪৫ মিনিটে শেষ করে ফেলেছিল ওই শিক্ষার্থীরা। মেডিকেল বিভাগে ভর্তির ওই পরীক্ষায় অংশ নিয়ে তারা চশমায় বসানো বিশেষ ক্যামেরায় প্রশ্নের ছবি তুলে বাইরে পাঠিয়ে দিয়েছিল। বাইরের একটি টিম সেই প্রশ্নের সমাধান করে স্মার্টওয়াচে উত্তর পাঠিয়ে দিয়েছিল। পরীক্ষায় তারা সব প্রশ্নের সঠিক উত্তর দেওয়ার পাশাপাশি যারা মেডিকেলে ভর্তি হতে ইচ্ছুক, সবার কাছে তা সরবরাহ করছিল।

Googleplus Pint
Like - Dislike Votes 13 - Rating 6.9 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)