JanaBD.ComLoginSign Up

জেলে মানবেতর জীবন কাটাচ্ছেন ছাত্রলীগ নেতা রণি

দেশের খবর 13th May 2016 at 11:59am 191
জেলে মানবেতর জীবন কাটাচ্ছেন ছাত্রলীগ নেতা রণি

অবিলম্বে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রণির মুক্তি দাবি করেছেন ছাত্রলীগের কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি মেহেদি হাসান রণি। বুধবার চট্টগ্রামের কোর্ট বিল্ডিং এলাকায় রণির মুক্তির দাবিতে মহানগর ছাত্রলীগের সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান।

রনি বলেন, নুরুল আজিম রণি তার শরীরে প্রচ- জ্বর নিয়ে কাতরাচ্ছে। তার পা ফোলে গেছে। সারা শরীর গরমে ঝলসে গেছে। প্রচ- ব্যথা নিয়ে মানবেতর জীবন কাটাচ্ছে রণি। তার মা-বাবা, আত্মীয়-স্বজনের কান্নায় কারাগারের পরিবেশ ভারি হয়ে উঠেছে। অবিলম্বে তার নি:শর্ত মুক্তি দাবি করেন ছাত্রলীগের এই নেতা। এ সময় তার সঙ্গে মহানগর ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

গত শনিবার হাটহাজারীর মির্জাপুরে একটি ভোট কেন্দ্র থেকে অস্ত্র ও গুলিসহ নুরুল আজিম রণিকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে নগদ ২৬ হাজার টাকা ও একটি সিল পাওয়া যায়। ওইদিন রাতেই নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অপরাধে কর্তব্যরত বিচারিক হাকিম তাকে দুই বছরের কারাদ- দেন। পাশাপাশি হাটহাজারী থানায় অস্ত্র আইনে একটি মামলা করে পুলিশ।
মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম জেলার বিচারিক হাকিম আবু হোসেন মোহাম্মদ রেজা জামিনের আবেদন নামঞ্জুর করেন বলে তার আইনজীবী রণি কুমার দে জানান।

নির্বাচনী বিধিমালা ভঙ্গের দায়ে দুই বছরের কারাদ- পাওয়া এই ছাত্রলীগ নেতাকে এর আগে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।
রণির জামিনের আবেদন নাকচ হওয়ার পর আদালত ভবনের বাইরে বিক্ষোভ করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় তারা রণির মুক্তি চেয়ে শ্লোগান দেয় এবং আদালত ভবনের সড়ক অবরোধ করে।

Googleplus Pint
Like - Dislike Votes 12 - Rating 5.8 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)