JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

ফ্রান্সের দল ঘোষণা

ফুটবল দুনিয়া 13th May 2016 at 7:02pm 286
ফ্রান্সের দল ঘোষণা

ইউরো ২০১৬ এর জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে ফ্রান্স। এই দলে অবশ্য স্থান পাননি হাতেম বিন আরফা। অবশ্য ফ্রেঞ্চ লিগ ওয়ানের ক্লাব নিসের হয়ে তিনি অসাধারণ পারফরম্যান্স করেছেন।

হাতেম বিন আরফা চলতি মৌসুমে নিসের হয়ে ১৭ গোল করেছেন। তার পারফরম্যান্সে ভর করে চলতি মৌসুমে চতুর্থ স্থানে উঠে এসেছে ক্লাবটি। তার পারফরম্যান্স চোখে লেগেছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার। হাতেম বিন আরফাকে দলে ভেড়াতে ইতিমধ্যে যোগাযোগ শুরু করেছে কাতালান ক্লাব কর্তৃপক্ষ। কিন্তু তার পারফরম্যান্স নজরে পড়েনি ফ্রান্সের কোচ দিদিয়ের দেশমের।

ফুটবল বোদ্ধাদের মতে ২৯ বছর বয়সী হাতেম ফ্রান্সের ইউরো স্কোয়াডে জায়গা পাওয়ার যোগ্য ছিলেন। তার মতো দলে জায়গা পাননি করিম বেনজেমাও। তিনি যে দলে জায়গা পাবেন না সেটা অনুমিত ছিল। গেল বছরের নভেম্বরে যৌন কেলেঙ্কারির ঘটনায় বেনজেমাকে পুলিশ জিজ্ঞাসাবাদ করে। ওই ঘটনার পর থেকে তিনি জাতীয় দলের বাইরে আছেন।

চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে ভালো খেলেছেন এমন দশজন রয়েছেন দেশমের স্কোয়াডে। শিরোপা জয়ী লেস্টার সিটির মিডফিল্ডার এ’গোলো কান্তে এবং ওয়েস্টহ্যামের দিমিত্র পায়েতও রয়েছেন।

২০১৬ ইউরোর আগে চলতি মাসের ৩০ তারিখ ক্যামেরুনের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে। ৪ জুন খেলবে স্কটল্যান্ডের বিপক্ষে আরো একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ফরাসিরা। ১০ জুন গ্রুপপর্বের প্রথম ম্যাচে রোমানিয়ার মুখোমুখি হবে ফ্রান্স। এরপর আলবেনিয়া ও সুইজারল্যান্ডের বিপক্ষে খেলবে তারা।

জার্মানির সঙ্গে ফ্রান্সকেও এবারের ইউরোর ফেভারিট দল হিসেবে ভাবা হচ্ছে। ১৯৮৪ সালের পর ২০০০ সালে সবশেষ ইউরোর শিরোপা জিতেছিল দ্য ব্লুজরা।

ফ্রান্সের ২৩ সদস্যের স্কোয়াড :
হুগো লোরিস (অধিনায়ক), স্টিভ মানদান্দা, বেনোয়েট কোস্টিল, রাফায়েল ভারানে, লরেন্ট কোসেনলি, ইলিয়াকুইয়াম মানগালা, জেরমে ম্যাথিউ, প্যাট্রিক ইভ্রা, বাকারি সাগনা, ক্রিস্টফে জালেট, লুকাস দিগনি, পল পোগবা, মাতুদি, লাসানা দিয়ারা, এন’গোলো কান্তে, ইয়োহান কাবায়ে, মৌসা সিসোকো, অ্যান্তনিও গ্রিজমান, দিমিত্রি পায়েত, অ্যান্থনি মার্শাল, কিংসলে কোমান, অলিভার জিরোড ও আন্দ্রে পিয়েরে গিনাচ।

সংরক্ষিত তালিকা :
আলফন্সি আরিওলা, হাতেম বিন আরফা, কেভিন গামেইরো, আলেক্সজান্দ্রে লাকাজেদ, আদ্রিয়েন রাবিত, মরগান, দিজিব্রিল সিডিবি ও স্যামুয়েল উমতিতি।

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)