JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

এই বৃষ্টিতে ব্যাগে রাখুন অতি প্রয়োজনীয় জিনিস

লাইফ স্টাইল 14th May 2016 at 1:16am 606
এই বৃষ্টিতে ব্যাগে রাখুন অতি প্রয়োজনীয় জিনিস

সপ্তাহ খানেকের তীব্র দাবদাহে নগরবাসী যখন অতীষ্ঠ, তখনি নামলো ঝুম বৃষ্টি। যদিও বর্ষাকাল এখনো শুরু হয়নি, তবুও এই বৃষ্টিমুখর আবহাওয়া সহসা মিলিয়ে যাবে বলে মনে হচ্ছে না। বৃষ্টিভেজা দিনে যতই ঘরে বসে খিচুড়ি খেতে ইচ্ছে হোক না কেন, অফিস আর ক্লাসকে অবজ্ঞা করার উপায় নেই। নাই বাইরে যেতেই হবে, আর সেজন্যেই নিতে হবে বাড়তি কিছু সতর্কতা।
মুষলধারে বৃষ্টি পড়ছে, অথচ আপনাকে যেতেই হবে বাইরে? ব্যাগে মনে করে নিয়ে নিন এই কয়েকটি জিনিস। ব্যাগ ওয়াটার প্রুফ হলে তো খুবই ভালো, আর না হলেও সমস্যা নেই।

১। পলিথিনঃ
আপনার ব্যাগ যদি ওয়াটার প্রুফ না হয়ে থাকে, তাহলে একটি ভালো মানের পলিথিন ব্যাগে নিয়ে নিন। এতে রাখুন মোবাইল, দরকারী কাগজ ও প্রয়োজনীয় জিনিসপত্র, যেগুলোতে পানি লাগলে সমস্যা হতে পারে। পলিথিন দিয়ে মুড়িয়ে রাখলে এতে পানি ঢুকবে না আর সেই সাথে আপনারর জিনিসপত্র থাকবে নিরাপদ।

২। ১ সেট বাড়তি কাপড়ঃ
অফিস হোক বা ক্লাস, অথবা ইন্টারভিউ, বৃষ্টির জঙয়ে কোনটাই মিস দেয়া জাবে না, অথচ ভেজা পোষাকে সেখানে আপনি যথেষ্টই অস্বস্তি বোধ করবেন। তাই ব্যাগে রাখুন এক সেট বাড়তি পোষাক। গন্তব্যে পৌঁছে শুকনো পোষাকটি পরে ভেজা পোষাকটি ব্যাগে ঢুকিয়ে নিন। বাসায় ফিরে শুকিয়ে নিন। সারাদিন থাকুন সতেজ।

৩। ছোট্ট তোয়ালে ও টিস্যুঃ
বৃষ্টিতে যত সতর্কই থাকুন না কেন, একটু না একটু তো ভিজতেই হবে। তাই ব্যাগে রাখুন ছোট্ট একটি তোয়ালে ও টিস্যু। গন্তব্যে পৌঁছে ভালোভাবে ভেজা মাথা ও শরীর মুছে নিন। ত্বকের টিস্যু চেপে চেপে পানি মুছে নিন। হালকা একটু মেক আপের ছোঁয়াতে হয়ে উঠুন সতেজ।

৪। ছাতা বা রেইনকোটঃ
ব্যাগে রাখুন ছাতা বা রেইনকোট যেটিতেই আপনি স্বচ্ছন্দ বোধ করেন। পোষাকের সাথে মিলিয়ে ছাতা ব্যবহার করতে পারেন। স্টাইলও হবে, আবার বৃষ্টিতে থাকতে পারবেন নিরাপদ। তবে প্রতিদিন ঘরে ফিরে ছাতাটি মেলে দিন, শুকিয়ে নিন ভালোমতন।

৫। শুকনো খাবার ও পানিঃ
বৃষ্টিতে নগরীর রাস্তায় পানি জমে যানজট লাগবেই। তাই ব্যাগে রাখুনকিছু শুকনো খাবার ও পানি। জ্যামে আটকে থাকলে যাতে খিদে বা তৃষ্ণায় আপনাকে কষত পেতে না হয়।

৬।ছোট্ট একটি রুমালঃ
বৃষ্টিতে রাস্তায় জমে থাকা কাদা আরেক যন্ত্রণার নাম। আপনার সুন্দর পোষাকে কাদার দাগ নিশ্চয়ই ভালো দেখাবে না। তাই ব্যাগে ছোট্ট একটি রুমাল রাখুন।গন্তব্যে পৌঁছে রুমালটি খানিকটা পানিতে ভিজিয়ে চিপে নিয়ে কাদার দাগ মুছে ফেলুন।

৭।ওষুধঃ
বৃষ্টিতে ভিজে সর্দি কাশি হতেই পারে। তাই ব্যাগে কিছু প্রয়োজনীয় ওষুধ রাখতে ভুলবেন না।তবে চেষ্টা করুন, খুব বেশি প্রয়োজন না হলে ওষুধ সেবন না করার।
বৃষ্টি হোক উপভোগ্য, যন্ত্রনার কারণ নয়। সাবধানে থাকুন, ভালো থাকুন

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)