JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

সম্পর্কে ঝগড়া এড়িয়ে চলুন ৬টি কৌশলে

লাইফ স্টাইল 14th May 2016 at 7:06pm 439
সম্পর্কে ঝগড়া এড়িয়ে চলুন ৬টি কৌশলে

সম্পর্কে ঝগড়া, মনোমালিন্য হয় না, এমন সম্পর্ক খুঁজে পাওয়া ভার। একটু মনোমালিন্য সম্পর্ককে আরও মধুর করে তোলে। কিন্তু প্রতিদিন যদি ঝগড়া-ঝাঁটি লেগে থাকে, তবে তা সম্পর্কের জন্য মোটেও ভাল নয়। প্রতিদিনের একটু একটু ঝগড়া থেকে সৃষ্টি হয় দূরত্ব। আর এই দূরত্ব থেকে এক সময় ভেঙে যায় ভালোবাসার সম্পর্কটি। তাই ঝগড়া শুরু আগেই মিটিয়ে ফেলুন ঝগড়ার বিষয়টি। কিছু কৌশল অবলম্বন করে এড়িয়ে যেতে পারেন সম্পর্কের ঝগড়া।

১। কান ব্যবহার করুন, মুখ নয়
ঝগড়ার সূত্রপাত হয় দুইপক্ষের বাকবিতন্ডা থেকেই। ঝগড়া এড়াতে চাইলে কিছুক্ষণ চুপ থাকুন। মুখ বন্ধ রাখুন। শুনুন অপরপক্ষ কী বলে। কিছু সময় পর বিষয়টি বুঝিয়ে বলুন। Benjamin Karney, পিএচডি, সম্বনয়কারী রিলেশনশিপ ইনসেটেটিউট অফ ইউনিভার্সিটি অফ ক্যালফোনিয়া বলেন “ রাগান্বিত অবস্থায় মানুষ কথার চেয়ে ঝগড়া বেশি করে থাকেন”।

২। কৌতুক করুন
আপনার সেন্স অব হিউমার ব্যবহার করুন ঝগড়া এড়ানোর জন্য। ছোট একটি কৌতুক আপনাদের মনকে ভাল করে দিয়ে পরিবেশকে হালকা করে দেবে।

৩। ঝগড়ার বিষয় এড়িয়ে যাবেন না
সম্পর্কে যে কোন বিষয় নিয়ে ঝগড়া হতে পারে। কিন্তু প্রায় সময় দেখা যায় যে বিষয়টি নিয়ে ঝগড়া হচ্ছে, তা সমাধান না করে, অন্য বিষয়ে নিয়ে ঝগড়া শুরু করে দেয়। পরবর্তী সময়ে দেখা যায় একই বিষয়ে আবার ঝগড়া হচ্ছে। তাই ঝগড়ার বিষয়টি সমাধান করে নিন।

৪। গুরুত্বপূর্ণ বিষয়টি খুঁজে বের করুন
সম্পর্কে ঝগড়ার চেয়ে ভালোবাসা বেশি গুরুত্বপূর্ণ। এই কথাটি মনে রাখুন। রাগের সময় নিজেদের মধ্যে কাটানো সুন্দর সময়গুলোর কথা চিন্তা করুন। এই চিন্তাগুলো আপনাকে রাগ কমাতে সাহায্য করবে।

৫। অতীতকে টেনে আনবেন না
ঝগড়ার সময় বেশিরভাগ নারী-পুরুষেরা অতীতের বিষয় টেনে নিয়ে আসেন। সবচেয়ে বড় ভুলটি তখনই করা হয়। অতীতের বিষয় ঝগড়াকে আরও বাড়িয়ে দেবে। তাই ঝগড়া সময় অতীতের বিষয় এড়িয়ে চলুন।

৬। নিজেকে শান্ত রাখুন
ঝগড়ার সময়টিতে নিজেকে শান্ত রাখুন। সঙ্গী যত রাগারাগি করুক না কেন,নিজেকে শান্ত রাখার চেষ্টা করুন। দুইপক্ষের একজনকে শান্ত থাকাটা জরুরি।

Googleplus Pint
Like - Dislike Votes 6 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)