JanaBD.ComLoginSign Up

মাত্র ৭ দিনে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করবে হলুদের এই ৫ প্যাক

রূপচর্চা/বিউটি-টিপস 18th May 2016 at 9:23am 598
মাত্র ৭ দিনে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করবে হলুদের এই ৫ প্যাক

ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে প্রাচীনকাল থেকে হলুদ ব্যবহার হয়ে আসছে। বর্তমান সময়েও বিভিন্ন ক্রিম, লোশনে হলুদের নির্যাস ব্যবহার করা হয়। ত্বকের কালো দাগ দূর করে উজ্জ্বলতা বৃদ্ধি করতে হলুদ ত্বকে সরাসরি ব্যবহার করা যায়। আবার অন্য যেকোন উপাদানের সাথে মিশিয়েও এটি ব্যবহার করা যেতে পারে। আসুন তাহলে জেনে নিই ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে, হলুদের এমন কিছু প্যাকের কথা।

১। হলুদ এবং দুধের প্যাক

১ চা চামচ দুধ এবং ১/২ চা চামচ হলুদের গুঁড়ো বা পেস্ট ভাল করে মিশিয়ে প্যাক তৈরি করুন। আঙ্গুল দিয়ে আলতোভাবে ত্বকে এই প্যাকটি ম্যাসাজ করুন। সারারাত এটি ত্বকে রাখুন। পরের দিন সকালে পানি এবং বেসনের মিশ্রণ দিয়ে ত্বক পরিষ্কার করে ফেলুন। এটি ত্বকের হলদে ভাব দূর করে দেবে। সব ধরণের ত্বকের অধিকারীরা এই প্যাকটি ব্যবহার করতে পারেন।

২। হলুদ এবং মধু

১ টেবিল চা চামচ মধু, ১/২ চা চামচ ময়দা এবং হলুদের গুঁড়োর সাথে পানি মিশিয়ে প্যাক তৈরি করুন। মুখ এবং ঘাড়ে এই প্যাকটি লাগিয়ে ১০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৩। বেসন এবং হলুদের প্যাক

১ চা চামচ বেসন, ১/৪ চা চামচ হলুদের গুঁড়ো এবং দুধ মিশিয়ে প্যাক তৈরি করুন। এটি ত্বকে ভাল করে লাগান। ২০ মিনিট পর শুকিয়ে গেলে ম্যাসাজ করে ত্বক পরিষ্কার করুন। তারপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করার পাশাপাশি কালো দাগ, ব্রণের দাগ দূর করে দিয়ে থাকে।

৪। হলুদ এবং লেবুর প্যাক

১/৪ চা চামচ হলুদের গুঁড়ো, ১/২ চা চামচ লেবুর রস এবং ১ টেবিল চামচ মধু দিয়ে পেস্ট তৈরি করুন। খুব বেশি পাতলা হয়ে গেলে এতে সামান্য ময়দা মিশিয়ে ঘন প্যাক তৈরি করে নিন। এটি ত্বকে ভাল করে লাগিয়ে নিন। ১০ মিনিট পর শুকিয়ে গেলে কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

৫। শসা এবং হলুদের প্যাক

২ চা চামচ শসার রস এবং ১/৪ চা চামচ হলুদের গুঁড়ো দিয়ে লোশনের মত পাতলা পেস্ট তৈরি করুন। ম্যাসাজ করে মুখ, ঘাড়, হাতে এটি ব্যবহার করুন। এক ঘণ্টা পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি প্রতিদিন রাতে ব্যবহার করুন।

Googleplus Pint
Mizu Ahmed
Manager
Like - Dislike Votes 8 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)