.
JanaBD.ComLoginSign Up
JanaBD.Com অর্থাৎ এ সাইটে টপিক এবং এসএমএস পোস্ট করার নিয়মাবলী (Updated)

সম্পর্ককে দীর্ঘ করুন ছোট্ট কিছু কৌশলে

লাইফ স্টাইল 18th May 16 at 7:13pm 531
সম্পর্ককে দীর্ঘ করুন ছোট্ট কিছু কৌশলে

প্রচন্ড ভালোবাসা থাকা সত্ত্বেও অনেক সময় দাম্পত্য জীবন হয়ে যায় একেবারেই পানসে আর অশান্তির। খুব খুব বেশি ভালোবাসা নিয়েও হয়তো একটা সময় আপনার মনে হতে পারে- নাহ! আর হয়তো এগিয়ে নেওয়া যাচ্ছেনা সম্পর্কটাকে। জীবনের পথে চলা যাচ্ছেনা একসাথে। কিন্তু কেন? আপনার পাশেই থাকা পুরোন কিছু সম্পর্ককে দেখুন। যুগ যুগ ধরে টিকে রয়েছে সেগুলো। তাহলে কীসের কমতি রয়ে গেল আপনার ভালোবাসার সম্পর্কে?

আপাতদৃষ্টিতে আপনার চোখে না পড়লেও বাস্তবে আরো অনেকের মতনই সম্পর্কের কিছু খুঁটিনাটি বিষয়কে হয়তো আপনিও এড়িয়ে যাচ্ছেন। ব্যাপারগুলো ঠিক চোখে পড়ার মতন না হলেও এই একেককটি ছোট্ট ছোট্ট ঘটনায় আপনার সম্পর্ককে করে তুলতে পারে সজীব আর প্রাণবন্ত।কি সেগুলো?

★ চলুন দেখে আসি সেই ছোট্ট কিছু গোপন কৌশলকে যেগুলোর মাধ্যমে বছরের পর বছর ধরে সুন্দর আর সতেজ রাখতে পারবেন আপনি আপনার সম্পর্ককে....

১. শ্রদ্ধা দেখান
ভালোবাসার সম্পর্কে কেবল ভালোবাসা দেখানোটাই সবচাইতে বড় ব্যাপার নয়। ভালোবাসার পাশাপাশি আরেকটি বিষয়, যেটি খুব বড় স্থান জুড়ে থাকে একটি সম্পর্কে, সেটি হল শ্রদ্ধা। একে অপরের প্রতি শ্রদ্ধাবোধ। শুধু ভালোবাসার সম্পর্ক কেন, যে কোন সম্পর্কের ক্ষেত্রেই এটা সত্যি। তবে অন্য সব সম্পর্কের ক্ষেত্রে এটি নিজ থেকে চলে আসলেও অনেকে ভালোবাসার মানুষটির ক্ষেত্রে এই শ্রদ্ধাবোধ দেখানোর কথা ভুলে যান। যেটি কিনা বেশ দূর্বল করে তোলে একটি সম্পর্ককে। তাই একে অন্যের সব সিদ্ধান্ত ও দৃষ্টিভঙ্গীর প্রতি শ্রদ্ধা প্রকাশ করুন।

২. একসাথে হাসুন
প্রতিদিন একটু সময়ের জন্যে হলেও একসাথে হাসুন। নিজেদের সাথে কথা বলুন। কেবল নিজেকে ভালো রাখার জন্যে নয়, সঙ্গীকে ভালো রেখে, তার মনকে খুশী রেখে তাকে হাসানোর চেষ্টা করুন।

৩. একে অন্যকে সমর্থন করুন
পৃথিবীর আর সবার চাইতে আপনি আপনার সঙ্গীর কাছে আলাদা কেউ কেন? কারণ এই যে, সে বিশ্বাস করে যে সবকিছু লন্ডভন্ড হয়ে পৃথিবী অন্যদিকে চলে গেলেও আপনি তাকে ছেড়ে যাবেননা। তার পাশে থাকবেন। তাকে সমর্থন করবেন। আর এই বিশ্বাসটুকুই আপনাকে আপনার সঙ্গীর চোখে আলাদা করে তোলে। করে তোলে অনন্য। তাই সেই বিশ্বাসের মর্যাদা দিয়ে সঙ্গীর পাশে থাকুন সবসময়।

৪. বিশ্বাস করুন
সম্পর্কের সবচাইতে গুরুত্বপূর্ণ ভিত্তি হচ্ছে বিশ্বাস। বিশ্বাস হচ্ছে সেই নিরাপত্তা বলয় যেটা কিনা দুজন মানুষকে পৃথিবীর আর সব সমস্যা ও বিপদ থেকে নিরাপদ রাখে। আর এই বিশ্বাস যদি কখনো একটু হলেও হালকা হয়ে যায় তাহলে যতটাই আপনি ভালোবাসুন না কেন আপনি আপনার সঙ্গীকে, সম্পর্কের শেষ দাগটা নির্ধারন করা হয়ে যায় তখনই। তাই একে অন্যকে বিশ্বাস করুন আর কিছুটা সময় সঙ্গীকে নিজের মতন করে কাটাতে দিন।

৫. অতীতকে অতীতে থাকতে দিন
অতীত একজন মানুষের ভবিষ্যতে চলার পথে সহায়ক হিসেবে বড় ধরনের ভূমিকা পালন করলেও সেটা অনেক সময় বেদনাদায়ক। আর আপনি চেষ্টা করলেও যেহেতু অতীতকে পাল্টাতে পারবেননা তাই অতীতকে ভুলে যান। সঙ্গীকে নিয়ে নতুন জীবন শুরু করুন। এ জন্যে কিছু ত্যাগ করতে হলেও সেটাও করুন। তবে অযথাই নিজের রাগকে মনে পুষে রেখে বর্তমানকে নষ্ট করবেন না। এতে করে আপনার অতীতকে নিজের হাতেই বেদানাদায়ক করে তুলবেন আপনি।

৬. বদলানোর চেষ্টা না করা
আপনি আপনার সঙ্গীকে কেমনটা ভালোবেসেছিলেন? সে এখন যেমন আছে তেমনভাবেই তো? তাহলে হঠাত্ করে কেন আপনার মনে হচ্ছে যে সে বদলে গেলে ভালো হত? হতে পারে আপনার দৃষ্টিভঙ্গী বা আশা-আকাঙ্ক্ষার পরিবর্তন হয়েছে। কিন্তু আপনার সঙ্গীর সেটা নাও হতে পারে। তার সাথে ব্যাপারটি নিয়ে আলোচনা করুন। সে যেমন আছে তেমনই তাকে প্রশংসা করুন। সে যদি পাল্টাতে না চায় তাহলে জোর করতে যাবেন না। সেটা হতে পারে পোশাক কিংবা আচরন। কারণ, এটির ফলাফল কখনোই শুভ হবে না আপনার সুন্দর সম্পর্কটির পক্ষে।

JanaBD.Com অর্থাৎ এ সাইটে টপিক এবং এসএমএস পোস্ট করার নিয়মাবলী (Updated)

Googleplus Pint
Like - Dislike Votes 14 - Rating 5.7 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি
কখন বুঝবেন সম্পর্কে ভাঙন ধরেছে? কখন বুঝবেন সম্পর্কে ভাঙন ধরেছে?
Mon at 2:38pm 296
ব্রেকআপের পর যে কাজগুলো করবেন না ব্রেকআপের পর যে কাজগুলো করবেন না
Dec 10 at 11:08am 422
যে কারণে প্রেমের বিয়ে বেশি ভাঙে যে কারণে প্রেমের বিয়ে বেশি ভাঙে
Dec 10 at 12:45am 986
সকালে যে কাজগুলো করবেন না সকালে যে কাজগুলো করবেন না
Dec 08 at 11:25pm 511
বাচ্চাকে শূন্যে ছুড়ে আদর করেন? খুব সাবধান! বাচ্চাকে শূন্যে ছুড়ে আদর করেন? খুব সাবধান!
Dec 08 at 8:59pm 226
দাম্পত্য ঝগড়া থামানোর উপায় দাম্পত্য ঝগড়া থামানোর উপায়
Dec 07 at 10:13pm 243
৩০-এর পরও অবিবাহিত থাকলে মারাত্মক বিপদ অপেক্ষা করছে আপনার জন্য! ৩০-এর পরও অবিবাহিত থাকলে মারাত্মক বিপদ অপেক্ষা করছে আপনার জন্য!
Dec 04 at 11:11pm 1,464
সম্পর্কে ঠোকাঠুকি ঠেকাতে সম্পর্কে ঠোকাঠুকি ঠেকাতে
Nov 30 at 2:14pm 301

পাঠকের মন্তব্য (0)

Recent Posts আরও দেখুন

রেকর্ড ডাবল সেঞ্চুরিয়ান রোহিতের র‌্যাংকিংয়ে উন্নতিরেকর্ড ডাবল সেঞ্চুরিয়ান রোহিতের র‌্যাংকিংয়ে উন্নতি
১৯ মাস, ৬৯ ম্যাচ পর হার!১৯ মাস, ৬৯ ম্যাচ পর হার!
ফিরছেন গোবিন্দ-সালমান?ফিরছেন গোবিন্দ-সালমান?
ওয়াই সিরিজের নতুন স্মার্টফোন আনল হুয়াওয়েওয়াই সিরিজের নতুন স্মার্টফোন আনল হুয়াওয়ে
অস্ট্রেলিয়ার অ্যাশেজ পুনরুদ্ধারঅস্ট্রেলিয়ার অ্যাশেজ পুনরুদ্ধার
ওয়ানডের দ্বিতীয় ‘বাজে’ দল শ্রীলঙ্কা!ওয়ানডের দ্বিতীয় ‘বাজে’ দল শ্রীলঙ্কা!
অভিনেত্রী জ্যাকলিনের সঙ্গে কী করল সাইফপুত্র তৈমুর?অভিনেত্রী জ্যাকলিনের সঙ্গে কী করল সাইফপুত্র তৈমুর?
বিবাদ ভুলে ফের একসঙ্গেবিবাদ ভুলে ফের একসঙ্গে