JanaBD.ComLoginSign Up

Internet.Org দিয়ে ফ্রিতে ব্রাউজ করুন আমাদের সাইট :) Search করুন , "জানাবিডি ডট কম" পেয়ে যাবেন ।

১১টি বিজ্ঞানসম্মত পন্থায় নারীর কাছে আকর্ষণীয় হয়ে ওঠেন পুরুষরা

লাইফ স্টাইল 18th May 2016 at 7:16pm 725
১১টি বিজ্ঞানসম্মত পন্থায় নারীর কাছে আকর্ষণীয় হয়ে ওঠেন পুরুষরা

মেয়েরা পুরুষের মাঝে সবার আগে কি দেখতে চান? প্রথমেই দেখতে চান, তাকে দারুণ আকর্ষণীয় দেখাচ্ছে। এমনকি বিজ্ঞানও তা মনে করে। আর সে কারণেই পুরুষকে আরো আকর্ষণীয় দেখার উপায়গুলোও খুঁজে বের করেছে বিজ্ঞান।

★ এখানে জেনে নিন ১১টি বিজ্ঞানসম্মত উপায়....

১. সুন্দর একটা চেহারা বড় ভূমিকা রাখে। তবে তা খুব বেশি গুরুত্বপূর্ণ নয়। গবেষণায় দেখা গেছে, পুরুষের ভালো চেহারা নারীদের তৎক্ষণাৎ দুর্বল করে দেয়। তবে তা দীর্ঘমেয়াদি সম্পর্কের জন্যে সুবিধাজনক নয়।

২. সেন্স অব হিউমার পুরুষদের জন্যে খুবই গুরুত্বপূর্ণ। বিজ্ঞান বলছে, এতে পুরুষদের আরো বেশি বুদ্ধিমান বলে মনে করেন নারীরা।

৩. দীর্ঘমেয়াদি সম্পর্কের জন্যে নারীরা পরার্থপর পুরুষকে বেছে নেন। দয়াশীল ও ভালো মনের পুরুষদের নারীরা জীবনসঙ্গী হিসাবে পেতে চায়।

৪. এটা স্বাভাবিক যে অর্থশালী পুরুষরা যেকোনো নারীকে হাসিল করতে পারেন। গবেষণায় দেখা গেছে, আর্থিক নিরাপত্তা নারীদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। তাই ধনী পুরুষরা তাদের কাছে আকর্ষণীয়।

৫. নিজের চেয়ে বয়স্ক পুরুষ বেছে নিতে চান নারীরা। কারণ এ সময়ের মধ্যে পুরুষরা অনেক সম্পদ তৈরি করতে পারেন।

৬. মাথার চুল মানুষের অন্যতম আকর্ষণ। পুরুষদের ক্ষেত্রেও ব্যতিক্রম নয়। গবেষণায় দেখা গেছে, সুন্দর ও মসৃণ চুলের পুরুষদের আকর্ষণীয় মনে করা হয়।

৭. পুরনো এক গবেষণায় বলা হয়, একজন মানুষকে কেউ পছন্দ করলে তার প্রতিও ভালো লাগা কাজ করে। নারী-পুরুষের ক্ষেত্রেও তা ঘটতে পারে। একজন পুরুষ কোনো নারীর প্রতি ভালো লাগা প্রকাশ করলে ওই নারীর কাছেও তিনি পছন্দনীয় হয়ে উঠবেন।

৮. এক পশ্চিমা গবেষণায় বলা হয়, যে পুরুষ কুকুর পালেন তার প্রতি আকর্ষণ বোধ করেন নারীরা। কারণ এতে পুরুষের দায়িত্বশীলতা প্রকাশ পায়।

৯. নারীরা সেই সব পুরুষকে পছন্দ করেন যারা মনোযোগী, উদার ও অর্থপূর্ণ মানসিকতা ধারণ করেন।

১০. গোটা বিশ্বেই নারীদের মাঝে এ বৈশিষ্ট্য দেখা গেছে। যে পুরুষরা লাল রংয়ের পোশাক পড়েন তাদের পছন্দ করেন নারীরা।

১১. যে পুরুষ ঝুঁকি নিতে দ্বিধাবোধ করেন না এবং সাহসী কর্মকাণ্ডে অংশ নেন, তাদের প্রতি দুর্বলতা বোধ করেন নারীরা। মানুষের জীবন বাঁচানো, খাবারের সন্ধান বা বিপদ থেকে উদ্ধারে পারদর্শী পুরুষদের দারুণ পছন্দ করেন নারীরা।

সূত্র : ইনডিপেনডেন্ট

Googleplus Pint
Like - Dislike Votes 4 - Rating 5 of 10
Relatedআরও দেখুনঅন্যান্য ক্যাটাগরি

পাঠকের মন্তব্য (0)